হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাংলাদেশ জিন্দাবাদ বলায় বিজয় দিবসের অনুষ্ঠান বর্জন

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর দুর্গাপুরে মহান বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠান বর্জন করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা। জাতীয় ধ্বনি ‘বাংলাদেশ চিরজীবী হোক’ না বলে ‘বাংলাদেশ জিন্দাবাদ’ বলায় তারা এই অনুষ্ঠান বর্জন করেন। মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মহান বিজয় দিবস উপলক্ষে কুচকাওয়াজ অনুষ্ঠান চলছিল। প্যারেড কমান্ডার ছিলেন দুর্গাপুর থানার উপপরিদর্শক শিশির কুমার কর্মকার। বেলা পৌনে ১১টার দিকে মার্চপাস্ট শুরুর আগে জাতীয় ধ্বনি প্রদানকালে তিনি ‘বাংলাদেশ চিরজীবী’ হোক না বলে ‘বাংলাদেশ জিন্দাবাদ’ বলায় তার সঙ্গে সঙ্গে অন্যরাও একই ধ্বনি দেন। বিষয়টি নিয়ে তাৎক্ষণিক ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় মুক্তিযোদ্ধারা। তারা এ ঘটনায় দুঃখ প্রকাশ করে থানার ওসিকে ক্ষমা চাইতে বলেন। কিন্তু ক্ষমা না চাওয়ায় তাঁরা প্রতিবাদ জানিয়ে বেলা ১০টা ৫০ মিনিটে বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠান বর্জন করে চলে যান। পর বেলা ১১টা ২০ মিনিটে দুর্গাপুর থানার ওসি পরিমল কুমার চক্রবর্তী জাতীয় ধ্বনি ভুল করার জন্য মাইকে ক্ষমা প্রার্থনা করেন।

বরিশালে শহীদ ম্যুরাল উদ্বোধন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মহান বিজয় দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে ২০১৪ সালের মরণোত্তর স্বাধীনতা পদকে ভূষিত বরিশালের শহীদ এডিসি কাজী আজিজুল ইসলামের ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। শহীদ এ বীর কর্মকর্তার স্মরণে তার স্মৃতিস্তম্ভ ও ম্যুরাল নির্মাণের রূপকল্প প্রণয়ন ও বাস্তবায়ন করেন বর্তমান জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম। বিজয় দিবস উপলক্ষে শহীদ এ কর্মকর্তার ম্যুরাল উদ্বোধনের সময় বরিশাল বিভাগীয় কমিশনার বীর মুক্তিযোদ্ধা মোঃ গাউস, জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম, পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ, জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু, জেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, শহীদ এডিসির পরিবারের সদস্যসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। স্বেচ্ছাশ্রমে ম্যুরালটি নির্মাণ করেন তরুণ প্রজন্মের শিল্পী খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ছাত্র মিঠুন চন্দ্র ম-ল।

লক্ষ্মীপুরে ইউএনও প্রত্যাহার দাবিতে বিজয় দিবসের অনুষ্ঠান বর্জন

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১৬ ডিসেম্বর ॥ লক্ষ্মীপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজিজুর রহমানকে প্রত্যাহারের দাবিতে আওয়ামী লীগ মঙ্গলবারের প্রশাসনের সকল অনুষ্ঠান বর্জন করেছে। জেলা আওয়ামী লীগ থেকে অভিযোগ করা হয়েছে, মহান বিজয় দিবসের প্রথম প্রহরে সোমবার রাত ১২টা বাজার আগে, তোপধ্বনি দেয়ার পূর্ব মুহূর্তে বিজয় চত্বরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজিজুর রহমান জেলা আওয়ামী লীগ সভাপতি এম আলাউদ্দিন স্থানীয় সাংবাদিকদের সামনে ফটোসেশন করার সময় প্রচ- দুর্ব্যবহার করেন।

তাঁকে কটাক্ষ করে আবোলতাবোল কথাবার্তা বলেন। তাৎক্ষণিকভাবে নেতৃবৃন্দ সেখানে উপস্থিত জেলা প্রশাসক একেএম টিপু সুলতানের দৃষ্টি আকর্ষণ করে তাকে সেখান থেকে প্রত্যাহারের দাবি জানান।

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

১৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: