রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রিহ্যাব মেলা শুরু হচ্ছে ২৪ ডিসেম্বর

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪

অর্থনৈতিক রিপোর্টার ॥ আগামী ২৪ ডিসেম্বর শুরু হচ্ছে আবাসন খাতের সবচেয়ে বড় মেলা ‘রিহ্যাব উইন্টার ফেয়ার-২০১৪’। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে অনুষ্ঠিতব্য ৫ দিনব্যাপী এ মেলা শেষ হবে ২৮ ডিসেম্বর। তবে, সমাপনী অনুষ্ঠান হবে ৩০ ডিসেম্বর। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে।

শনিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ও ফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান রবিউল হক। এ সময় উপস্থিত ছিলেন রিহ্যাব ভাইস-প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূঁইয়া, যুগ্ম সম্পাদক মোঃ শাকিল কামাল চৌধুরী, কার্যনির্বাহী সদস্য প্রকৌশলী মোঃ সরওয়ার্দী ভূঁইয়া, প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা ও কামাল আহমেদ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সরকারের গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী প্রকৌশলী মোশারফ হোসেন প্রধান অতিথি ও বিদ্যুত, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী বিশেষ অতিথি থাকবেন। এবারের মেলায় থাকছে মোট ১৫০টি স্টল। এদের মধ্যে ১১৩ টি আবাসন প্রতিষ্ঠান আর ২২ টি ভবন নির্মাণ সামগ্রী প্রতিষ্ঠান। এছাড়া কো-স্পন্সর হিসেবে ১৩টি প্রতিষ্ঠান এই মেলায় অংশগ্রহণ নেবে। কো-স্পন্সর প্রতিষ্ঠানগুলো হলো- ইস্টার্ন হাউজিং লি., এ্যাসুরেন্স ডেভেলপমেন্টস লি., কমপ্রিহেনসিভ হোল্ডিংস লি., আমিন মোহাম্মদ ফাউন্ডেশন লি., কনকর্ড রিয়েল এস্টেট এ্যান্ড বিল্ডিং প্রোডাক্টস লি., শামসুল আলামিন রিয়েল এস্টেট লি., আইডিয়াল রিয়েল এস্টেট লি., রাকিন ডেভেলপমেন্ট কোম্পানি (বিডি) লি,. জেনেটিক লিমিটেড, নাভানা রিয়েল এস্টেট লি., রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেড, ডম-ইননো বিল্ডার্স লি. ও কমফোর্ট হোমস লি.।

সব ব্যাংকের আইটি রুমে সিসি ক্যামেরা স্থাপনের নির্দেশ

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশে কার্যরত সব ব্যাংকের আইটি রুমে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপনের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। গত বৃহস্পতিবার কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে সব ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠিয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের গাইডলাইন্স অন আইসিটি সিকিউরিটি ফর সিডিউল ব্যাংকস এ্যান্ড ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশনের ৪.১.২.৭ অনুচ্ছেদের নির্দেশনা মোতাবেক ব্যাংকের সব ডাটা সেন্টারে সিসি ক্যামেরা স্থাপনের কথা উল্লেখ করা হয়েছে। এরই আলোকে নিরাপত্তার জন্য সব ব্যাংকের আইটি রুমে এ ধরনের ক্যামেরা স্থাপনের নির্দেশ দেয়া হলো।

প্রকাশিত : ২১ ডিসেম্বর ২০১৪

২১/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: