মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সিরাজগঞ্জে চিকিৎসকের অবহেলায় শিশুর মৃত্যু

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জেলায় চিকিৎসকের অবহেলায় ৪৫ দিন বয়সের আলমাস নামের এক শিশু মৃত্যুর অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকালে শহরের বাসস্ট্যান্ড এলাকার সেবা জেনারেল হাসপাতাল নামের একটি বেসরকারী ক্লিনিকে এ ঘটনা ঘটেছে। নিহত শিশু আলমাস (৪৫ দিন) উল্লাপাড়া উপজেলার পশ্চিম মহেশপুর গ্রামের ইনসাফ আলীর ছেলে। নিহত শিশু আলমাসের নানী মর্জিনা বেগম অভিযোগ করে জানান, সকাল পৌনে নয়টার দিকে

পশ্চিম মহেশপুর গ্রাম থেকে শ্বাসকষ্ট রোগ নিয়ে অসুস্থ নাতিকে সেবা জেনারেল হাসপাতাল নামের একটি বেসরকারী ক্লিনিকে ডাঃ সোহেল আখতারের চেম্বারে আসেন। ডাক্তারের চেম্বারে পৌঁছার পনের মিনিটের মধ্যে চিকিৎসক তার নাতিকে এক ঝলক দেখে বাসায় চলে যান। দীর্ঘ ২ ঘণ্টা চলে গেলেও ডাক্তার আর হাসপাতালে আসেননি। এরপর তার নাতির শরীর দ্রুত অবনতির দিকে গেলে নার্স এবং ক্লিনিকের অন্যরা কোন ব্যবস্থা নেননি। এর মধ্যে শিশু আলমাসের নিঃশ্বাস একবারে বন্ধ হয়ে গেলে ক্লিনিকের লোকজন চিকিৎসককে খবর দেয়। এর কিছুক্ষণ পর চিকিৎসক হাসপাতালে এসে শিশুটিকে দেখে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে হাসপাতালের অভিযুক্ত শিশু চিকিৎসক ডাঃ সোহেল আখতার জানান, তিনি অপর একটি ক্লিনিক থেকে ফেরার পথে রোগীটিকে দেখে নিজের বাসায় যান। তবে তখন তিনি বুঝতে পারেননি রোগীটি এতো খারাপ অবস্থায় আছে।

সিলেটে সরকারী জলমহাল দখলে সন্ত্রাসীদের হামলা আহত ১০

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের কোম্পানীগঞ্জে ভূমি মন্ত্রণালয়ের দেয়া ইজারাকৃত জলমহাল দখলের লক্ষ্যে বৃহস্পতিবার সকালে সাড়ে ১০টার দিকে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এসময় ইজারাদার পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। সন্ত্রাসীদের দাবিকৃত চাঁদা না দেয়ায় বার বার তারা এ জলমহাল দখলের চেষ্টা করছে। এর আগে ১২ ডিসেম্বর দখলের চেষ্টা চালায় স্থানীয় সন্ত্রাসীরা।

‘ছোট দুলাইন সিংগাইর’ নামের এ জলমহালটি ২০১১সাল থেকে ইজারামূলে ভোগ করে আসছে উপজেলার শিমুলতলা নোয়াগঁও অগ্রগামী মৎস্যজীবী সমবায় সমিতি। কোম্পানীগঞ্জ উপজেলার ১২নং সালদিঘারকান্দি মৌজার ১নং দাগ ও ১৩ নং উত্তর জাঙ্গাইল মৌজার ৭৮ ও ৭৪ দাগ সমন্বয়ে ১২৭.৫৪ একরের এ জলমহালটি এক সময় অতি মূল্যবান ও প্রতিষ্ঠিত জলমহাল ছিল। স্বল্পমেয়াদী ইজারাসহ কালের বিবর্তনে চারদিক থেকে ভরাট হয়ে প্রায় আস্তিত্বহীন হয়ে গিয়েছিল। জলমহালটির সংস্কার ও উন্নয়নের স্বার্থে ২০১১ সালে ভূমি মন্ত্রণালয়ের অনুমোদনে সিলেটের জেলা প্রশাসন থেকে ৬বছর মেয়াদী উন্নয়ন পরিকল্পনায় ইজারা গ্রহণ করে উপজেলার শিমুলতলা নোয়াগাঁও অগ্রগামী মৎস্যজীবী সমবায় সমিতি। ২০১২ সালে সিলেটের জেলা প্রশাসন ও বনবিভাগ সমন্বয়ে এক সভায় পূর্ণাঙ্গ জলমহালটি জেলা প্রশাসনের বলে স্বীকৃতি দেয়া হয়েছিল। সেই হিসেবে ইজারাদার সমিতি সন সন খাজনা ও নির্ধারিত ইজারামূল্য দিয়ে জলমহালটি ভোগদখল ও ব্যবহার করে আসছিল। কিন্তু পরবর্তী সময়ে বন বিভাগ উপরোক্ত ‘ছোট দুলাইন সিংগাইর’ এর আওতাধীন সকল দাগ ব্যতীত বনবিভাগের মালিকানা অন্য একটি মহাল ইজারা প্রদান করে। ক্রমশ বন বিভাগ ইজারার আওতায় নিয়ে আসে ‘ছোট দুলাইন সিংগাইর’ জলমহালস্থ একটি দাগ।

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

১৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: