আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বগুড়ায় জেডিসি পরীক্ষার ১৪শ’ খাতা পুড়ে ছাই

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ার সোনাতলা উপজেলায় শনিবার ভোর রাতে স্কুল শিক্ষকদের কোয়ার্টারে অগ্নিকা-ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ সময় এক পরীক্ষা নিরীক্ষকের বাসায় রক্ষিত জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার (জেডিসি) বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিষয়ের ১ হাজার ৪৫১টি খাতা পুড়ে যায়। তবে পুড়ে যাওয়া খাতাগুলো নিরীক্ষাকৃত এবং এর প্রাপ্ত নম্বর বোর্ডে আগেই পাঠানো হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন। আগুনে প্রায় ৪০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয় বলে জানানো হয়েছে।

উপজেলা প্রশাসন জানিয়েছে, উপজেলা সদরের সোনাতলা মডেল স্কুল এ্যান্ড কলেজের শিক্ষকদের কোয়ার্টারের একটি বাসায় শিক্ষক দম্পতি নজমুল হক, ফারহানা বেগম ও অপর একটি বাসায় মডেল স্কুলের শিক্ষক রফিকুল ইসলাম ছিলেন। নজমুল হক শাজাহানপুর উপজোর বিহিগ্রাম ফাজিল মাদ্রাসার গণিত বিষয়ের শিক্ষক। তিনি জেডিসি পরীক্ষার প্রধান নিরীক্ষক হওয়ায় তার কাছে পরীক্ষার খাতা ছিল। তার স্ত্রী ফাহিমা বেগম সোনাতলা মডেল স্কুল এ্যান্ড কলেজে শিক্ষকতা করেন। শুক্রবার ভোর রাতে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে কোয়ার্টারের দুটি ভবনে আগুন লাগে।

তাপস হত্যার বিচার দাবিতে চবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়’র সংস্কৃত বিভাগ ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থী তাপস সরকারের হত্যাকা-ের সঙ্গে জড়িতদের অনতিবিলম্বে গ্রেফতার ও দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বিচার কার্য সম্পাদন করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতসহ ৪ দফা দাবি বাস্তবায়নে সংস্কৃত বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শহীদ মিনার চত্বরে মানববন্ধন পরবর্তী বিভাগীয় মিলনায়তনে শোকসভা অনুষ্ঠিত হয়।

চট্টগ্রামে ৯ সরকারী স্কুলে প্রথম ধাপের ভর্তি পরীক্ষা সম্পন্ন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ শনিবার চট্টগ্রামে ৯টি সরকারী স্কুলে প্রথম ধাপের ভর্তিপরীক্ষা শুরু হয়েছে। পঞ্চম ও অষ্টম শ্রেণীতে ভর্তিচ্ছুদের পরীক্ষা নেয়া হয় প্রথম দিন। আগামী মঙ্গলবার দ্বিতীয় ধাপে ষষ্ঠ ও সপ্তম শ্রেণীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, চট্টগ্রামের ৯টি সরকারী স্কুলে ভর্তির কার্যক্রম পুরোপুরি প্রশাসনের নিয়ন্ত্রণে। এর আগে স্কুল কর্তৃপক্ষের মাধ্যমে পরীক্ষা নেয়া হলেও এখন সরাসরি জেলা প্রশাসন সরকারী স্কুলগুলোতে ভর্তিপরীক্ষার আয়োজন করে উত্তীর্ণদের পছন্দ অনুযায়ী স্কুলে ভর্তির অনুমতি দিচ্ছে। শনিবার সকাল ১০টা থেকে পঞ্চম শ্রেণীর এবং দুপুর ১টা থেকে অষ্টম শ্রেণীর ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হয়। নগরীর সর্বত্র নির্বিঘেœ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪

২১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: