আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিজয় শোভাযাত্রায় সাংস্কৃতিক জোটের অনুষ্ঠানের সূচনা

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রার মধ্য দিয়ে বিজয় দিবসের অনুষ্ঠানের শুভ সূচনা করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। মঙ্গলবার সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই বিজয় শোভাযাত্রার উদ্বোধন করেন নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। এটি দোয়েল চত্বর, মৎস ভবন, শাহবাগ হয়ে ছাত্র-শিক্ষক-কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্যের সামনে গিয়ে শেষ হয়। এর আগে শহীদ মিনার চত্বরে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে জোটের সভাপতি গোলাম কুদ্দুছের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রাক্তন সভাপতি নাসিরুদ্দিন ইউসুফ বাচ্চু, বর্তমান সাধারণ সম্পাদক হাসান আরিফ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, চলমান যুদ্ধাপরাধীদের বিচারের রায় অতিদ্রুত বাস্তবায়িত করার মাধ্যমে সকল যুদ্ধাপরাধী ও তাদের দোসররা এদেশের মাটি থেকে নিশ্চিহ্ন হবে, বিজয়ের মাসে এটাই বাঙালীর প্রাণের দাবি। পাশাপাশি যুদ্ধাপরাধী সংগঠন জামায়াত-শিবিরকে বিচারের আওতায় এনে চিরতরে নিষিদ্ধ করতে হবে।

সভাপতির বক্তব্যে গোলাম কুদ্দুছ বলেন, যুদ্ধাপরাধীদের বিচারকে প্রশ্নবিদ্ধ করার জন্য দেশী-বিদেশী শক্তি প্রতিনিয়ত ষড়যন্ত্র করে যাচ্ছে। অনেক বাধা-বিপত্তি পেরিয়ে যখন দেশে যুদ্ধাপরাধীদের বিচার অনুষ্ঠিত হচ্ছে, বিচারের রায় বাস্তবায়ন হওয়া শুরু হয়েছে, ঠিক তখনই মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাবিরোধী শক্তি মাথাচাড়া দিয়ে উঠছে। এদেরকে সমূলে উৎপাটন করতে হবে।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের এই বিজয় শোভাযাত্রায় জোটের নেতাকর্মীদের পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ছাত্র সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। এরপর বিকেল চারটা থেকে রাত নয়টা পর্যন্ত দলীয় সঙ্গীত, একক সঙ্গীত, দলীয় আবৃত্তি, একক আবৃত্তি, দলীয় নৃত্য, একক নৃত্য, চলচ্চিত্র প্রদর্শনী, পথনাটক, বাউল গান ইত্যাদি পরিবেশিত হয়।

‘যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে ধার্য, গণহত্যাকারী সংগঠনের বিচার অনিবার্য’ এই সেøাগানকে ধারণ করে গত ১৩ ডিসেম্বর থেকে ঢাকা মহানগরের বিভিন্ন অঞ্চলে জোটের আয়োজনে বিজয় উৎসবের কর্মসূচী পালিত হচ্ছে। এসব কর্মসূচীর মধ্যে রয়েছে, দলীয় সঙ্গীত, একক সঙ্গীত, দলীয় আবৃত্তি, একক আবৃত্তি, দলীয় নৃত্য, একক নৃত্য, চলচ্চিত্র প্রদর্শনী, পথনাটক, বাউল গান ইত্যাদি। আজ রাজধানীর উত্তরা এবং বাহাদুর শাহ পার্ক মঞ্চে অনুষ্ঠান শুরু হবে। প্রতিটি মঞ্চে বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত অনুষ্ঠান চলবে।

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

১৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: