মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বোকো হারাম ১৭২ নারী ও শিশুকে অপহরণ করেছে

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

বিডিনিউজ ॥ সন্দেহভাজন বোকো হারাম জঙ্গীরা উত্তর নাইজিরিয়া থেকে এক শ’ ৭২ জন নারী ও শিশুকে অপহরণ করেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

রবিবার দেশটির উত্তরাঞ্চলীয় গুমসুরি গ্রামে হানা দিয়ে অপহরণকালে আরও ৩৫ জনকে হত্যা করে জঙ্গী গোষ্ঠীটি। বৃহস্পতিবার একথা জানান প্রত্যক্ষদর্শী স্থানীয় বাসিন্দারা।

শেষ খবর পাওয়া পর্যন্ত কোন গোষ্ঠী এ ঘটনার দায় স্বীকার না করলেও ঘটনার ধরনে বোকো হারামই এ ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে এপ্রিলে গুমসুরি থেকে মাত্র ২৪ কিমি দূরের চিবোকের একটি মাধ্যমিক স্কুলে হানা দিয়ে ২শ’রও বেশি স্কুলছাত্রীকে অপহরণ করেছিল বোকো হারাম।

হামলা থেকে বেঁচে যাওয়া গ্রামবাসী আব্বাস মুসার হিসেবে অপহৃত নারী ও শিশুর সংখ্যা ১৭২ জন। তিনি জানান, হামলাকারীরা ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে এলোপাতাড়ি ব্যাপক গুলিবর্ষণ শুরু করে।

টেলিফোনে আব্বাস একটি সংবাদ সংস্থাকে বলেন, ‘যাদের ধরে নিয়ে গেছে তাদের মধ্যে আমার বোন ও তার সাত শিশু সন্তানও আছে। আমরা জঙ্গলে পালিয়ে রক্ষা পাই। হামলার সময় অনেকেই পালাতে পারেননি।’ অন্তত ৩৩ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি। হামলার সময় গ্রামের বাইরে ছিলেন মানিয়া চিবুক। হামলার খবর পেয়ে ফিরে আসেন তিনি। তিনি জানিয়েছেন, খোলা পিকআপে করে অপহৃতদের নিয়ে যায় হামলাকারীরা।

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

২০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: