কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ব্যানারে প্রধানমন্ত্রীর ছবি নেই তাই-

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

সংবাদদাতা, দোহার-নবাবগঞ্জ, ঢাকা, ১৬ ডিসেম্বর ॥ ঢাকার দোহারে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান মঞ্চের ব্যানারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি না থাকা এবং বিজয়স্তম্ভে ফুল দেয়াসহ মুক্তিযোদ্ধা কমান্ডারকে প্যারেডে আমন্ত্রণ না জানানো নিয়ে দফায় দফায় হট্টগোল ও স্বেচ্ছাসেবক লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় দোহারে উত্তেজনা বিরাজ করছে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, দোহারের জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত বিজয় দিবসের মূল অনুষ্ঠানের মঞ্চে থাকা ব্যানারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি না দেয়ার অভিযোগে উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগের দুই শতাধিক নেতাকর্মী অনুষ্ঠান চলাকালে মঞ্চে উঠে সেখানে থাকা ব্যানার খুলে ফেলেন। আওয়ামী লীগ নেতাকর্মীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল করিম ভূইয়ার ওপর চড়াও হয়। এ সময় মঞ্চে প্রধান অতিথি ছিলেন ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সংসদ সদস্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট সালমা ইসলাম। একপর্যায়ে সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খানের সঙ্গে জাতীয় পার্টির এমপির উত্যপ্ত বাক্য বিনিময়ের পর নেতাকর্মীদের শান্ত করে উপস্থাপকের কাছ থেকে মাইক নিয়ে মঞ্চে বক্তব্য শুরু করেন মান্নান খান। এ সময় মঞ্চে থাকা আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতাকর্মীর মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। আওয়ামী লীগ নেতাকর্মীরা জাতীয় পার্টির নেতাকর্মীদের মঞ্চ থেকে নামিয়ে দিতে গেলে পুলিশ ও মুক্তিযোদ্ধা কমান্ডারের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। মান্নান খান তার অনুসারী আওয়ামী লীগ নেতাকর্মীদের সেøাগান দিতে দিতে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

এদিকে এ ঘটনার পর দোহার উপজেলা আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে তাৎক্ষণিক সংবাদ সম্মেলন করেন। সেখানে ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক ক্ষোভ প্রকাশ করে বলেন, বিজয় দিবস, স্বাধীনতা দিবসসহ জাতীয় বিভিন্ন অনুষ্ঠানের ব্যানারে প্রধানমন্ত্রীর ছবি না থাকা দুঃখজনক। এ ঘটনায় দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল করিম ভূইয়া বলেন, মহান বিজয় দিবস উপলক্ষে তথ্য মন্ত্রণালয় যে পোস্টার প্রকাশ করেছে সেখানে শুধু বঙ্গবন্ধুর ছবি ছিল। আমরা সে ধারা অনুসরণ করে বঙ্গবন্ধুর ছবি দিয়ে মঞ্চের ব্যানার করেছি। সেই ব্যানার যারা ছিঁড়েছে তারা চরম অন্যায় করেছে বলে আমি মনে করি। এ ঘটনায় প্রশাসনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

১৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: