মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বাংলাদেশ দল ২ ম্যাচ খেলবে মালয়েশিয়ায়

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪
  • ওয়ার্ল্ড হকি লীগের প্রস্তুতি ম্যাচ

স্পোর্টস রিপোর্টার ॥ ‘প্র্যাকটিস মেকস্ এ ম্যান অর টিম পারফেক্ট।’ সফলতার জন্য চাই যখাযথ প্রস্তুতি ও কঠোর অনুশীলন। আগামী বছরের জানুয়ারিতে সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য ‘ওয়ার্ল্ড হকি লীগ’-এর (রাউন্ড-২) অংশ নেবে বাংলাদেশ জাতীয় হকি দল। এই টুর্নামেন্টকে সামনে রেখে বাংলাদেশ জাতীয় হকি দল মালয়েশিয়ায় দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে আগামী মাসে। গত ২৭ নবেম্বর থেকে জাতীয় হকি দলের ক্যাম্প শুরু হয়েছে। প্রাথমিক দল থেকে ছোট হয়ে আসা দলে ২৫ খেলোয়াড় সাভার বিকেএসপিতে অনুশীলন করছেন। এ সপ্তাহেই এ দলটিকে আরও ছোট করা হবে। সেটাই হবে চূড়ান্ত দল। এ প্রসঙ্গে বাংলাদেশ জাতীয় হকি দলের সহকারী কোচ মামুনুর রশিদ বলেন, আগামী ২৫/২৬ ডিসেম্বর ওয়ার্ল্ড হকি লীগের জন্য বাংলাদেশ চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে। সেটা হবে ১৮ জনের দল। চারজন থাকবেন স্ট্যান্ড বাই। বাদ পড়া বাকিরা হলেন ইরফান, রাব্বী হাসান এবং বেলাল। সর্বশেষ ২৫ জনের দল থেকে ফিটনেস টেস্টে পাস করতে ব্যর্থ হয়ে বাদ পড়েছেন নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়া চার খেলোয়াড়ের একজন, গোলরক্ষক জাহিদ হোসেন। দীর্ঘদিন অনুশীলনের বাইরে থাকায় প্রথম ফিটনেস টেস্টে এ জাহিদসহ চারজন (রাসেল মাহমুদ জিমি, ইমরান হাসান পিন্টু ও কামরুজ্জামান রানা) ঠিকমতো উত্তীর্ণ হতে না করতে পারলেও পরের সপ্তাহে বিকেএসপিতে নিয়মিত অনুশীলনে থাকায় দ্বিতীয় ফিটনেস টেস্টে মোটামুটি ভাল রেজাল্ট করে আপাতত টিকে যান। তখন ৩৯ জনের প্রাথমিক দলকে ছোট করে ২৯ জনে নামিয়ে আনা হয়। কিন্তু এর পরদিনই অনুষ্ঠিত আরেকটি টেস্টে বাদ পড়েন জাহিদ। ওয়ার্ল্ড হকি লীগে খেলতে হলে আগামী ২৩ ডিসেম্বর আরও একটি ফিটনেস টেস্ট দিতে হবে বাকি তিন সিনিয়র খেলোয়াড়কে।

সানিয়াকে নিয়ে সুখে আছেন মালিক

স্পোর্টস রিপোর্টার ॥ মিডিয়ায় ওঠা গুজব স্ট্রেইট ড্রাইভে উড়িয়ে দিলেন শোয়েব মালিক। পাকিস্তানী তারকা ক্রিকেটার জানিয়ে দিলেন, স্ত্রী ভারতীয় টেনিস ললনা সানিয়া মির্জার সঙ্গে তাঁর দাম্পত্য সম্পর্কটা ফেভিকলের আঠার মতোই মজবুত। ‘মিডিয়াগুলো গসিপ লিখতে পছন্দ করে। উদ্ভট সব কথা। অথচ সানিয়া আর আমি এই মুহূর্তেও দুবাইয়ে আছি। আমরা একসঙ্গে দারুণ সময় পার করছি। আমাদের ভালবাসায় এতটুকু চিড় ধরেনি। উভয়ে উভয়কে নিয়ে দারুণ সন্তুষ্ট।’ করাচী ভিত্তিক সংবাদপত্র ‘জং’ কে বলেন মালিক। তিনি আরও যোগ করেন, ‘আমার ও সানিয়ার মধ্যে স্বামী-স্ত্রীর সম্পর্কটা খুব মজবুত। একে অন্যকে বিশ্বাস করি, সম্মান করি ও ভালবাসি। সুতরাং এই সব গুজবে কিছুই যায় আসে না।’ এই তারকা জুটির সম্পর্ক নিয়ে আগে কখনেই প্রশ্ন ওঠেনি। বরং সবসময় শোয়েবের পাশে থাকার কথাই বলেছেন সানিয়া। সম্মান দেখিয়েছেন শ্বশুরের দেশ চিরশত্রু পাকিস্তান সম্পর্কেও।

কিন্তু কদিন আগে হুট করেই সানিয়া মির্জা ও শোয়েব মালিকের সংসারে ভাঙ্গনের সুর বেজে উঠেছেÑ বলে ভারতীয় সংবাদ মাধ্যমে খবর বেরোয়। গত ঈদের সময় এই তারকা দম্পতির সম্পর্কের ফাটল চোখে পড়ে, যখন তারা দুজন আলাদা আলাদা ঈদ উদ্যাপন করেন! প্রেম-রোমান্স থেকে শুরু করে অতীতে আর কখনই এমনটা হয়নি। সংবাদে আরও বলা হয়, ইদানিং তাদের মধ্যে যোগাযোগও কমেছে এবং শীঘ্রর সানিয়া-শোয়েবের বিচ্ছেদ হতে পারে! আগে খেলা না থাকলে একজন আরেকজনের কাছে ছুটে যেতেন, সময় করে দুজন উড়ে যেতেন আমিরাতের ফ্ল্যাটে, বা অন্য কোন রোমান্সের খোঁজে। এখন তেমনটা চোখে পড়ছে না। সানিয়া থাকছেন তার মায়ের কাছে। একজন ভারতীয় ক্রীড়াবিদ, অন্যজন শত্রুদেশ পাকিস্তানের। শোয়েব-সানিয়ার গাটছড়াটা তাই এক রূপ কথার গল্প। এমন সব গুজব স্বয়ং মালিক এবার সপাটে উড়িয়ে দিলেন। একই সঙ্গে জানিয়েছেন নির্বাচকরা চাইলে পাকিস্তানের হয়ে বিশ্বকাপে খেলার জন্য পুরোপুরি প্রস্তুত তিনি।

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

২০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: