কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ব্যাংক ও শিক্ষা প্রতিষ্ঠানের বিজয় দিবস পালন

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

বিভিন্ন ব্যাংক ও শিক্ষা প্রতিষ্ঠান মঙ্গলবার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচীর মাধ্যমে মহান বিজয় দিবস পালন করেছে।

সোনালী ব্যাংক ॥ সোনালী ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসের কর্মসূচী শুরু হয়। পরে ধানম-ির ৩২ নং সড়কে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক ড. এ এইচ এম হাবিবুর রহমান, পরিচালক মোঃ নজিবর রহমান ও মোঃ মাহবুব হোসেন, ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এ্যান্ড সিইও প্রদীপ কুমার দত্ত, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টরবৃন্দ ও জেনারেল ম্যানেজারবৃন্দসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস ॥

‘শহীদ বুদ্ধিজীবী দিবস’ ও বিজয় দিবস উপলক্ষে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ, সোমবার নিজস্ব মিলনায়তনে প্রামাণ্য চিত্র ‘পতাকা’ প্রদর্শনের আয়োজন করে।

অনুষ্ঠান শুরু হয় জাতীয় সঙ্গীত ও আবৃত্তির মধ্য দিয়ে। পরিশেষে ইউল্যাব-এর অন্যতম ক্লাব ‘সংস্কৃতি সংসদ’ বিজয়ের গান দিয়ে অনুষ্ঠান শেষ করে। ইউল্যাব উপাচার্য প্রফেসর ইমরান রহমান অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন।

শিশু একাডেমি ॥ মহান বিজয় দিবসে বাংলাদেশ শিশু একাডেমির উদ্যোগে শিশুদের মুক্তিযুদ্ধ ও দেশের গান এবং অভিভাবকসহ শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আগামী ১৯ ডিসেম্বর বেলা আড়াইটায় শিশুদের চিত্রাঙ্কান প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও একাডেমিসহ বিভিন্ন শিশু সংগঠনের বৈচিত্র্যময় সাংস্কৃতিক পরিবেশনা এবং মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা দিয়ে সাজানো হয়েছে বর্ণিল এই মহান বিজয় দিবসের অনুষ্ঠান।

বিএইচবিএফসি ॥ মহান বিজয় দিবসে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ নূরুল আলম তালুকদারের নেতৃত্বে কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ৩২ নম্বর ধানমণ্ডিস্থ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ।

নর্থ সাউথ ইউনিভার্সিটি ॥ মহান বিজয় দিবস ২০১৪ উপলক্ষে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় মুক্তিযুদ্ধ বিষয়ক বিশেষ আলোচনা সভাসহ দু’দিনব্যাপী কর্মসূচী গ্রহণ করে। প্রথম দিন ১৫ ডিসেম্বর অনুষ্ঠিত হয় বিশেষ আলোচনাসভা ও মুক্তির গান-কবিতা উৎসব। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আমিন সরকারের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনজীর আহমেদ। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. গৌর গোবিন্দ গোস্বামী । -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

১৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: