আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে ওরিয়ন ইনফিউশন

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ এবং রসায়ন খাতের কোম্পানি ওরিয়ন ইনফিউশন লিমিটেডের ৩১তম বার্ষিক সাধারণ সভা বৃহস্পতিবারে অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর অফিসার্স ক্লাবের অনুষ্ঠিত উক্ত সাধারণ সভায় বিনিয়োগকারীদের ১৫ শতাংশ হারে নগদ লভ্যাংশ প্রদানের প্রস্তাব ও সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

সভায় ওরিয়ন ইনফিউশন লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ ওবায়দুল করিম, ব্যবস্থাপনা পরিচালক সালমান ওবায়দুল করিম, মোহাম্মদ রেজাউল করিম, এবাদুল করিম, গোলাম মহিউদ্দিন এবং কোম্পানি সচিব মোহাম্মদ ফেরদাউস জামান উপস্থিত ছিলেন। এই সভায় কোম্পানিটির শেয়ারধারীদের উপস্থিতিতে ২০১৩-২০১৪ অর্থবছরের নিরীক্ষিত হিসাব বিবরণী ও কোম্পানির স্বার্থসংশ্লিষ্ট বিষয় অনুমোদিত হয়।

ধারাবাহিকভাবে দর বাড়ছে কাসেম ড্রাইসেলের

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রকৌশল খাতের কোম্পানি কাশেম ড্রাইসেলসের ধারাবাহিকভাবে দর বাড়ছে। গত ১৩ কার্যদিবসে শেয়ারটির দর বেড়েছে ২৫ টাকা বা ৪৫ শতাংশ। শেয়ারটির অস্বাভাবিক দর বাড়াকে কারসাজি বলেই অভিযোগ করছেন বিনিয়োগকারীরা। অন্যদিকে কোম্পানির পক্ষ থেকে বলা হচ্ছে শেয়ারটির দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

ডিএসইর তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার শেয়ারটি টপটেন টার্নওভারের শীর্ষে রয়েছে। এমনকি টপটেন গেইনার তালিকায়ও রয়েছে শেয়ারটি। এদিন শেয়ারটির দর বেড়েছে ১ টাকা ৮০ পয়সা বা ২ দশমিক ৩৬ শতাংশ। শেয়ারটি সর্বশেষ লেনদেন হয় ৭৮ টাকা দরে। কোম্পানির ১০ লাখ ৩৫ হাজার ৮০৫টি শেয়ার ১ হাজার ৫০৪ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ৮ কোটি ২৬ লাখ টাকা।

সপ্তাহের শেষ কার্যদিবসে শেয়ারটি সর্বনিম্ন ৭৬ টাকা ৬০ পয়সা থেকে দর বেড়ে সর্বোচ্চ ৮২ টাকা পর্যন্ত লেনদেন হয়। এদিকে গত ৫২ সপ্তাহে শেয়ারটির দর বেড়েছে ৩৫ টাকা ৫০ পয়সা থেকে ৮২ টাকা পর্যন্ত।

জানা গেছে, গত ১৩ কার্যদিবসের মধ্যে শেয়ারটির মাত্র ১দিন দর সংশোধন হয়েছে। উল্লেখ্য, কাশেম ড্রাইসেলসের এই অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চেয়ে ডিএসই নোটিস পাঠায় গত ৯ ডিসেম্বর। কিন্তু ডিএসইর নোটিসের জবাবে কোম্পানি কতৃপক্ষ জানায় কোনো রকম মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারটির দর বাড়ছে।

প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৪

১৯/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: