মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জামায়াতের রাজনীতি নিষিদ্ধ দাবি

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪
  • মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা

জনকণ্ঠ ডেস্ক ॥ স্থানীয় প্রশাসনের আয়োজনে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার পরিবারকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। এ সময় স্থানীয় নেতৃবৃন্দ জামায়াতের রাজনীতি বন্ধ ও যুদ্ধাপরাধীদের ফাঁসির রায় দ্রুত কার্যকর করার দাবি জানান। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ

মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ৬৭ যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যকে সংবর্ধনা দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরের জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শহীদ পরিবারের সদস্যর ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধারা স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। সংবর্ধনাপ্রাপ্ত প্রত্যেককে রজনীগন্ধাও গোলাপ ফুল দিয়ে অভিষিক্ত করা হয়। এছাড়া প্রত্যেককে চার হাজার টাকা করে অর্থ প্রদান করা হয়। সদর উপজেলার ৪২ এবং বাকি পাঁচ উপজেলার পাঁচজন করে ২৫সহ ৬৭ জনকে বিশেষ পরিবেশে এই সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দেন মোঃ মহিউদ্দিন। জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, আজিজুল হক, জামাল হোসেন, কাদের মোল্লা ও মতিউল ইসলাম হিরু প্রমুখ।

বরিশাল ॥ জেলা ও বিভিন্ন উপজেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার দুপুরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার পরিবারদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। ডিসি মোঃ শহীদুল আলমের উদ্যোগে নগরীর অশ্বিনী কুমার টাউন হলে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারকে সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়াও গৌরনদী, আগৈলঝাড়া, উজিরপুর, বাবুগঞ্জ, বাকেরগঞ্জ ও মুলাদী উপজেলা প্রশাসনের উদ্যোগে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

কুড়িগ্রাম ॥ মহান বিজয় দিবস উপলক্ষে কুড়িগ্রামে ২০ মুক্তিযোদ্ধাকে মঙ্গবার সংবর্ধনা দেয়া হয় জেলা প্রশাসনের পক্ষ থেকে। এ সময় উপস্থিত ছিলেন ডিসি এ বি এম আজাদ, এসপি মোহাম্মদ তবারক উল্লাহ, জাফর আলী, ডাঃ জয়নাল আবেদিন জিল্লুর, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম টুকু, আমিনুল ইসলাম, আব্দুল বাতেন প্রমুখ। দুপুরে কুড়িগ্রাম সার্কিট হাউসে শহীদদের স্মরণে মিলাদমাহফিল ও মুক্তিযোদ্ধাদের সম্মানে খাবারের আয়োজন করা হয়।

ঝালকাঠি ॥ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা সমাবেশ ও সংবর্ধনা সভায় জামায়াত- শিবিরের রাজনীতি বন্ধ এবং যুদ্ধাপরাধীদের ফাঁসির রায় কার্যকর করার দাবি করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১২ টায় ইসমাইলের সভাপতিত্বে এই সমাবেশে সভায় শাখাওয়াত হোসেন প্রধান অতিথি এবং বিশেষ অতিথি ছিলেন মজিদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সৈয়দ রাসেদুল হাসান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এমএ বায়জিদ, পৌর মেয়র আফজাল হোসেন, প্রেসক্লাব সভাপতি চিত্তরঞ্জন দত্ত ও জিপি তপন কুমার রায় চৌধুরী।

মাগুরা ॥ মঙ্গলবার মাগুরায় বীর মুক্তিযোদ্ধা আছাদজ্জামান স্টেডিয়ামে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে । সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডিসি মুহাঃ মাহবুবর রহমান, সৈয়দ শরিফুল ইসলাম , পুলিশ সুপার জিহ্দুল কবীর, আবু নাসির বাবলু প্রমুখ। জেলা প্রশাসন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা ও বীর মুক্তিযোদ্ধা, সরকারী কর্মকর্তা জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন ।

ঈশ্বরদী ॥ মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবার এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান উপলক্ষে আলোচনাসভা ও সিম্পোজিয়ামের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ইউএনও রফিকুল ইসলাম সেলিম সভাপতিত্ব করেন। বক্তব্য দেন, মকলেছুর রহমান মিন্টু, প্যানেল চেয়ারম্যান মাহজেবিন শিরিণ পিয়া, আনিসুন্নবি বিশ্বাস, মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, আব্দুল খালেক, গোলাম মোস্তাফা চান্না, হাবিবুল ইসলাম প্রমুখ।

আমতলী ॥ মঙ্গলবার দুপুরে আব্দুলাহ সুপার মার্কেটে আমতলী পৌরসভা মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করে। এ সংবর্ধনা সভায় পৌর মেয়র মতিয়ার রহমান মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের পৌর কর মৌকুফের ঘোষণা দেন।

দুপুর ১২ টায় মেয়রের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার জি এম দেলওয়ার হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান, ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা সুকুমার রায়, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার এ্য্যাডভোকেট এমএ কাদের মিয়া, ইউপি চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধা, মুক্তিযোদ্ধা মালেক শাহানুর ও কাঞ্চন আলী মৃধা প্রমুখ।

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

১৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: