কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিজয় দিবস পালিত ॥ মহাকালের বিশেষ আয়োজন

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪
বিজয় দিবস পালিত ॥ মহাকালের বিশেষ আয়োজন

স্টাফ রিপোর্টার ॥ বিজয় দিবস উপলক্ষে মহাকাল নাট্য সম্প্রদায়ের উদ্যোগে মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে কোলাজ কোরিওগ্রাফী ‘মোরা ঝঞ্ঝার মতো উদ্যাম’ এর মঞ্চায়ন হয়। কোলাজ কোরওগ্রাফীর উদ্বোধন করেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সভাপতি মণ্ডলীর সদস্য নাট্যজন ঝুনা চৌধুরী।

মীর জাহিদ হাসানের পরিকল্পনা ও গ্রন্থনা, আমিনুল আশরাফের নির্দেশনা এবং ঠাণ্ডু রায়হানের আলোক পরিকল্পনায় এ আয়োজনে ছিল মুক্তিযুদ্ধের গান, দেশের গান, ডিএল রায়, নজরুল, রবীন্দ্র্রনাথ, লোকজসঙ্গীত পরিবেশনা। সব শেষ জাতিকে নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার আহ্বানের মধ্য দিয়ে শেষ হয় ৪৫ মিনিট ব্যাপ্তিকালের এ আয়োজন। এ নান্দনিত আয়োজনে অংশগ্রহণ করে মহাকালের শিল্পীরা। এ আয়োজনের সমন্বয়ক ও সামগ্রিক তত্ত্ববধানে ছিলেন জাহিদুল কামাল চৌধুরী দিপু ও মোঃ শাহনেওয়াজ। কোলাজে অংশ নেন জাহিদুল কামাল চৌধুরী দিপু, আমিনুল আশরাফ, ইকবাল চৌধুরী, সৈয়দ ফেরদৌস ইকরাম, পলি বিশ্বাস, সামসুল আলম, বিথুন আহমেদ, মোঃ আরিফ হোসেন, রাসেল আহমেদ, বাহার সরকার, রিফাত হোসেন জুয়েল, তৌহিদুর রহমান শিশির, সোনিয়া ইসলাম, সামিউল জীবন, ইমতু রাতিশ, এনামুল হক, আসাদুজ্জামান রাফিন, রাজিব হোসেন, প্রবীর মিত্র, জানেসার, এসএম সুমন, আর্ণিকা, সোয়েব মৃধা বাপ্পি, ইমরান খান দ্বীপ, ফারহা, তন্নি, জীবন আহমেদ, হাসান সাদেক রাসেল, বনি ডি কস্তা, নিশীতা এবং সাথী।

প্রসঙ্গত, মহাকাল গত ফেব্রুয়ারি মাস থেকে প্রতিবাদী ও জাগরণী কোরিওগ্রাফী ‘জাগো’ দিয়ে যাত্রা শুরু করে। যা বিভিন্ন অনুষ্ঠানে সমাদৃত হয়। এরই ধারাবাহিকতায় ‘মোরা ঝঞ্ঝার মত উদ্যাম’ কোলাজ প্রদর্শনীর আয়োজন করা।

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

২০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

সংস্কৃতি অঙ্গন



ব্রেকিং নিউজ: