কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বহিষ্কৃত প্রধান শিক্ষকের হাতে স্কুলের চাবি ॥ বিপাকে ১৪২ পরীক্ষার্থী

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দুর্নীতি ও অনিয়মের অভিযোগে বহিষ্কৃত দুর্গাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহেদ আলী দায়িত্ব বুঝে না দেয়ায় হুমকির মুখে পড়েছে বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা। একইসঙ্গে ১৮দিন ধরে বিদ্যালয়ের অফিস কক্ষ, লাইব্রেরি কক্ষ, কম্পিউটার ল্যাব, প্রধান শিক্ষকের কক্ষসহ ৬টি কক্ষ তালাবদ্ধ রয়েছে। ফলে ১৪২ এসএসসি পরীক্ষার্থীসহ কলেজের কাগজপত্র আটকা পড়ে আছে। এসএসসি পরীক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণও অনেকটা অনিশ্চিত হয়ে পড়েছে। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কাছে দায়িত্ব বুঝে দেয়ার জন্য বিদ্যালয় পরিচালনা কমিটি দু’দফা নোটিস দিলেও তা আমলে নেয়নি বহিষ্কৃত প্রধান শিক্ষক সাহেদ আলী।

জানা যায়, সদ্য বহিষ্কৃত প্রধান শিক্ষক সাহেদ আলী বিদ্যালয়ের দায়িত্ব বুঝে না দেয়ায় ও তালাবদ্ধ থাকা ৬টি কক্ষ খুলে না দেয়ায় গুরুত্বপূর্ণ বিভিন্ন ফাইলপত্র আটকে আছে। কক্ষ বন্ধ থাকায় বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থাও ভেঙ্গে পড়েছে। অফিস সহকারী এরশাদ শিকদার জানান, তালাবদ্ধ অফিস রুমের আলমারিতে বিদ্যালয়সহ সকল শিক্ষার্থীর কাগজপত্র রয়েছে। শিক্ষার্থীদের সার্টিফিকেট ও রেজিস্ট্রেশন কার্ড না পাওয়ার কারণে ২০১৫ সালের ১৪২ এসএসসি পরীক্ষার্থীর পরীক্ষায় অংশগ্রহণ অনেকটা অনিশ্চিত হয়ে পড়েছে।

যশোর ও চাঁদপুরে ট্রাকের ধাক্কায় দুই শিশু নিহত

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে এবার ট্রাকের ধাক্কায় মাদ্রাসা ছাত্র নূর হামিম (৭) নিহত হয়েছে। মারাত্মক আহত হয়েছেন তার পিতা মাস্টার সিরাজুল ইসলাম। সোমবার সকালে যশোর-বেনাপোল মহাসড়কে ঝিকরগাছা বাজারে বেপোরোয়া ট্রাক মোটরসাইকেলকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় ঘটনাস্থলেই নিহত হন ছেলে নূর হামিম ও আহত হন পিতা সিরাজুল ইসলাম। তাদের বাড়ি উপজেলার পারবাজার এলাকার।

নিজস্ব সংবাদদাতা চাঁদপুর থেকে জানান, হাইমচর উপজেলায় ট্রাকের ধাক্কায় শিশু রাকিব হোসেন (৮) নিহত হয়েছে। সোমবার সকাল ১১টায় চরপোড়ামুখী গ্রামের এই মর্মান্তিক সড়ক দুর্ঘটনার শিকার হয়। সে উপজেলার ৩ নং আলগী দক্ষিণ ইউনিয়নের চরপোড়ামুখী গ্রামের মোঃ আলমগীর হোসেনের ছেলে।

এলাকাবাসী জানান, চরপোড়ামুখী গ্রামের ক্ষেত থেকে ধান নিয়ে রাস্তায় উঠার পথে পিছন থেকে শিশুটি ট্রাক চাপা দেয়। পরে ট্রাক চালক শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ডা. নাদিমুল ইসলাম শিশুটিকে মৃত ঘোষণা করলে ট্রাক চালক পালিয়ে গেছে।

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

১৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: