কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

নাইক্ষ্যংছড়িতে ইউএনও’র অপসারণ চেয়ে মিছিল

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪
  • বঙ্গবন্ধুর ভাষণ বন্ধ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ রামু বৌদ্ধ বিহারে নারকীয় হামলা ও অগ্নিসংযোগ মামলার চার্জশীটভুক্ত আসামি জামায়াত নেতা উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমদের পরামর্শে বিজয় দিবসের কর্মসূচী পালনে আওয়ামী লীগ নেতাকর্মীদের অসহযোগিতা করার অভিযোগে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার অপসারণ দাবিতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। স্বাধীনতা দিবসে ইউএনওর সব কর্মসূচী বর্জন করে মঙ্গলবার রাতে শত শত আ’লীগ নেতাকর্মী উপজেলা সদরে মিছিল ও দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তসলিম ইকবাল চৌধুরী বলেন, ইউএনও আবু সেফায়েত মোঃ শাহেদুল ইসলাম প্রজাতন্ত্রের কর্মচারী হয়েও সোমবার রাতে বঙ্গবন্ধুর ভাষণ বন্ধ করে দিয়ে এবং সরকারীভাবে পাঠানো স্বাধীনতা দিবসের পোস্টারগুলো সঠিকভাবে বিলি না করে অশোভন আচরণ করেছে।

পুলিশের সঙ্গে কথা কাটাকাটি, মাদ্রাসা ছাত্রকে গুলি ॥ সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ১৭ ডিসেম্বর ॥ হাটহাজারী সদরের মডেল থানা ভবনের সামনে মঙ্গলবার রাত সাড়ে ৮টার সময় হাটহাজারী দারুল উলুম মাদ্রাসার শিক্ষার্থীদের সঙ্গে রুবেন সিরাজী নামে এক পুলিশ কনস্টেবলের কথা কাটাকাটির একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে গুলি করলে মহব্বত ছিদ্দিক (২২) নামে এক ছাত্র ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়। আহত অবস্থায় তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর পরই মাদ্রাসার ছাত্র এবং এলাকাবাসী চট্টগ্রাম-নাজিরহাট সড়কে ব্যারিকেড সৃষ্টি করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পরে পুলিশ প্রশাসন দোষী পুলিশ কনস্টেবল রুবেন সিরাজীকে আটক করে। হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী জানান, গুলিবিদ্ধ আহত ছাত্র তাদের কর্মী।

মাদারীপুরে দুই প্রবাসীর বাড়িতে ডাকাতি আহত দুই

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৭ ডিসেম্বর ॥ মঙ্গলবার গভীর রাতে শিবচরে দুই প্রবাসীর বাড়িতে ডাকাতি হয়েছে। এ সময় ডাকাতদের অস্ত্রের আঘাতে পুত্রবধূ ও শাশুড়ি আহত হয়েছে। ডাকাত দল ৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। ডাকাত দলের ফেলে যাওয়া একটি ককটেল উদ্ধার হয়েছে। জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে শিবচর পৌরসভার ৩নং ওয়ার্ডের কুয়েতপ্রবাসী সিরাজুল মাতুব্বরের বাড়ির কলাপসিবল গেট, তালা ও দরজা ভেঙ্গে ১২-১৩ জনের মুখোশধারী একদল ডাকাত ঘরে প্রবেশ করে পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ১ লাখ টাকা, ১০ ভরি স্বর্ণালঙ্কারসহ ৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ডাকাত দলের হামলায় সিরাজুলের স্ত্রী সুমাইয়া ও মা রহিমুন্নেছা আহত হয়েছেন। এদিকে একই রাতে ৪নং ওয়ার্ডের হুমায়ুন মাতুব্বরের বাড়িতে ডাকাতি করতে গিয়ে পরিবারের সদস্য ও এলাকাবাসীর প্রতিরোধের মুখে ব্যর্থ হয়।

গাইবান্ধায় অবাধে ভেজাল জ্বালানি তেল বিক্রি ॥ দেখার কেউ নেই

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৭ ডিসেম্বর ॥ বাংলাদেশের বিভিন্ন গ্যাস ফিল্ডের উপজাত হিসেবে পাওয়া অপরিশোধিত তেল গাইবান্ধা জেলার বিভিন্ন হাট-বাজারে পেট্রোল হিসেবে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। এই তেল জ্বালানি হিসেবে ব্যবহার করায় যানবাহনের ইঞ্জিনের ত্রুটির কারণে যানবাহন মালিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। পাশাপাশি কনডেনসেট জ্বালানি হিসেবে ব্যবহৃত হওয়ায় বাতাসে প্রচুর পরিমাণে কার্বনডাই অক্সাইড গ্যাস নির্গত হয়ে বায়ুদূষণ হয়ে পরিবেশকে বিপন্ন করে তুলেছে। জানা গেছে, কতিপয় অসাধু তেল ব্যবসায়ী অধিক লাভের আশায় সিলেটসহ দেশের বিভিন্ন গ্যাসফিল্ড থেকে উপজাত হিসেবে পাওয়া অপরিশোধিত তেল (কনডেনসেট) কম দামে নিয়ে আসছে।

ঈশ্বরদীতে অস্ত্রসহ আটক ৩

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ মঙ্গলবার রাতে পাকশী হাইওয়ে ফাঁড়ি পুলিশের নেতৃত্বে লালনশাহ সেতুর টোল প্লাজা এলাকা ও পাবনা চিনিমিল গেট এলাকায় পৃথক অভিযান চালিয়ে একটি বিদেশী পিস্তল, দুই রাউন্ড গুলি ও পঞ্চাশ বোতল ফেনসিডিলসহ তিন ব্যক্তিকে আটক করেছে। আটককৃতরা হলো পিয়ারপুর এলাকার রনি, মোছাদুল ইসলাম ও ভেড়ামারা আমিরুল ইসলাম।

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

১৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: