কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বান্দরবানের ঐতিহ্যবাহী রাজ পুণ্যাহ কাল শুরু

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ১৮ ডিসেম্বর ॥ পার্বত্য জেলার ঐতিহ্যবাহী ১৩৭তম তিন দিনব্যাপী রাজ পুণ্যাহ মেলা শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে। বোমাং রাজপরিবার সূত্রে জানা গেছে, দেশের রাজনৈতিক অস্থিরতার কারণে গত বছর এ মেলার আয়োজন না হলেও এবার ব্যাপক আয়োজনের মধ্যে দিয়ে আগামী ১৯ ডিসেম্বর থেকে ২১ ডিসেম্বর তিন দিনব্যাপী স্থানীয় রাজার মাঠে রাজপুণ্যাহর আয়োজন করা হবে। ইতোমধ্যে আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন করে এনেছে আয়োজক কমিটি।

আরও জানা গেছে, শুক্রবার সকাল ৯টায় রাজা প্রজাদের কাছ থেকে রাজকর আদায় করবেন। ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন গণপূর্তমন্ত্রী মোশারফ হোসেন ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেনÑ ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহম্মেদ চৌধুরী, জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম, পৌর মেয়র জাবেদ রেজা, পুলিশ সুপার দেবদাস ভট্টচার্য ও অপর দুই পার্বত্য জেলার দুই রাজা। মেলাকে ঘিরে জেলার ১১টি আদিবাসী সম্প্রদায়ের ঐতিহ্যম-িত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে।

ফরিদপুরে দেয়াল ধসে দুই স্কুলছাত্রের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৮ডিসেম্বর ॥ নগরকান্দায় পরিত্যক্ত একটি ভবনের দেয়াল ধসে দুই স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার কোদালিয়া শহীদনগর ইউনিয়নের কোদালিয়া গ্রামে এ ঘটনা ঘটে। প্রত্যেক্ষদর্শীরা জানান, সকালে ওই গ্রামের কোদালিয়া মৎস্য সমবায় সমিতির পরিত্যক্ত ভবনের পাশে একই গ্রামের শওকত মাতুব্বরের ছেলে রমজান (৮) ও জাহিদ মাতুব্বরের ছেলে জোহান (৭) খেলা করছিল। এ সময় হঠাৎ পরিত্যক্ত ভবনের দেয়াল ওই দুই শিশুর ওপর ধসে পড়লে ওই দুই শিশু গুরুতর আহত হয়। এলাকাবাসী ওই দুই শিশুকে উদ্ধার করে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। কোদালিয়া শহীদনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুজ্জামান অনু জানান, দীর্ঘদিন ধরে ভবনটি পরিত্যক্ত অবস্থায় ছিল। ভবনটির কিছু অংশে কাজ করা হচ্ছিল। নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আফছার উদ্দীন বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। লাশ দুটি পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

সিলেটে ওসি মৃত্যু মামলায় আসামি ৭০০ ॥ আটক ৪০

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট ওসমানীনগর থানার ওসি মোঃ মোস্তাফিজুর রহমানের মৃত্যুর ঘটনায় বুধবার রাতে ওসমানীনগর থানায় ১০০ জনের নাম উল্লেখ করে ৭০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। এসআই আনোয়ার বাদী হয়ে এই মামালা দায়ের করেন। এই ঘটনায় এ পর্যন্ত ৪০ জনকে গ্রেফতার করা হয়েছে।

বরিশালে তিন আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার গৌরনদী থানা পুলিশের বিশেষ অভিযানে বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত হত্যা, ডাকাতি মামলাসহ সাজাপ্রাপ্ত তিন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

কৃষক সমাবেশ ও র‌্যালি

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১৮ ডিসেম্বর ॥ ‘খাদ্য নিরাপত্তা যদি চাও, জৈব কৃষিতে রাষ্ট্রীয় বিনিয়োগ বাড়াও, ফসলের ন্যায্য মূল্য দাও’ সেøাগানকে সামনে রেখে ঝিনাইদহে বার্ষিক কৃষক সমাবেশ ও বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে স্বাধীন কৃষক সংগঠন ও উন্নয়ন ধারা কৃষকদের নিয়ে এ সব কর্মসূচীর আয়োজন করে। এ উপলক্ষে সকালে শহরের পুরাতন ডিসিকোর্ট চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক দক্ষিণ করে। শেষে পুরাতন ডিসিকোর্ট চত্বরে ফিরে এক সমাবেশে মিলিত হয়। সমাবেশে ঝিনাইদহ জেলা প্রশাসক শফিকুল ইসলাম, পুলিশ সুপার আলতাফ হোসেন, উন্নয়ন ধারার নির্বাহী পরিচালক, তালিব বাশার নয়ন ও কর্মসূচী সমন্বয়কারী হায়দার আলী বক্তব্য রাখেন।

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

১৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: