আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জমি নিয়ে বিরোধ প্রতিপক্ষের হামলায় কক্সবাজারে যুবক নিহত

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়ায় জমিসংক্রান্ত বিরোধের জের ধরে এক ব্যক্তি খুন হয়েছে। এ সময় কুপিয়ে জখম করা হয়েছে আরও তিনজনকে। শুক্রবার সকাল ৯টায় চকরিয়া নামার চিরিঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ নিহত পরিবহন শ্রমিক নেতা আবদুল আজিজের (৩৬) লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ।

এলাকাবাসী জানায়, স্থানীয় আবদুল আজিজের সঙ্গে এমরান সিকদারদের মধ্যে জমিসংক্রান্ত বিরোধ দীর্ঘদিন ধরে। ওই বিরোধের জের ধরে শুক্রবার সকালে এমরান সিকদারের নেতৃত্বে সশস্ত্র লোকজন প্রতিপক্ষ আবদুল আজিজের বাড়িতে হামলা করে। এ সময় তাদের বাধা দিতে চেষ্টা করলে ছুরিকাঘাত করা হয় আবদুল আজিজকে। আহতরা হচ্ছেন আনোয়ার হোসেন, মোকতার হোসেন ও মকছুক আহমদ। চকরিয়া থানার ওসি বলেন, জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ঘটনাটি ঘটেছে।

সিরাজগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে আহত ১০

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জ থেকে জানান, শুক্রবার সকালে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার লাঙ্গলমোড়া গ্রামে জমি নিয়ে বিবাদমান দু’পক্ষের মধ্যে সংঘর্ষে মহিলাসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতরা হচ্ছে আলম সেখ, তরিকুল ইসলাম, আলম উদ্দিন, খাদিজা খাতুন, মঞ্জু সেখ, ইউসুফ সেখ, বিলকিস বেগম, বুলবুলি খাতুন, মনোয়ারা বেগম ও ইসলাম সেখ। এলাকাবাসী সূত্রে জানা গেছে, রায়গঞ্জ উপজেলার লাঙ্গলমোড়া গ্রামের আলম সেখ ও ইসলাম সেখের মধ্যে দীর্ঘদিন ধরে জমির মালিকানা নিয়ে বিরোধ চলছে। শুক্রবার সকালে আলম সেখের পৈত্রিক সম্পত্তি দখল নিতে গেলে ইসলাম সেখের লোকজন তাদের বাধা দেয়। এতে দু’পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষে মহিলাসহ অন্তত ১০ জন আহত হন।

শূকর মারার সড়কি লক্ষ্যভ্রষ্ট হয়ে গৃহবধূ নিহত

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৯ ডিসেম্বর ॥ মাগুরা জেলার শ্রীপুর উপজেলার মহেশপুর গ্রামে সড়কির আঘাতে শুক্রবার দুপুরে জাহিদা বেগম (২৬) নামে তিন সন্তানের জননী এক গৃহবধূ নিহত হয়েছেন। তিনি পাশের মালাইনগর গ্রামের গোলাম রসুলের স্ত্রী। খবর পেয়ে গ্রামবাসী ঘাতকদের একজন অনুকুল ম-লকে পুলিশে দিয়েছে। জানা গেছে, জেলার শ্রীপুর উপজেলার মহেশপুর গ্রামে অনুকুল ম-লসহ ৪ ব্যক্তি শূকর মারার জন্য সড়কি নিক্ষেপ করলে সেই সড়কিটি লক্ষ্যভ্রষ্ট হয়ে পাশের মরিচ ক্ষেতে কর্মরত গৃহবধূ জাহিদা বেগমকে আঘাত করলে তিনি ঘটনাস্থলে নিহত হন। এলাকাবাসী ঘাতকদের একজন অনুকুল ম-লকে ধরে পুলিশে সোপর্দ করেছে।

লক্ষ্মীপুরে মুক্তিযুদ্ধ সংগঠকের বাড়িতে হামলা, ভাংচুর, লুটপাট

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১৯ ডিসেম্বর ॥ লক্ষ্মীপুরে সন্ত্রাসী হামলায় শুক্রবার সকালে শহরের উত্তর বাজারে অবস্থিত বৃটিশবিরোধী আন্দোলনের নেতা মুক্তিযোদ্ধা সংগঠক প্রয়াত নছির আহম্মদ ভূঁইয়ার শত বছরের পুরনো ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করেছে সন্ত্রাসীরা। শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত মরহুম নেতার বাড়ির সামনে পুরনো ভাড়া দেয়া ব্যবসা প্রতিষ্ঠানটি ভাংচুর করে। তারা প্রতিষ্ঠানের মালামালও লুটপাট করে। বাধা দেয়া হলে এ সময় সন্ত্রাসীদের হামলায় মরহুম নেতার কনিষ্ঠ ছেলে জাহিদ উদ্দিন লিটন, দুই পুত্রবধূ সাবেক ছাত্র নেতা সালাউদ্দিন ভূঁইয়ার স্ত্রী জোসনা বেগম, সংবাদকর্মী ফারুক হেসেন ভূঁইয়ার স্ত্রী আয়েশা বেগমকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিবার থেকে অভিযোগ করা হয়েছে, স্থানীয় ইউছুফ আলীর নেতৃত্বে সন্ত্রাসীরা ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে ক্ষান্ত হয়নি। তারা আদালতে দেয়া ১৪৪/১৪৫ নিষেধাজ্ঞা উপেক্ষা করে উক্ত প্রতিষ্ঠানের জায়গা দখলের চেষ্টায় করে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন, পুলিশ তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

সিরাজগঞ্জে গৃহবধূকে পিটিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নের ঘোষপারা গ্রামে বৃহস্পতিবার রাতে শিউলি রানী ঘোষ (২৫) নামের এক গৃহকধূকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। স্বামী রতন কুমার ঘোষ পলাতক রয়েছে। শুক্রবার সকালে পুলিশ মৃতদেহ উদ্ধার করেছে। এলাকাবাসী জানায়, এক বছর আগে শাহজাদপুর উপজেলার পোরজানা ইউনিয়নের ঘোষপাড়া গ্রামের ক্ষিতিশ ঘোষের ছেলে রতন কুমার ঘোষের সঙ্গে পার্শ্ববর্তী পাবনা জেলার ফরিদপুর উপজেলার গোপালনগর গ্রামের কেষ্ট ঘোষের মেয়ের বিয়ে হয়। বিয়ের পর থেকেই শিউলীকে তার বাবার বাড়ি থেকে দেয়া গহনা বিক্রি করার জন্য চাপ দিতে থাকেন রতন। কিন্তু শিউলী এতে রাজি না হওয়ায় রতন তার ওপর নির্যাতন শুরু করে। এক পর্যায়ে বৃহস্পতিবার রাতের কোন এক সময় তাকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করে মৃতদেহ ঘরের তীরের সঙ্গে ঝুলিয়ে রেখে পালিয়ে যায় স্বামী রতন। পুলিশ শুক্রবার বেলা ১২টার দিকে মৃতদেহ উদ্ধার করে।

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

২০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: