আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুন্সীগঞ্জে তথ্য অফিসে ব্রিফিং নিয়ে অভিযোগ

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বুধবার লৌহজংয়ে জেলা তথ্য অফিসের এক প্রেস ব্রিফিং নিয়ে নানা প্রশ্নের উদ্রেক হয়েছে। নিয়মানুযায়ী সব মিডিয়াকে নিয়ে এই ব্রিফিং করার কথা। কিন্তু স্থানীয় প্রেসক্লাব কিংবা সংবাদকর্মীদের জানানোই হয়নি। এমনকি রাষ্ট্রীয় টেলিভিশন বিটিভি, বাংলাদেশ বেতার এবং বার্তা সংস্থার বাসস প্রতিনিধিরাও এই বিষয়ে কিছুই জানেন না। এতে সরকারের গুরুত্বপূর্ণ উদ্যোগটি ব্যাহত হচ্ছে।

জেলার সহকারী তথ্য অফিসার সিরাজদৌল্লাহ চারদলীয় জোট-বিএনপি সরকারের সময় থেকে মুন্সীগঞ্জে কর্মরত। তার পুরো পরিবার বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। তাই সরকারের এই উদ্যোগ ব্যাহত করতেই কথিত প্রেস ব্রিফিং করা হয়েছে বলে অনেকের ধারণা। এতে কিছু সাংবাদিক অংশ নিলেও প্রেস ব্রিফিং বলতে কিছুই হয়নি। উপস্থিত একাধিক ব্যক্তি বলেছেন- বুধবার লৌহজং উপজেলা ইউএনও অফিসের সভাকক্ষের এই আয়োজন ছিল নামে মাত্র। কোন হ্যান্ড আউট পর্যন্ত দেয়া হয়নি। এমনকি কর্মকা- নিয়ে তথ্য অফিস থেকে সংবাদ বিজ্ঞপ্তিও পাঠানো হয়নি। লৌহজংয়ে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠান করলেও লৌহজংস্থ বিক্রমপুর প্রেসক্লাবের সাংবাদিকরাও এ প্রেস ব্রফিংয়ে আমন্ত্রণ পাননি। লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ খালেকুজ্জামান বলেন, ভারপ্রাপ্ত জেলা তথ্য অফিসার কথা অনুযায়ী সভাকক্ষে গিয়ে স্থানীয় সাংবাদিক বা তেমন পরিচিত কোন সাংবাদিক না দেখে অবাক হই। তিনি শুধু মঙ্গলবার আমাকে ফোনে জানিয়েছেন প্রেস ব্রিফিং করার কথা। কিন্তু পুরো আয়োজনটি জেলা তথ্য অফিসের।

সাতক্ষীরায় যৌতুকের জন্য গৃহবধূকে পিটিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরার দাঁদপুর গ্রামে জেসমিন খাতুন (২৬) নামের এক গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। তিনি ওই গ্রামের আবু মুসার স্ত্রী ও এক ছেলের জননী। বুধবার ভোর রাতে এ ঘটনাটি ঘটে। নিহতের পিতার অভিযোগ, যৌতুকের দাবিতে নির্যাতনের পর তার মেয়েকে পিটিয়ে হত্যা করা হয়েছে। নিহত গৃহবধূর পিতা বজলু সানা সাংবাদিকদের জানান, তার জামাই আবু মুসা ফেনীর একটি ইটভাটায় কাজ করে। বাড়িতে না থাকার সুযোগে শ্বশুর মহিদুল ইসলাম ও শাশুড়ি রাবেয়া খাতুন যৌতুকের দাবিতে প্রায়ই তার মেয়ে জেমমিনকে মারধর করত। সম্প্রতি জেসমিন ৫০ হাজার টাকা যৌতুকের দাবির কথা তাকে (বাবাকে) বললেও অভাবের কারণে তিনি তা দিতে পারেননি। এরই জের ধরে বুধবার রাতে তার শ্বশুর ও শাশুড়ি তাকে বেধড়ক মারপিট করে হত্যা করে। পরে হত্যার ঘটনা ধামাচাপা দিতে জেসমিনকে শাড়ি পেঁচিয়ে ফ্যানের সঙ্গে ঝুলিয়ে দেয়।

দারোগার বাড়িতে নকল সার কারখানার সন্ধান!

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৭ ডিসেম্বর ॥ র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত বুধবার বিকেলে আশুলিয়া থানাধীন গকুলনগর এলাকায় আশুলিয়া থানায় কর্মরত এক দারোগার বাড়িতে অভিযান চালিয়ে একটি নকল সার তৈরির কারখানার সন্ধান ও ৮ হাজার কেজি ভেজাল জিংক সার জব্দ করে। এ সময় মালিকসহ ৩ জনকে আটক করা হয়। র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-আমীন জানান, আশুলিয়া থানার এসআই ইলিয়াছের বাড়িতে অভিযান চালিয়ে ভাড়াটিয়ার মালিকানাধীন নকল জিংক সার কারখানার সন্ধান পান তাঁরা। এ সময় নিয়মবহির্ভূতভাবে জিংক সার তৈরি ও তা ৯টি নামে প্যাকেটজাত করার সময় মালিক হাসিবুল ইসলাম ও তার ২ কর্মচারী নবী হোসেন ও সফিক মিয়াকে আটক করা হয়। পরে ৮ হাজার কেজি নকল জিংক সার জব্দ ও কারখানাটি সিলগালা করে দেয়া হয়। এ ঘটনায় আটককৃতদের জেল-জরিমানা করা হয়।

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

১৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: