রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

লিভারপুল-চেলসি মহারণ

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪
  • ইংলিশ লীগ কাপ, শেষ চারে টটেনহ্যাম হটস্পার, লিভারপুল, চেলসি ও শেফিল্ড ইউনাইটেড

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ লীগ কাপ (ক্যাপিটাল ওয়ান কাপ) ফুটবলের সেমিফাইনালে দেখা হচ্ছে দুই পরাশক্তি চেলসি ও লিভারপুলের। বুধবার রাতে ড্র’র পর বিষয়টি নিশ্চিত হয়েছে। এর আগে পরশু পঞ্চম পর্বের ম্যাচে অতিথি লিভারপুল ৩-১ গোলে বার্নমাউথকে হারিয়ে শেষ চার নিশ্চিত করে। অপর সেমিফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে টটেনহ্যাম হটস্পার ও শেফিল্ড ইউনাইটেড। পঞ্চম পর্বের আরেক ম্যাচে টটেনহ্যাম ৪-০ গোলে হারায় নিউক্যাসল ইউনাইটেডকে। এর আগে মঙ্গলবার সেমিফাইনাল নিশ্চিত করে চেলসি ও শেফিল্ড।

সেমিফাইনালে হোম এ্যান্ড ভিত্তিতে দুটি করে ম্যাচ খেলবে প্রতিটি দল। সেমির প্রথম লেগের ম্যাচ হবে ২০ জানুয়ারি, দ্বিতীয় লেগের খেলা হবে ২৭ জানুয়ারি। দুই সেমির বিজয়ী দল আগামী বছরের ১ মার্চ ফাইনালে মুখোমুখি হবে। শিরোপা নির্ধারণী ম্যাচটি হবে লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে।

বার্নমাউথের বিরুদ্ধে সহজ জয় নিয়েই শেষ চারে পা রেখেছে লিভারপুল। দ্য রেডসদের হয়ে জোড়া গোল করেন রাহিম স্টারলিং। বার্নমাউথের ঘরের মাঠ দ্য গোল্ডস্ট্যান্ড স্টেডিয়ামে ম্যাচের ২০ মিনিটে লিভারপুলের হয়ে প্রথম গোল করেন স্টারলিং। যা ২০ বছর বয়সী এই ফুটবলার গত সেপ্টেম্বরের পর ক্লাব বা জাতীয় দলের হয়ে প্রথম গোল। এর ফলে তার টানা ২১ ম্যাচের গোল খরা কেটেছে। ম্যাচের ২৭ মিনিটে দ্য ব্রেন্ডন রজার্সের দলকে দুই গোলে এগিয়ে দেন লাজার মার্কোভিচ। ২-০ গোলের অগ্রগামিতা নিয়ে বিরতিতে যায় লিভারপুল।

বিরতির পর আবারও জাদু দেখান স্টারলিং। গোল খরা কাটানো এই তারকার দুই নম্বর গোলে ৩-০ গোলে এগিযে যায় লিভারপুল। ম্যাচের ৫১ মিনিটে গোলটি করেন ইংলিশ ফুটবলার। ম্যাচের ৫৭ মিনিটে স্বাগতিকদের হয়ে সান্ত¡নাসূচক একমাত্র গোল করেন ড্যান গোসলিং। বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে প্রিমিয়ার লীগের বর্তমান রানার্সআপরা। ম্যাচ শেষে জোড়া গোল করা রাহিম স্টারলিং বলেন, আমি খুব খুশি অনেকদিন পর গোল করতে পেরে। ভাল লাগছে এ জন্য যে, দল সেমিফাইনালের পৌঁছেছে। এখন আমাদের লক্ষ্য শিরোপা জয়। এর আগে অবশ্য চেলসির বিরুদ্ধে কঠিন ম্যাচ আছে। লিভারপুল কোচ ব্রেন্ডন রজার্সের ভাবনায়ও এখন চেলসির বিরুদ্ধে সেমির ম্যাচ। তিনি বলেন, সেমিফাইনালই এখন আমাদের কাছে ফাইনালের মতো। চেলসি দারুণ ফর্মে আছে। তাদের হারাতে আমাদের সেরাটাই খেলতে হবে।

আরেক ম্যাচে নিউক্যাসেলের বিরুদ্ধে গোলোৎসব করে সেমিতে নোঙর ফেলে টটেনহ্যাম। নিজেদের মাঠ হোয়াইট হার্ট লেনে অনুষ্ঠিত ম্যাচে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্পার্সরা। ১৮ মিনিটে দলের হয়ে প্রথম গোল করেন নাবিল বেন্টালেব। ৪৬ মিনিটে স্বাগতিকদের ২-০ গোলে এগিয়ে নেন নারেস চাডলি। ৬৫ মিনিটে দলের হয়ে তিন নম্বর গোল করেন হেরি কেন। ম্যাচের ৭০ মিনিটে টটেনহ্যামকে ৪-০ গোলে এগিয়ে নেন রবার্টো সলডাডো।

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

১৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: