কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হবিগঞ্জে জীপ-ট্রাক ও অটো-ট্রাক্টর মুখোমুখি সংঘর্ষে নিহত ১০

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪
  • অন্যত্র মহিলা ও শিশুসহ ৯ জনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ হবিগঞ্জ সদর উপজেলায় জীপ-ট্রাক এবং অটোরিক্সা ও ট্রাক্টরের মধ্যে মুখোমুখি সংঘর্ষে ১০ জন নিহত ও ১১ জন আহত হয়েছে। গোপালগঞ্জে পৃথক দুর্ঘটনায় মহিলাসহ ৩ জন, রাজশাহীতে বাসের ধাক্কায় গৃহবধূ, নীলফামারীতে শ্রমিক, গোবিন্দগঞ্জে যুবক, চুয়াডাঙ্গার দামুড়হুদায় বাইসাইকেল চালক, ফরিদপুরের মধুখালীতে পিকআপ চালক ও কুমিল্লার চৌদ্দগ্রামে মোটরসাইকেল আরোহীসহ মোট ১৯ জন নিহত হয়েছে। এসব দুর্ঘটনায় আহত হয়েছে ১৫ জন। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতার।

হবিগঞ্জ ॥ সদর উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের সুতাং এলাকায় মঙ্গলবার সকালে জীপ-ট্রাক এবং অটোরিক্সা ও ট্রাক্টরের মধ্যে মুখোমুখি সংঘর্ষে ১০ জন নিহত এবং আহত হয়েছে কমপক্ষে ১১ জন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে। তবে পুলিশ ৬ জনের মৃত্যুর কথা স্বীকার করেছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সড়কে কুয়াশার পরিমাণ বেশি না থাকলেও অসচেতনতার কারণে চালক ওভারটেক করতে গিয়ে প্রথমে সিএনজিচালিত একটি অটোরিক্সার সঙ্গে বিপরীতমুখী একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। একই সময় সেখানে দ্রুতগতিতে আসা অপর একটি ট্রাক্টর ও যাত্রীবাহী জীপ দুর্ঘটনাকবলিত ওই দুটি যানের ওপর উঠে পড়লে এই হতাহতের ঘটনা ঘটে। আশপাশের লোকজনের সহায়তায় গুরুতর আহত অনেককেই হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে সেখানে হতাহতদের যথাযথ চিকিৎসা দেয়া হয়নি বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। এ কারণে আহতদের ক্ষুব্ধ আত্মীয়-স্বজনরা যথাযথ চিকিৎসার দাবিতে হট্টগোল ও মৃদু বিক্ষোভও প্রদর্শন করে।

নিহতরা হলেন হবিগরঞ্জর বানিয়াচং উপজেলার রহমতপুর গ্রামের মৃত হারিছ মিয়ার স্ত্রী নকুল বিবি (৪৫) ও তার মেয়ে আম্বিয়া বেগম (২০), মৌলভীবাজারের শ্রীমঙ্গল মিতিগচা গ্রামের বাসিন্দা আব্দুল দর্জির পুত্র ইউসুফ আলী (৩৫), বগশিজুরার আবদুল মতলিবের পুত্র আহম্মদ মিয়া (৭), কাজিরগাঁও গ্রামের মুজিবুর (৫৫), হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার উসমানপুর গ্রামের সেকেন্দর মিয়ার পুত্র মকসুদ মিয়া (৬০), হবিগঞ্জ সদর উপজেলার সুদিয়াখাল গ্রামের নুরুল ইসলামের পুত্র জয়নাল মিয়া (২৫), মৌলভীবাজার সদর উপজেলার কাজিরগাঁও গ্রামের মৃত আমির আলীর পুত্র মামুনসহ (৩০) অজ্ঞাত আরও ২ জন। এদের মধ্যে মামুন ও জয়নালকে মুুমূর্ষু অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর সেখানে তাদের মৃত্যু হয়। গুরুতর আহতরা হলেন হবিগঞ্জ সদর উপজেলার শায়েস্তাগঞ্জ পৌর এলাকার পল্লী বিদ্যুত সমিতিসংলগ্ন এলাকার বাসিন্দা মাসুদ রানা (৩৬), মৌলভীবাজার জেলাধীন ফুলতলা গ্রামের বাসিন্দা লতি কুমারের পুত্র শান্ত কুমার (৪৫), হবিগঞ্জের বাহুবল উপজেলার তিতারকোনা গ্রামের আমির মিয়ার পুত্র জাহাঙ্গীর আলম (২৬), হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার জারুলিয়া গ্রামের জামির আলী (৬০), বানিয়াচং উপজেলার রহমতপুর গ্রামের বাসিন্দা ছায়েম আলীর পুত্র আলী নূর (২৫), একই গ্রামের সাদ্দাম মিয়ার স্ত্রী সাইফুন্নেছা (২৬), মেয়ে লোহেনা (২), মৌলভীবাজারের সাতগাঁও গ্রামের মকু মাস্টারের পুত্র আতাব আলী (৩৫), দাউদনগর গ্রামের সমুজ আলীর পুত্র আম্বর আলী (২৬) ও চুনারুঘাট উপজেলার মাজিসাইল গ্রামের আবদুল খালেকের পুত্র ছালেক (১৩)।

গোপালগঞ্জ ॥ গোপালগঞ্জের পৃথক সড়ক দুর্ঘটনায় মহিলাসহ ৩ জন নিহত ও ২ জন আহত হয়েছে। মঙ্গলবার বেলা আড়াইটার দিকে শহরের পুলিশ লাইন মোড়ে ঢাকা-খুলনা মহাসড়ক পার হতে গিয়ে একটি দ্রুতগামী লোকাল বাসের চাপায় গুরুতর আহত হন মহম সরদার (মোহন পাগলা)। পরে গোপালগঞ্জ আড়াইশ’ বেড হাসপাতালে তার মৃত্যু ঘটে। তার বাড়ি শহরের বেদগ্রামের উত্তরপাড়ায়। ওইদিন সকালে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের সড়কে ব্যাটারিচালিত দ্রুতগামী একটি রিক্সাভ্যান সড়ক উন্নয়ন কাজে নিয়োজিত একটি রোলারের সঙ্গে ধাক্কা খেলে ভ্যানচালক কাবুল হাওলাদার (৩৫) রোলারের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান। তার বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়া এলাকায়। সোমবার সন্ধ্যায় ঢাকা খুলনা মহাসড়কের বাইপাস কাশিয়ানী উপজেলার মাঝিগাতীতে ট্রাকের ধাক্কায় রিক্সাভ্যানের যাত্রী শেফালী বেগমসহ (৬৫) ৩ আহত হন। ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে শেফালীর মৃত্যু হয়। তার বাড়ি কাশিয়ানী উপজেলার মাজড়া গ্রামে।

রাজশাহী ॥ রাজশাহীর পবা উপজেলার নওহাটায় বাসের ধাক্কায় জয়নব বেগম (৪৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। তিনি উপজেলার নওহাটা পৌরসভার কাজীপাড়া গ্রামের পরেশ কাজীর স্ত্রী। প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুর ১২টার দিকে জয়নব নওহাটা ব্রিজের ওপরে আরাফাত পরিবহন নামক একটি ব্যাটারিচালিত অটোরিক্সায় উঠছিলেন। এ সময় অসতর্কতাবশত অটোরিক্সা থেকে পড়ে গেলে নওগাঁ থেকে রাজশাহীগামী সৌদিয়া পরিবহনের একটি বাস তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নীলফামারী ॥ নীলফামারী উত্তরা ইপিজেড এলাকায় রাতে মালবাহী কাভার্ড ভ্যানের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে মোটরসাইকেল আরোহী মিলন হোসেন (২৭) নামের এক শ্রমিক নিহত ও খাদেমুল ইসলাম (২১) নামের অপর এক শ্রমিক গুরুতর আহত হয়েছেন। মিলন উত্তরা ইপিজেডের এভারগ্রীন প্রোডাক্টস ফ্যাক্টরি বিডি লিমিটেডের (পরাচুলা তৈরির কারখানা) শ্রমিক ও সদর উপজেলার চড়াইখোলা ইউনিয়নের বাবড়িঝাড় গ্রামের আবদুল গফুরের ছেলে।

গাইবান্ধা ॥ গোবিন্দগঞ্জ উপজেলা সদরের দিনাজপুর-ঢাকা মহাসড়কে বগুড়াগামী একটি অজ্ঞাত বাসের ধাক্কায় আহত মনু মিয়া (২৪) নামে এক যুবক মঙ্গলবার সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন। সোমবার রাতে উপজেলার প্রধান ফটকের সামনে ওই সড়ক দুর্ঘটনা ঘটে। তিনি মনু মিয়া গোবিন্দগঞ্জ উপজেলার শিবপুর ইউনিয়নের ভিটাসাকোই গ্রামের নাসিম উদ্দিনের ছেলে।

দামুড়হুদা, চুয়াডাঙ্গা ॥ দামুড়হুদা উপজেলার নাস্তিপুরে সোমবার রাত ৯টায় মোটরসাইকেলের ধাক্কায় রবিউল হক (৪২) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। তিনি দর্শনা উপজেলার বাডাডী গ্রামের আলী আহম্মদের ছেলে। কেরু এ্যান্ড কোম্পানি থেকে কাজ শেষে বাইসাইকেলযোগে বাড়ি ফেরার পথে বিপরীতমুখী মোটরসাইকেলের ধাক্কায় রবিউল গুরুতর আহত হন। পরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

ফরিদপুর ॥ মধুখালীর ঢাকা-খুলনা মহাসড়কের মাঝকান্দি বাসস্ট্যান্ডে মঙ্গলবার ভোরে পিকআপ ও আখ বোঝাই ট্রলির সংঘর্ষ হলে চঞ্চল নামে পিকআপ চালক ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

চৌদ্দগ্রাম, কুমিল্লা ॥ চৌদ্দগ্রামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জগন্নাথ পেট্রোলপাম্প এলাকায় মঙ্গলবার সন্ধ্যায় একটি গাড়ির ধাক্কায় হাসান শাহী (৫৮) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

১৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: