কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

কুড়িগ্রামে শীতজনিত রোগে শিশু ও বৃদ্ধরা চরম দুর্ভোগে

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ উত্তরের হিমেল হাওয়া আর ঘন কুয়াশায় হিমালয় পাদদেশীয় কুড়িগ্রাম ও তার আশপাশের এলাকায় সাধারণ মানুষের জীবনযাপন বিপর্যস্ত হয়ে পড়েছে। এ অঞ্চলের হতদরিদ্র ৮ লাখ মানুষ কন কনে ঠা-ায় কাহিল হয়ে পড়েছে।

বুধবার সারাদিন সূর্যের দেখা মেলেনি। ঘন কুয়াশায় ঢাকা ছিল চারদিক। হিমেল বাতাসের সঙ্গে বৃষ্টির মতো টপটপ কুয়াশা পড়ে। দিনের বেলা দরিদ্র শীতার্ত মানুষরা খড়-কুটায় আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে। ঠা-ার কারণে দিনমজুর শ্রেণীর মানুষরা জমিতে কাজে যেতে পারছে না। কুড়িগ্রাম সদর হাসপাতালে শীতজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে শিশু ও বৃদ্ধরা ভর্তি হচ্ছে।

প্রচ- ঠা-ার কারণে জেলার হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রগুলোতে শীতজনিত রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে।

কুড়িগ্রাম সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নজরুল ইসলাম জানান, তীব্র শীতের কারণে হাইপার টেনশন, শ্বাসকষ্ট, ডায়রিয়া, নিউমোনিয়াসহ বিভিন্ন রোগ দেখা দিয়েছে। হাসপাতালের আউটডোর ও ইনডোরে শীতজনিত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

প্রচ- শীতের কারণে চর-দ্বীপচরের দরিদ্র মানুষরা চরম দুর্ভোগে পড়েছে।

ভিয়েনায় বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবস পালন

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সঙ্গে মহান বিজয়ের ৪৪তম দিবস উদযাপন করেছে নবস্থাপিত বাংলাদেশ দূতাবাস ভিয়েনা। অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় পার্ক হোটেলস্থ দূতাবাস কার্যালয়ের মিলনায়তনে ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভিয়েনাস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোঃ আবু জাফর, উপস্থাপনা করেন দূতাবাসের প্রথম সচিব ও চ্যান্সারী প্রধান শাবাব বিন আহমেদ। সকাল সাড়ে ১০টায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালনের পর মহান বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর প্রেরিত বাণী পাঠ করা হয়। বঙ্গবন্ধু এক মহান নেতা’ শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শনী করা হয়। -বিজ্ঞপ্তি।

চট্টগ্রামে আজ শুরু হচ্ছে পর্যটন মেলা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে আজ থেকে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী ৬ষ্ঠ আন্তর্জাতিক পর্যটন মেলা। নগরীর হোটেল দ্য পেনিনসুলা চিটাগংয়ে বেলা ১১টায় এ মেলার উদ্বোধন করবেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। বিশেষ অতিথি হবেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম। এ মেলায় দেশী-বিদেশী পর্যটন কর্তৃপক্ষ, বিমান সংস্থা, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, বিনোদন পার্ক ও পর্যটন ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নেবে বলে আয়োজক সংস্থা দ্য বাংলাদেশ মনিটর সূত্রে জানানো হয়েছে।

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

১৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: