কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ক্ষমা চান, নইলে জনগণের রোষানলে দগ্ধ হবেন ॥ খালেদা তারেকের প্রতি হাছান মাহমু

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও তারেক রহমানকে তাঁদের বিরূপ মন্তব্যের জন্য জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ। দলটির পক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানিয়ে কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া তাঁর ছেলে তারেক রহমানের সুরেই কথা বলছেন। এজন্য জাতির কাছে খালেদা জিয়াকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় দেশের মানুষের রোষানলে খালেদা জিয়া ও তাঁর পুত্র দুজনই দগ্ধ হবেন।

শুক্রবার ধানম-ির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এই সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। মূলত বৃহস্পতিবার এক কনভেনশনে বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়ার বক্তব্যের জবাব দিতেই এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও ত্রাণবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী উপস্থিত ছিলেন।

ড. হাছান মাহমুদ বলেন, জানুয়ারি মাসে আন্দোলন করবেনÑ এমন হুমকি খালেদা জিয়া বহুবার দিয়েছেন। নিজের দলের নেতাকর্মীরাই আসে না, উনি কি আন্দোলন করবেন? এ সময় খালেদা জিয়াকে পথহারা পথিক উল্লেখ করে তিনি বলেন, আপনি কোন পথে নামবেন? আপনি তো পথহারা পথিক। বিএনপিকে বিষফোঁড়া উল্লেখ করে তিনি বলেন, বিএনপি এখন দেশের জন্য বিষফোঁড়া। উন্নয়নের জন্য বাধা। দেশের কল্যাণের জন্য হুমকিস্বরূপ। দেশের কল্যাণে এসব বিষফোঁড়া প্রয়োজনে কেটে ফেলতে হবে।

তিনি বলেন, আমরা ভেবেছিলাম খালেদা জিয়া তার অর্বাচীন পুত্রের অশোভন, অশালীন ও চরম ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করবেন, জাতির কাছে ক্ষমা চাইবেন। কিন্তু জাতিকে অবাক করে দিয়ে তিনি পুত্রের সঙ্গে সুর মিলিয়ে নিজের অসংযত জিভ দিয়ে একই ধরনের বক্তব্য রেখেছেন। সম্ভবত, বিজয়ের মাস এলেই একাত্তরে পাকিস্তানীদের আতিথেয়তায় থাকার কথা মনে পড়ে তাঁর কষ্টটা বেড়ে যায়। ডিসেম্বর এলেই উনি বেসামাল হয়ে পড়েন, অসংলগ্ন কথা বলা শুরু করেন এবং অসংযত আচরণ করেন।

ড. হাছান মাহমুদ আরও বলেন, খালেদা জিয়াকে অনুরোধ জানাব দয়া করে নিজের এবং নিজের পুত্রের মুখটা সামলান এবং দেশের মানুষের ওপর পেট্রোল বোমা, হামলা পরিচালনার হিংস্র হায়েনার মানসিকতা পরিহার করুন। তাহলে দেশের মানুষ স্বস্তি পাবে। অন্যথায় দেশের মানুষের রোষানলে আপনি ও আপনার পুত্র দুজনই দগ্ধ হবেন। বিদেশী দূতের সঙ্গে বিএনপির বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, বিদেশীদের কাছে নালিশ করে লাভ হবে না, তারা ক্ষমতায় বসাবে না। জনগণের ভোট নিয়েই ক্ষমতায় আসতে হবে।

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৪

২০/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: