রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

গোপালগঞ্জে জাতির জনকের প্রতি আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১৬ ডিসেম্বর ॥ কেন্দ্রীয় আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক লে. কর্ণেল (অব.) মুহাম্মদ ফারুক খান বলেছেন, জামায়াতে ইসলামীর যে গঠনতন্ত্র তা আমাদের নির্বাচন আইনের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। ইতোমধ্যে নির্বাচন কমিশন তাদেরকে নির্বাচন থেকে বাদ দিয়েছে। এছাড়া জাতির জনকের সমাধিবেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন দলের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সদস্য আব্দুর রহমান এমপি, মাহাবুব আলী খান, সরদার ইলিয়াস হোসেন প্রমুখ।

সেন্টমার্টিন সাগরে

পর্যটকবাহী জাহাজ

বিকল

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করার প্রথম দিনেই টেকনাফ-সেন্টমার্টিনদ্বীপ নৌরুটে মাঝ সাগরে পর্যটকবাহী জাহাজ গ্রীন লাইন এমভি-১ বিকল হয়ে গেছে। ফলে অতিরিক্ত ভাড়া দিয়ে কম সময়ে পৌঁছতে ওই জাহাজে করে সেন্টমার্টিনদ্বীপ ভ্রমণে যাওয়া ভিআইপি ও দেশী-বিদেশী পর্যটকদের চরম ভোগান্তির শিকার হতে হয়েছে বলে জানা গেছে।

টাঙ্গাইলে হাইকোর্টের

আদেশে ফের অবস্থান

নিচ্ছে যৌনকর্মীরা

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৬ ডিসেম্বর ॥ শহরের কান্দাপাড়া যৌনপল্লীর যৌনকর্মীরা হাইকোর্টের আদেশ নিয়ে পুনরায় অবস্থান নিতে শুরু করেছে। সোমবার সন্ধ্যার পর থেকেই শতাধিক কর্মী সেখানে অবস্থান নিয়েছে। এক আইনজীবী যৌনকর্মীদের পক্ষে হাইকোর্টে গত ৯ ডিসেম্বর একটি রিট পিটিশন দাখিল করেন। সে প্রেক্ষিতে বিচারপতি ড. কাজী রেজাউল হক ও আবু তাহের সাইফুর রহমানের নেতৃত্বে গঠিত বেঞ্চ ৭ জনের ওপর রুলনিশি জারি করেন। স্বরাষ্ট্র সচিব, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় সচিব, টাঙ্গাইলের জেলা প্রশাসক, পুলিশ সুপার, চেয়ারম্যান ও আহ্বায়ক, পতিতাপল্লী উচ্ছেদ কমিটি, টাঙ্গাইল পৌরসভা, আলহাজ মাওলানা আবদুল আজিজ সভাপতি ও আলহাজ মাওলানা আবদুল জলিল সাধারণ সম্পাদক টাঙ্গাইল জেলা অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটিকে যৌনকর্মীদের কান্দাপাড়া অবস্থানকালে সব ধরনের নিরাপত্তা প্রদানের জন্য রুলনিশি জারি করে।

যৌনকর্মীদের সংগঠন নারী মুক্তি সংঘের সভানেত্রী আঁখি বেগম জানান, আইনজীবীর দেয়া সার্টিফিকেট তারা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে পেঁৗঁছে দিয়েছেন।

শেরপুরে বিজয় দিবসের মঞ্চে অগ্নিসংযোগ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৬ ডিসেম্বর ॥ শেরপুরে বিজয় দিবসের অনুষ্ঠানমালার জন্য নির্মিত মঞ্চে রাতের আঁধারে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এতে মঞ্চের সামিয়ানা এবং ব্যানারসহ মঞ্চের পেছনের কাপড় পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। ১৫ ডিসেম্বর সোমবার গভীর রাতে সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের বাদাপড়া এলাকায় ওই ঘটনা ঘটে। ওই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আয়োজকরা প্রশাসন ও পুলিশের নিকট জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে। একইসঙ্গে ১৬ ডিসেম্বর মঙ্গলবার ওই মঞ্চের সকল অনুষ্ঠানমালা স্থগিত ঘোষণা করেছে।

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

১৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: