রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

জাতীয় স্মৃতিসৌধ ও জিয়ার মাজারে খালেদার শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ মহান বিজয় দিবস উপলক্ষে সর্বস্তরের দলীয় নেতাকর্মীকে নিয়ে সাভার জাতীয় স্মৃতিসৌধ ও রাজধানীর শেরে বাংলা নগরে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। খালেদা জিয়ার সঙ্গে জিয়ার মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, স্বাধীনতার ৪৩ বছর পরও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়নি। গণতন্ত্র এখন পুরোপুরি কারারুদ্ধ। বিএনপি মানুষের অধিকার আদায়ের জন্য লড়াই করছে। এটিকে ভিন্ন খাতে নেয়ার চেষ্টা চলছে । কিন্তু তাতে কোন লাভ হবে না। চূড়ান্ত বিজয় না হওয়া পর্যন্ত লড়াই চলবে। ফখরুল বলেন, আওয়ামী লীগ আজ মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে। খালেদা জিয়ার নেতৃত্বে এই নির্বাসিত গণতন্ত্রকে ফিরিয়ে আনতে বিএনপি জনগণকে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলন করছে। তিনি বলেন, যে স্বপ্ন নিয়ে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের জন্য একাত্তরে মুক্তিযোদ্ধারা আত্মত্যাগ করেছিলেন, অনৈতিক ও দখলদার এ সরকার সে স্বপ্নকে ধ্বংস করে দিয়েছে। মুক্তিযুদ্ধের মূল চেতনায় ছিল একটি গণতান্ত্রিক সমাজ নির্মাণ ও মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠা। কিন্তু জাতির দুর্ভাগ্য, স্বাধীনতার ৪৩ বছর পরও এই দখলদার সরকার খুন, গুম, নির্যাতন ও নিপীড়নের মাধ্যমে মানুষের সেই গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে। দেশে এখন কোন গণতন্ত্র নেই। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র বিপন্ন হয়ে পড়েছে। আবার একদলীয় শাসন কায়েমের চেষ্টা চলছে। এ অবস্থার অবসান ঘটিয়ে গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনতে খালেদা জিয়ার নেতৃত্বে সবাইকে আন্দোলনে শরিক হতে হবে।

ফখরুল বলেন, আওয়ামী লীগ বার বার দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে একের পর এক ইস্যু সৃষ্টি করছে। বিভ্রান্তি সৃষ্টির মাধ্যমে জনগণের দৃষ্টি সরিয়ে নিতে ষড়যন্ত্র করছে। দেশে এখন আলাদা কোন ইস্যু নেই। দেশে এখন একটাই রাজনৈতিক ইস্যু। আর তা হচ্ছে অবিলম্বে সকল দলের অংশ গ্রহণে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন।

মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে ঢাকায় ফিরে বেলা সোয়া ১১টায় দলের সর্বস্তরের নেতাকর্মীকে নিয়ে শেরেবাংলানগরে জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

আজ খালেদা জিয়ার সঙ্গে ড্যান মজেনার বিদায়ী সাক্ষাত ॥ ঢাকায় নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজেনা আজ বুধবার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে বিদায়ী সাক্ষাত করবেন। খালেদা জিয়ার গুলশানের বাসায় বিকেল সাড়ে ৫ টায় এ সাক্ষাত অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, দীর্ঘদিন বাংলাদেশে রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন শেষে চলতি মাসেই যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছেন ড্যান ডব্লিউ মজেনা। ২০১১ সালের ২৪ নবেম্বর মার্কিন রাষ্ট্রদূত হিসেবে ঢাকায় আসেন ড্যান ডব্লিউ মজেনা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আরএ গনি হাসপাতালে ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গনি হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক (বারডেম) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। হৃদরোগে আক্রান্ত ড. গনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সোমবার মধ্যরাতে তাকে ধানম-ির বাসা থেকে হাসপাতালে নিয়ে ভর্তি করা হয় বলে বিএনপি কার্যালয় থেকে জানানো হয়েছে।

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৪

১৭/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: