রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

মুন্সীগঞ্জে স্বাক্ষর জাল ॥ ৫ কর্মচারী সাসপেন্ড

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ি উপজেলা সহকারী কমিশনারের স্বাক্ষর জাল করে জমি নামজারি করার অভিযোগে পাচঁ কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মুন্সীগঞ্জ জেলা প্রসাশক মোঃ সাইফুল হাসান বাদল রবিবার এ আদেশ দেন। টঙ্গীবাড়ি উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার নজরুল ইসলাম, অফিস সহকারী মোঃ মাসুদ, মোঃ সালাউদ্দিন, বাঘিয়া ইউনিয়ন ভূমি অফিসের নায়েব খগেন্দ চন্দ্র ভৌমিক ও পিয়ন আসাদুজ্জামান এই স্বাক্ষর জালের সঙ্গে জড়িত প্রমাণ পাওয়ায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

স্বপন সভাপতি, সোহরাব সম্পাদক নির্বাচিত

পটুয়াখালী প্রেসক্লাব

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ১৫ ডিসেম্বর ॥ পটুয়াখালী প্রেসক্লাবের আগামী ২০১৫ সালের জন্য নির্বাচনে সভাপতি পদে স্বপন ব্যানার্জী, সহ-সভাপতি পদে মোঃ জাফর খান, সাধারণ সম্পাদক পদে সোহরাব হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মুজাহিদুল ইসলাম প্রিন্স ও অর্থ বিষয়ক সম্পাদক শংকর লাল দাশসহ ১১ সদস্যবিশিষ্ট কমিটির ৯ জন সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনর্নির্বাচিত হয়েছেন। কমিটির দু’টি নতুন মুখ হচ্ছে মুফতি সালাহ উদ্দিন ও মোঃ মোখলেছুর রহমান। কার্যকরী পরিষদ সদস্যের ৬টি পদের মধ্যে এরাও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

অপহৃত ব্যবসায়ী নরসিংদী থেকে উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ১৫ ডিসেম্বর ॥ নিখোঁজের ৪দির পর মাহবুব এস আনোয়ার (৫২) নামে এক ট্রাভেল্স ব্যবসায়ীকে উদ্ধার করেছে নরসিংদী সদর মডেল থানা পুলিশ। শহরের ভেলানগর বাজার এলাকা থেকে সোমবার বিকেলে তাকে উদ্ধার করা হয়। গত বৃহস্পতিবার দুপুরে শ্রীমঙ্গল বেড়ির পার এ্যারো ওর্য়াল্ড ট্রাভেলসের মালিক মাহবুব এস আনোয়ার দুপুরে খাবার খেতে তার অফিস থেকে বাসা মুসলিম কোয়ার্টারে যাবার পথে নিখোঁজ হন।

দলিত সম্প্রদায়ের ওপর নির্যাতন ন্যায়বিচার দাবিতে গাইবান্ধায় মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৪ ডিসেম্বর ॥ গাইবান্ধার দলিত সম্প্রদায়ের উপর নির্যাতন ও সহিংসতার ঘটনার প্রতিবাদ ও সুষ্ঠু ন্যায়বিচারের দাবিতে সোমবার গাইবান্ধা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এ কর্মসূচীতে জেলার সাতটি উপজেলার দলিত সম্প্রদায়ের প্রতিনিধি ও ঢাকা থেকে আগত নেতৃবৃন্দ এবং স্থানীয় রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করে। বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী আন্দোলন (বিডিইআরএম) নাগরিক উদ্যোগের সহায়তায় এই কর্মসূচী বাস্তবায়ন করে। এ সময় বক্তব্য রাখেন, গাইবান্ধা প্রেসক্লাব সভাপতি গোবিন্দলাল দাস, জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি রণজিৎ বকসী সূর্য, সাহিত্যিক সরোজ দেব, প্রবীর চক্রবর্ত্তী, বাংলাদেশ দলিত নারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি মনি রাণী দাস, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় নৃতত্ত্ব বিভাগের শিক্ষক নাসির উদ্দিন, দলিত ও বঞ্চিত গোষ্ঠী আন্দোলনের গাইবান্ধা জেলা নেতা রাজেশ বাসফোর, সন্তোষ বাসফোর, ভিকটিম ভাগ্য রাণী, সহদেব রবিদাস, বীরবল রবিদাস প্রমুখ।

সেশনজট নিরসনে শীঘ্রই ক্রাশ প্রোগ্রাম ঘোষণা ॥ জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৫ ডিসেম্বর ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ শিক্ষকদের ৮৬তম ব্যাচের প্রশিক্ষণ সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠান সোমবার অনুষ্ঠিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির ভাষণে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, গত ২২ বছরে উদ্যোগের অনুপস্থিতি, কর্ম পরিকল্পনার অভাব ও অন্যান্য কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ে দুর্বিষহ সেশনজট সৃষ্টি হয়। বর্তমান প্রশাসন পরীক্ষার ফল দ্রুততম সময়ে প্রকাশসহ নানা উদ্যোগ গ্রহণ করে তা ১-২ বছরের মধ্যে নিয়ে আসতে সক্ষম হয়েছে। ২০১৩-১৪ শিক্ষাবর্ষ থেকে ভর্তিকৃত শিক্ষার্থীরা হবে সম্পূর্ণ সেশনজট মুক্ত। অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, কোর্স উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. এম নুরুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানের অধ্যাপক ড. এম শামসুদ্দীন ইলিয়াস বক্তব্য রাখেন।

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

১৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: