কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নওগাঁয় অবশেষে ধর্ষিতার মৃত্যু

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৮ ডিসেম্বর ॥ নওগাঁর ধামইরহাটে ধর্ষণের শিকার আদিবাসী গৃহবধূ মতিবুলু (২৫) অবশেষে মারা গেছেন। ঘটনার পর অসুস্থ অবস্থায় বুধবার বিকেলে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বৃহস্পতিবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত মতিবুলু উপজেলার আড়ানগর ইউনিয়নের ব্রজবন গ্রামের হিরা পাহানের স্ত্রী। এদিকে ওই আদিবাসী গৃহবধূ বিষপাণে আত্মহত্যা করেছে বলে ধর্ষকরা অপ্রচার চালাচ্ছে বলে স্থানীয় লোকজন ও বুলুর স্বজনরা অভিযোগ করেন। বুলুর স্বজনরা আরও অভিযোগ করেন, বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য একটি মহল ব্যাপক তৎপর শুরু করেছে। ওইদিন দুপুরে মতিবুলু বিষ খেয়েছে বলে মহলটি পতœীতলা হাসপাতালে ভর্তিও করে দেয়। ঘটনার সময় ধর্ষক বাচ্চুকে আটক করে স্থানীয় ইউপি চেয়ারম্যান শাজাহান আলী কমলের হাতে তুলে দিলে পরে বাচ্চুকে ছেড়ে দেন চেয়ারম্যান।

মীরসরাইয়ে ব্যবসায়ী ছাত্রলীগের সংঘর্ষ আহত ১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের মীরসরাই উপজেলার নিজামপুর কলেজ সরকারহাট বাজারে দোকান চুরির ঘটনায় গত বুধবার দুপুর থেকে রাত পর্যন্ত ব্যবসায়ীদের প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে ছাত্রলীগের দুইগ্রুপ ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে। এ ঘটনার পর থেকে পাল্টা হামলার আশঙ্কায় নিজামপুরজুড়ে সর্বমহলে আতঙ্ক বিরাজ করছে। পুলিশ পরিস্থিতি মোকাবেলায় পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছে বলে জানায়। স্থানীয় সূত্রে জানা গেছে, ১৬ ডিসেম্বর রাতে বাজারের ছাত্রলীগের এক গ্রুপের নেতা শাহিদুল ইসলামের ঈগল পরিবহনের কাউন্টার এ্যান্ড কুলিং কর্ণার চুরি যাওয়াকে নিয়ে দোকানের মালিক স্থানীয় ছাত্রলীগের প্রতিপক্ষ নয়ন গ্রুপকে দায়ী করে।

জঙ্গী হিযবুত এবার পোস্টার নিয়ে মাঠে

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ প্রচার কাজে লিফলেট ব্যবহারের পর এবার পোস্টার নিয়ে মাঠে নেমেছে জঙ্গী সংগঠন হিযবুত তাহরীর। গত দু’দিনে নগরীর বিভিন্ন স্থানে দেয়ালে দেয়ালে হিযবুতের এমন পোস্টার নজরে পড়ছে। রাতের আঁধারে হিযবুত জঙ্গীরা নগরীর বিভিন্ন স্থানে এই সকল পোস্টার সেঁটে দিচ্ছে। হিযবুতের এই পোস্টারে দেশ পরিচালনা থেকে শেখ হাসিনাকে উৎখাত করে খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠায় সেনাবাহিনীকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে। হযরত শাহজালাল (রহ.) মাজার সংলগ্ন ঝর্ণারপাড় ও দাড়িয়াপাড়াসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে দেয়া এই পোস্টারে ‘হে দেশবাসী! কোথায় সেই সেনা অফিসার যে বলবে, দেশবাসীর ওপর আর একটা গুলিও বরদাশত করা হবে না?’

দুস্থদের চাল বিক্রি করে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ॥ বিরূপ প্রতিক্রিয়া

রাজু মোস্তাফিজ, কুড়িগ্রাম থেকে ॥ দুস্থদের জন্য সরকারের বরাদ্দকৃত খয়রাতির চাল বিক্রি করে বিজয় দিবসের দিন কুড়িগ্রামে স্থানীয় মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবার সদস্যদের সংবর্ধনার ঘটনায় বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। স্থানীয় মুক্তিযোদ্ধারা জেলা প্রশাসক এবং পুলিশ সুপারের সামনে এ অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ জানান। ঘটনা ধামাচাপা দিতে জেলা প্রশাসনের কর্মকর্তারা সব চেষ্টা করে বিফলে যায়। কুড়িগ্রাম হানাদার মুক্ত করার নায়ক বীর প্রতীক মুক্তিযোদ্ধা আবদুল হাই ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, জীবনবাজি রেখে যুদ্ধ করেছি সকল মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থান ও নিরাপত্তার নিশ্চয়তার জন্য। কিন্তু কুড়িগ্রাম জেলা প্রশাসন দুর্নীতির আশ্রয় নিয়ে গরিব মানুষের জন্য বরাদ্দকৃত চাল বিক্রি করে দেশের শ্রেষ্ঠ সন্তানদের সংবর্ধনার আয়োজন করে। যা অন্যায়। এর বিচার হওয়া উচিত। এ অনিয়মের প্রতিবাদে অনুষ্ঠান বয়কট করেছি। শুধু তাই নয়, উপস্থিত কয়েক শ’ মুক্তিযোদ্ধা প্রতিবাদ জানান।

সিলেট সিটি মেয়রের নাম চার্জশীট থেকে প্রত্যাহার দাবিতে সমাবেশ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যাকা-ের সম্পূরক চার্জশীট থেকে সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর নাম বাদ দেয়ার দাবিতে বৃহস্পতিবার দুপুরে নগর ভবন প্রাঙ্গণে সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। লে. কর্নেল (অব.) আতাউর রহমান পীরের সভাপতিত্বে বক্তব্য রাখেন অধ্যক্ষ মাসউদ খান, নুরুল হক, ড. মোজাম্মেল হক, এইচ এম আবদুর রহমান, আবদুল মালিক চৌধুরী, আল আসলাম মুমিন।

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

১৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: