মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজ থেকে না’গঞ্জের সেন্ট্রাল খেয়াঘাট টোল ফ্রি

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ আজ মঙ্গলবার বিজয় দিবসের দিন থেকে নারায়ণগঞ্জের সেন্ট্রাল খেয়াঘাট সব ধরনের টোল ফ্রি হচ্ছে। টোল ফ্রি হওয়ায় এ ঘাট দিয়ে এখন বিনা পয়সা যাতায়াত ও মালামাল আনা নেয়া করতে পারবে সাধারণ যাত্রীরা। এখন যাত্রীদের নদী পারাপারের জন্য শুধু নৌকা ভাড়া দিতে হবে। তাছাড়া বিনা পয়সায় নদী পারাপারের জন্য ট্রলারের ব্যবস্থাও রাখা হচ্ছে। সেইসঙ্গে ঘাটে চলাচলকারী ১২০টি নৌকার মাঝিদেরও কোন প্রকার ঘাট জমা প্রদান করতে হবে না। নারায়ণগঞ্জের ঘাটগুলোর মধ্যে এ ঘাটটি দিয়েই লাখখানেক যাত্রী শীতলক্ষ্যা নদীর পূর্বপাড় বন্দর উপজেলায় পারাপার হয়। বিআইডব্লিউটিএর ঘাটগুলোর মধ্যে এ ঘাটটিই ছিল সবচেয়ে বেশি লাভজনক। তবে এতদিন ঘাট দিয়ে মালের মাত্রাতিরিক্ত টোল আদায়ের অভিযোগ ছিল ইজারাদারদের বিরুদ্ধে।

যশোরে গণপিটুনিতে ডাকাত নিহত

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মনিরামপুরে শীর্ষ সন্ত্রাসী তৌহিদুল ইসলাম ওরফে তৌহিদ ডাকাত (৩৩) গণপিটুনিতে নিহত হয়েছেন। সোমবার ভোরে উপজেলার নেহালপুর এলাকায় শ্রমিকশ্রেণীর লোকজনের কাছ থেকে ডাকাতি করলে তাকে ধাওয়া করে বিলের মধ্যে পিটিয়ে হত্যা করা হয়। পুলিশ মনোহরপুর আড়পাড়া বিলের মধ্যে থেকে তার লাশ উদ্ধার করেছে। নিহত তৌহিদ যশোরের মনিরামপুরের মাসনা খানপুর এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে। তার নামে ২টি হত্যা, ২টি বিস্ফোরকসহ মোট ৮টি মামলা রয়েছে।

রাজশাহীতে বর্ণাঢ্য শোভাযাত্রা

বিজয় দিবস

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মহান বিজয় দিবস উদযাপনের লক্ষ্যে সোমবার বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা করেছে রাজশাহী জেলা প্রশাসন। বিজয় দিবস উপলক্ষে সকাল সাড়ে ১০টায় রাজশাহী মহানগরীর ভদ্রা স্মৃতি অম্লান চত্বর থেকে বিজয় শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি গৌরহাঙ্গায় শহীদ কামারুজ্জামান চত্বর হয়ে কাশিয়াডাঙ্গাসহ প্রধান সড়ক ঘুরে শিল্লকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। মুক্তিযোদ্ধাদের নিয়ে এ শোভাযাত্রায় নেতৃত্ব দেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এতে আরো অংশ নেন সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা জিনাতুন নেছা তালুকদার, রাজশাহী জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, সাবেক মেয়র আবদুল হাদি, মুক্তিযোদ্ধা দুরুল হুদা, বিশিষ্ট কলাম লেখক রুহুল আমিন প্রমাণিক প্রমুখ। এদিকে, সকাল সাড়ে ৯টা থেকে শিশু একাডেমিতে আয়োজন করা শিশুদের চিত্রাঙ্কন, দেশাত্মবোধক গান ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা। বেলা ১১টায় রাজশাহী শিল্পকলা একাডেমিতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়।

ঝিনাইদহে অস্ত্রসহ সন্ত্রাসী আটক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১৫ ডিসেম্বর ॥ ঝিনাইদহে দুটি আগ্নেয়াস্ত্রসহ শহিদুল ইসলাম ওরফে পঁচা নামে এক সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব। সেমাবার ভোরে হরিণাকু-ু উপজেলার পারদখলপুর গ্রামের নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। জানা গেছে, র‌্যাব পারদখলপুর গ্রামে অভিযান চালায়। সে সময় শহিদুল ইসলাম ওরফে পঁচাকে ১টি পিস্তল, ১টি সাটারগানসহ আটক করে। সে পারদখলপুর গ্রামের তোরাব আলীর ছেলে।

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

১৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: