মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মাদ্রাসায় শিক্ষক বহাল সত্ত্বেও শূন্য দেখিয়ে নিয়োগের পাঁয়তারা

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, উখিয়া, ১৭ ডিসেম্বর ॥ কক্সবাজারের উখিয়ার রাজাপালং ফাজিল মাদ্রাসায় অধ্যক্ষের চরম দুর্নীতি ও অনিয়মে অতীষ্ঠ হয়ে পড়েছেন শিক্ষক-কর্মচারীরা। নিজের ছেলেকে চাকরি দেয়ার কুমানসে কর্মরত শিক্ষকের পদকে শূন্য দেখিয়ে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেয়ায় ঘটনা ফাঁস হয়ে গেছে। উক্ত মাদ্রাসায় ভুয়া কর্মচারী দেখিয়ে জালিয়াতির মাধ্যমে প্রতি মাসে সরকারের বিপুল পরিমাণের অর্থ উক্ত অধ্যক্ষ হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। বুধবার দুপুর ২টার দিকে উখিয়ার রাজাপালং ফাজিল মাদ্রাসার সিনিয়র সহকারী মাওলানা নূর আহমদ প্রেসক্লাবে উপস্থিত হয়ে কান্নাজড়িত কণ্ঠে সাংবাদিকদের কাছে অভিযোগ জানিয়ে বলেন, ১৯৭৪ সালের একজন উক্ত মাদ্রাসায় সহকারী মাওলানা হিসেবে যোগদান করে দীর্ঘদিন ধরে সৎ ও নিষ্ঠার সঙ্গে ছেলেমেয়েদের পাঠদান করে আসছি। কিন্তু গত ২৫ নবেম্বর কক্সবাজারের একটি দৈনিক পত্রিকায় আমার উক্ত পদ শূন্য দেখিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার করে।

এ ব্যাপারে উক্ত মাদ্রাসার অধ্যক্ষের কাছে জানতে চাইলে তিনি আমাকে আমার চাকরি, নিয়োগ ও বেতন ভাতা উত্তোলন বৈধ নয় বলে জানান। এ ক্ষেত্রে আমার প্রশ্ন, আমার চাকরি যদি অবৈধ হয়ে থাকে দীর্ঘ প্রায় ৪০ বছর ধরে কিভাবে তা সম্ভব হলো। গত অক্টোবর মাসেও উক্ত মাদ্রাসা থেকে নিয়মিত বেতন ভাতা উত্তোলন করি। এ ক্ষেত্রে আমার ইনডেক্স নং- ০২০৩৪৯।

চাঁদা দাবির অভিযোগে সাংবাদিকের বিরুদ্ধে মামলা

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৭ ডিসেম্বর ॥ চাঁদা দাবি করায় বাউফলে প্রথম আলোর সাংবাদিক মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা করা হয়েছে। চর মিয়াজানের আলম সিকদার নামের এক ব্যক্তি বাদী হয়ে বুধবার পটুয়াখালী জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতে এ মামলাটি দায়ের করেন। আদালত মামলাটির তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য বাউফল থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। এজাহারে বাদী উল্লেখ করেছেন, সাংবাদিক মিজানুর রহামান গত ১০ ডিসেম্বর দুপুরের দিকে চর মিয়াজান বাজারের বসে তার কাছে চরের ধান কাটা নিয়ে বকশিশ দাবি করেন। বকশিশ না দিলে পত্রিকায় তার বিরুদ্ধে উল্টাপাল্টা সংবাদ পরিবেশনের হুমকি দেয়। এ ব্যাপারে তিনি ১৩ ডিসেম্বর সাংবাদিক মিজানের বিরুদ্ধে বাউফল থানায় একটি জিডি করেন। ওই সাংবাদিককে বকশিশ না দেয়ায় গত ১৪ ডিসেম্বর তার বিরুদ্ধে প্রথম আলো পত্রিকায় একটি মিথ্যা সংবাদ পরিবেশন করেন। এরপর ১৬ ডিসেম্বর দ্বিতীয় দফায় চর মিয়াজান বাজারে বসে ওই সাংবাদিক তার কাছে ১ লাখ টাকা চাঁদা দাবি করেন। না দিলে পুনরায় তার বিরুদ্ধে পত্রিকায় লেখা হবে বলে হুমকি দেন।

বিএসএফের ঢিলে সিলেট সীমান্তে মাথা ফাটল পাথর ব্যবসায়ীর

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ সিলেটের তামাবিল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ ঢিল মেরে এক বাংলাদেশী ব্যবসায়ীর মাথা ফাটিয়ে দিয়েছে। আঘাতপ্রাপ্ত ব্যবসায়ীর নাম জিয়াউর রহমান (৩০)। বুধবার সকাল সাড়ে ১০টায় গোয়াইনঘাট উপজেলার তামাবিল সীমান্তে ১২৭৫ পিলারের কাছে এ দুর্ঘটনা ঘটে। জিয়াউর রহমান তামাবিল এলাকার একজন পাথর ও কয়লা আমদানিকারক। জানা গেছে, সকালে জিয়াউর রহমান তামাবিলের ১২৭৫ পিলারের পাশের একটি ঝর্নায় হাত ধুতে যান। এ সময় তাকে উদ্দেশ করে বিএসএফ পাথর দিয়ে ঢিল মারে। ঢিলটি জিয়াউরের মাথায় এসে আঘাত লাগে।

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

১৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: