কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঘন কুয়াশা ॥ পদ্মায় সাড়ে ৯ ঘণ্টা পর ফেরি চলাচল

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শিমুলিয়া-কাওড়াকান্দি ফেরি সার্ভিস ঘন কুয়াশায় সাড়ে ৯ ঘণ্টা বন্ধ থাকার পর শুক্রবার সকাল সাড়ে ৮টায় চালু হয়েছে। তবে দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় দু’পাড়ে ৪ শতাধিক যান পারাপারের অপেক্ষায় ছিল। যানজটে পরে যাত্রী বিড়ম্বনা চরম আকার ধারণ করেছে। কুয়াশা কেটে যাওয়ার পর মাঝ পদ্মায় দুই সহস্রাধিক যাত্রী ও বেশ কিছু যান নিয়ে আটকে থাকা ১১ ফেরি গন্তব্যে ফিরছে। কিন্তু কনকনে শীতে এই দীর্ঘ সময়ে যাত্রীদের কষ্টের যেন সীমা ছিল না।

মেঘনার চরে লঞ্চ ॥ সাত ঘণ্টা পর মুক্ত

স্টাফ রিপোর্টার বরিশাল থেকে জানান, জেলার হিজলার মেঘনা নদীর ডুবোচরে আটকে থাকার প্রায় সাত ঘণ্টা পর প্রায় এক হাজার যাত্রী নিয়ে পারাবত-৯ লঞ্চটি শুক্রবার বিকেল সাড়ে ৩টায় বরিশাল নৌবন্দরে এসে পৌঁছেছে। এর আগে ওই দিন ভোর ৬টার দিকে ঘন কুয়াশায় লঞ্চটি ডুবোচরে আটকে পড়ে। লঞ্চের সুকানি গিয়াস উদ্দিন জানান, বৃহস্পতিবার রাতে পারাবাত-৯ নামের লঞ্চটি ঢাকার সদরঘাট থেকে যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশে রওনা হয়। ঘন কুয়াশার কারইে শুক্রবার ভোরে লঞ্চটি মেঘনা নদীর বরিশালের হিজলা উপজেলার মিয়ারচর এলাকার ডুবোচরে আটকে পড়ে। দুপুর ২টার দিকে নদীতে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ার পর চর থেকে লঞ্চটি মুক্ত হয়ে নির্ধারিত সময়ের ১০ ঘণ্টা পর বিকেল সাড়ে ৩টার দিকে বরিশাল নৌবন্দরে এসে পৌঁছে।

বাউফলে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৯ ডিসেম্বর ॥ বাউফলের চন্দ্রদ্বীপ ইউপির চরমিয়াজান গ্রামে শুক্রবার সকালে পুকুরে ডুবে তাউসিয়া নামে দেড় বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। সে নাজিরপুর ইউপির ধানদী গ্রামের শাহআলম ব্যাপারীর ছেলে। শিশুটির দাদা আকবর আলী ব্যাপারী জানায়, নানাবাড়ি বেড়াতে গিয়ে সে সবার অগোচরে ঘরের পাশের পুকুরে পড়ে যায়।

গলাচিপায় নির্যাতনে গৃহবধূর মৃত্যু, আটক ৩

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর গলাচিপা উপজেলার আমখোলা গ্রামে স্বামী, শ্বশুর, শাশুড়ি ও দেবরের অমানবিক নির্যাতনে রুনু বেগম (২২) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। যৌতুকের কারণে এ ঘটনা ঘটেছে। ঘটনার পর পরই পুলিশ নিহত গৃহবধূর স্বামী জহিরুল ইসলাম, শ্বশুর কালাম বেপারি ও শাশুড়ি নূরজাহান বেগমকে আটক করেছে। নিহতের পরিবার ও পুলিশ জানায়, পটুয়াখালী সদর উপজেলার বলইকাঠি গ্রামের সানু হাওলাদারের মেয়ে রুনু বেগমের সঙ্গে তিন বছর আগে জহিরুল ইসলামের বিয়ে হয়। তাদের ১০ মাস বয়সী একটি মেয়ে রয়েছে। বিয়ের বছরখানেক পর থেকেই স্বামীসহ পরিবারের অন্যরা যৌতুকের জন্য রুনু বেগমের ওপর নানাভাবে চাপ ও নির্যাতন করে আসছে। এ নিয়ে এলাকায় কয়েক দফা সালিশ বৈঠকও হয়েছে। কিন্তু তাতে স্বামীর পরিবার সংশোধন হয়নি। সর্বশেষ দিনতিনেক আগে তরমুজ চাষের উদ্দেশে জহিরুল ইসলাম তার স্ত্রীকে বাবার বাড়ি থেকে নগদ এক লাখ টাকা এনে দেয়ার জন্য চাপ দেয়। এতে রুনু বেগম অস্বীকৃতি জানায়। ফলে ক্ষিপ্ত হয়ে স্বামী জহিরুল, শাশুড়ি নূরজাহান বেগম, দেবর রুবেল ও শ্বশুর কালাম বেপারি দয়েক দফায় রুনু বেগমকে মারধর করেন।

চট্টগ্রাম ক্লাবের নির্বাচন সালাম চেয়ারম্যান তাজিক ভাইস চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ প্রায় দেড় শ’ বছরের পুরনো অনেক ইতিহাসের সাক্ষী চট্টগ্রাম ক্লাব লিমিটেডের নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও ট্রেড বডি লিডার এমএ সালাম। গত বৃহস্পতিবার অনুষ্ঠিত এ নির্বাচনে সদস্যদের ভোটে নির্বাচিত পরিষদ তাঁকে এই পদে নির্বাচিত করে। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তাজিক করিম। এশিয়ার প্রাচীনতম অভিজাত ক্লাব হিসেবে পরিচিত এই প্রতিষ্ঠানের নির্বাচন অনুষ্ঠিত হয় গত বৃহস্পতিবার। মোট ১১টি পদের মধ্যে সদস্য পদে নির্বাচিত বাকি ৯ জন হলেনÑ আশিক ইমরান, রাহাত বিন আসাদ, নুর উদ্দিন জাবেদ, সৈয়দ আহসানুল হক শামীম, সোহাইল মোহাম্মদ শাকুর, ইঞ্জিনিয়ার ফজলে রাব্বি খান, মোসলেহ উদ্দিন আহমেদ, সালাহ উদ্দিন আহমেদ এবং অলক নন্দী। বর্তমানে বিভিন্ন ক্যাটাগরিতে ক্লাবটির সদস্য সংখ্যা প্রায় ২ হাজার।

সিলেটে বঙ্গবন্ধু ব্লকের উদ্যোগে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ মহান বিজয় দিবস উপলক্ষে নগরীর মদিনা মার্কেট বঙ্গবন্ধু ব্লকের উদ্যোগে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার রাতে সিলেট জেলা আওয়ামী লীগ নেতা এস এম নুনু মিয়ার সভাপতিত্বে ও মহানগর ছাত্রলীগের সহসভাপতি তোফায়েল আহমদ তালুকদারের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আশফাক আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক সোজাত আলী রফিক, শফিউল আলম চৌধুরী নাদেল, প্রভাষক আবু তাহের, জাহাঙ্গীর চৌধুরী, শহিদুর রহমান শহীদ, ইলিছুর রহমান ইলিয়াছ, সিদ্দেক আলী, মনিরুজ্জান সেলিম, মুক্তিযোদ্ধা আব্দুল করিম প্রমুখ।

কৃষি ঋণের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৯ ডিসেম্বর ॥ সুন্দরগঞ্জ, ফুলছড়ি ও গাইবান্ধা সদর উপজেলার তিস্তা, ব্রহ্মপুত্র ও যমুনা নদী বেষ্টিত চরাঞ্চলে দরিদ্র কৃষকরা ভুট্টা চাষে কৃষি ঋণের দাবিতে শুক্রবার প্রেসক্লাব সংলগ্ন স্টেশন রোডের কাচারী বাজারে মানববন্ধন করেছে। এর মধ্যে ন্যাশনাল ব্যাংক ও উত্তরা ব্যাংক এসব এলাকায় ভুট্টা চাষে সবচেয়ে বেশি ঋণ প্রদান করেছে। বিগত বন্যায় ফসল ক্ষতিগ্রস্ত হওয়া সত্ত্বেও প্রায় ৭০ ভাগ কৃষক তাদের বকেয়া ঋণ পরিশোধ করলেও ওই দুটি ব্যাংক নতুন করে ঋণ বরাদ্দ করছে না। ফলে কৃষকরা নতুন করে ভুট্টা চাষ করতে না পারায় চরম বিপাকে পড়েছে।

চট্টগ্রামে বঙ্গবন্ধু বইমেলা ও

বিজয় উৎসব

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, সাম্রাজ্যবাদ ১৯৭১ সালেও আমাদের মুক্তিযুদ্ধের প্রধান প্রতিপক্ষ ছিল। আজও ওই অপশক্তি যুদ্ধাপরাধীদের রক্ষায় চক্রান্ত করে চলেছে। কিন্তু কোন অপচেষ্টা সফল হবে না। যুদ্ধাপরাধীদের কোনভাবেই ছাড় দেয়া হবে না।

চট্টগ্রামের ডিসি হিলে আয়োজিত বঙ্গবন্ধু বইমেলা ও বিজয় উৎসবের আলোচনা সভায় বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। এতে প্রধান বক্তা ছিলেন জাতীয় পার্টির মহাসচিব জিয়া উদ্দিন বাবলু এমপি।

বঙ্গবন্ধু মেলা পরিষদের কো-চেয়ারম্যান রাজনীতিবিদ নোমান আল মাহমুদের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেনÑ চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি সাবেক রাষ্ট্রদূত নুরুল আলম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা জাসদ সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টু, জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় যুগ্মসম্পাদক সফর আলী, চট্টগ্রামের সিভিল সার্জন সরফরাজ খান চৌধুরী প্রমুখ। সভা পরিচালনা করেন সাবেক ছাত্রনেতা মহিউল ইসলাম সোহেল ও আরিফ মঈনউদ্দিন। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন অশোক সেনগুপ্ত এবং বাংলাদেশ বেতার, টেলিভিশন ও নবপ্রজন্মের শিল্পীরা।

গাইবান্ধায় ৫৬ প্রহরব্যাপী নাম সংকীর্তন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৯ ডিসেম্বর ॥ গাইবান্ধা ভিএইড রোড কালীবাড়ি নাট মন্দির প্রাঙ্গণে ৫৬ প্রহরব্যাপী তারকব্রহ্ম মহানাম সংকীর্তন ও অষ্টকালীন লীলা কীর্তন বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। এতে নামামৃত কীর্তন পরিবেশন করবেন গোপালগঞ্জ জেলার শ্রী বৃন্দাবন সম্প্রদায়, সিরাজগঞ্জের শ্রী গৌরাঙ্গ সম্প্রদায়, যশোরের মা যশোদা সম্প্রদায়, ফরিদপুরের গুরু ভাই সম্প্রদায়, মানিকগঞ্জের সন্তোষ পাগল সম্প্রদায় এবং গাইবান্ধার মহানাম সম্প্রদায়।

মহান বিজয় দিবসে

বিজেএমসিতে আলোচনা

১৬ ডিসেম্বর বিজেএমসি কেন্দ্রীয় কর্মচারী সংসদ সিবিএর উদ্যোগে সাভার জাতীয় স্মৃতি সৌধে পুষ্পার্ঘ অর্পণ শেষে বিজেএমসি প্রধান কার্যালয়ে সিবিএ কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সিবিএ সভাপতি জায়েদ আহমেদ। বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শওকত আলী, সহসভাপতি গোলাম মাওলা, সাংগঠনিক ও প্রচার সম্পাদক মাহফুজুর রহমান প্রমুখ।Ñবিজ্ঞপ্তি

মুন্সীগঞ্জে পরিচ্ছন্ন অভিযান

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ শহর পরিচ্ছন্ন অভিযান হয়েছে শুক্রবার। সরকারী হরগঙ্গা কলেজে ২য় রোভার মুট ও বিদ্যুত ক্যাম্পে অংশগ্রহণকারী ১২০ স্কাউট সদস্য এই অভিযানে অংশ নেয়। সকালে পুরনো কাছারির কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে পরিচ্ছন্নতা শুরু করে জুবলী রোড, সদর রোড, সুপার মাকের্ট চত্বর, হাসপাতাল রোড পরিষ্কার করা হয়। সাথে স্বউদ্যোগে ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িঘরের সামনের অংশ ও আশপাশ পরিচ্ছন্ন রাখার সচেতনতায় প্রচারপত্র বিলি করা হয়। অভিযানে ছাত্রছাত্রী ছ্ড়াাও জেলা স্কাউট কমিশনার সরকারী হরগঙ্গা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সুখেনর চন্দ্র ব্যানার্জী, রামপাল কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর হাসান, মুন্সীগঞ্জ পলিটেকনিক্যাল কলেজের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার নিহার রঞ্জন দাস, মুন্সীগঞ্জ প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল প্রমুখ।

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

২০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: