রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিএনপি ক্ষমতায় এলে রাজাকারদের সংবর্ধনা দেয়া হবে

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪
  • মুক্তিযোদ্ধাদের সংবর্ধনায় মায়া

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি ক্ষমতায় এলে এদেশে রাজাকারদের সংবর্ধনা দেয়া হবে। মুক্তিযোদ্ধাদের রাজাকার বানানো হবে। জিয়াউর রহমান কি কাজ করে গেছেন তা সকলের জানা। খালেদা জিয়া প্রকাশ্য যুদ্ধাপরাধীদের কিভাবে মন্ত্রী বানিয়েছিলেন তাও সকলে জানেন। মঙ্গলবার ৪৪তম মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের যৌথ উদ্যোগে স্বাধীনতাযুদ্ধে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ঢাকা মহানগরীতে বসবাসরত প্রায় সাড়ে ৫ হাজার বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা ও পুনর্মিলনী অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী বীরবিক্রম মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া এ কথা বলেন।

মায়া বলেন, আরেকবার যদি বিএনপি ক্ষমতায় আসে তাহলে ওসমানী উদ্যানে আর মুক্তিযোদ্ধাদের কোন সংবর্ধনা হবে না, এখানে রাজাকারদের সংবর্ধনা দেয়া হবে। জিয়াউর রহমান কি কাজ করে গেছেন তা আপনারা জানেন, খালেদা যুদ্ধাপরাধীদের কিভাবে মন্ত্রী বানিয়েছিলেন তাও আপনাদের জানা ।

ওসমানী উদ্যানে আয়োজিত ওই অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, আমরা রাজাকারের ফাঁসি চাই, যেদিন রাজাকারের ফাঁসি কিংবা রায় দেয়া হয় সেদিন খালেদা হরতাল দেন। খালেদা ক্ষমতায় আসলে রাজাকারের বিচার হবে না। তিনি বলেন, ডিসেম্বর মাস অত্যন্ত বেদনার ও গর্বের মাস। পাকিস্তানী বাহিনী যখন বুঝতে শুরু করল পরাজয় নিশ্চিত, তখন ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবীদের ধরে নিয়ে উদ্দেশ্যমূলকভাবে রায়েরবাজার বধ্যভূমিতে হত্যা করে। তারা জানত ঢাকা শহরের চারদিক থেকে আমরা তাদের ঘিরে ফেলেছি। তারা জানত ঢাকা মুক্ত করা সময়ের ব্যাপারমাত্র।

জয় বাংলা সেøাগানের তাৎপর্য তুলে ধরে ’৭১-এ সরাসরি সম্মুখ যুদ্ধে অংশ নেয়া এই মুক্তিযোদ্ধা বলেন, আযানের আওয়াজ যতদূর যায়, ততদূর শয়তান থাকে না। তেমনি জয় বাংলা বলে সেøাগান দিলে এর আওয়াজ যতদূর যেত, সেই দূরত্বে কোন পাকিস্তানী থাকতে ভয় পেত। জয় বাংলা বলে সেøাগান দিলে এ দেশে অবস্থানকারী পাকিস্তানী প্রেতাত্মারা এখনও ভয় পায়। তাহলে জয় বাংলা বলতে এত কার্পণ্য কেনÑ এই বলে প্রশ্ন রাখেন মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের সন্তানসহ উপস্থিত প্রায় ৮ হাজার অতিথিদের। এ সময় সকলে জয় বাংলা বলে উচ্চৈঃস্বরে সেøাগান দেন, মুহুর্মুহু ‘জয় বাংলা’ ধ্বনিতে প্রকম্পিত হয়ে ওঠে ওসমানী উদ্যানের আকাশ-বাতাস।

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

১৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: