মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পার্সি, রোবেনের সাফল্যের স্বীকৃতি

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ সাফল্যের স্বীকৃতি পেলেন হল্যান্ডের দুই সুপারস্টার রবিন ভ্যান পার্সি ও আরিয়েন রোবেন। মঙ্গলবার দেশটির রাজধানী আমস্টারডামে ক্রীড়া পুরস্কার অনুষ্ঠানে ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে ব্যক্তিগত পুরস্কার জয় করেন এই দুই তারকা। অধিনায়ক ভ্যান পার্সি জয় করেন হল্যান্ডের বর্ষসেরা মুহূর্ত ‘মোমেন্ট অব দ্য ইয়ার’ পুরস্কার। আর উইঙ্গার রোবেন বাজিমাত করেন দেশের সেরা ক্রীড়া ব্যক্তিত্বের পুরস্কার। এবারের ব্রাজিল বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে স্পেনের বিরুদ্ধে ৫-১ গোলের জয়ের ম্যাচে অসাধারণ এক গোল করেছিলেন পার্সি। ম্যানচেস্টার ইউনাইটেড তারকা শূন্যে ভেসে স্মরণীয় একটি গোল করেছিলেন। যার স্বীকৃতি হিসেবে এই এ্যাওয়ার্ডটি জিতেছেন তিনি। তাক লাগানো ওই গোলটির পর সমর্থকরা তাকে ‘ফ্লাইং ডাচ্ ম্যান’ হিসেবে সম্বোধন করেন। মঙ্গলবার রাতের এই ডাচ্ স্পোর্টস গালা অনুষ্ঠানে সেরা কোচের পুরস্কার পেয়েছেন হল্যান্ডকে বিশ্বকাপে তৃতীয় করানো কোচ লুইস ভ্যান গাল। বর্তমানে ম্যানইউর কোচের দায়িত্বে থাকা ভ্যান গাল বিশ্বকাপের পরই রেড ডেভিলসদের কোচ পদে আসীন হন। ভ্যান পার্সি সরাসরি পুরস্কার গ্রহণ করলেও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না রোবেন। ভিডিও ফুটেজের মাধ্যমে বেয়ার্ন তারকার হাতে পুরস্কার তুলে দিতে দেখা যায়।

লীগ কাপের সেমিফাইনালে চেলসি

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ লীগ কাপ ফুটবলের সেমিফাইনাল নিশ্চিত করেছে চেলসি। পঞ্চম পর্বের ম্যাচ জেতে এ কৃতিত্ব দেখায় দ্য ব্লুজরা। মঙ্গলবার এ্যাওয়ে ম্যাচে অতিথি চেলসি ৩-১ গোলে পরাজিত করে স্বাগতিক দ্বিতীয় সারির দল ডার্বি কাউন্টিকে। বিজয়ী দলের হয়ে গোলগুলো করেন ইডেন হাজার্ড, ফিলিপে লুইস ও আন্দ্রে শুরলে। ডার্বির হয়ে একটি গোল পরিশোধ করেন ক্রেইগ ব্রাইসন।

সাউদাম্পটনকে ১-০ গোলে হারিয়ে আসরের শেষ চারে নাম লিখিয়েছে শেফিল্ড ইউনাইটেডও। শেষ চারের বাকি দুটি দলের নাম বুধবার রাতে নিশ্চিত হয়েছে। এ রাতেই কে কার সঙ্গে ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে তা নির্ধারণ হয়েছে ড্র’র মাধ্যমে। সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচ হবে ২০ জানুয়ারি আর দ্বিতীয় লেগের ম্যাচ হবে ২৬ জানুয়ারি। লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী বছরের ১ মার্চ।

ক্যাপিটাল ওয়ান কাপ নামে খ্যাত এই আসরে চেলসির জয় আরও সহজ হয় ডার্বি কাউন্টি দশ জনের দলে পরিণত হলে।

ডার্বির ঘরের মাঠ প্রাইড পার্ক স্টেডিয়ামে আতিথিয়েতা নিতে যায় জোশে মরিনহোর দল। ম্যাচের ২৩ মিনিটে চেস ফেব্রিগাসের পাস থেকে দলের হয়ে প্রথম গোল করেন বেলজিয়াম তারকা হ্যাজার্ড। প্রথমার্ধে আর কোন গোল না হলে এই লিড নিয়েই মাঠ ছাড়ে ব্লুজরা। বিরতির পর ৫৬ মিনিটে অসাধারণ ?ফ্রিকিক থেকে গোল করে চেলসিকে ২-০ ব্যবধানে এগিয়ে নেন ব্রাজিলিয়ান তারকা লুইস। ম্যাচের ৭১ মিনিটে ক্রেইগ ব্রাইসন ডার্বির হয়ে গোল করে ব্যবধান করেন ২-১।

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৪

১৮/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: