কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শিমুলিয়া ঘাটে মোবাইল নেটওয়ার্ক বিড়ম্বনায় লাখো যাত্রী

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, মুন্সীগঞ্জ ॥ হ্যালো...হ্যালো... আমাকে শুনতে পারছ না। হ্যালো... হ্যালো...এভাবে হ্যালো হ্যালো করতে করতেই মোবাইলটি বিরক্তসহকারে রেখে দিলেন শিমুলিয়া ঘাটে লঞ্চের জন্য অপেক্ষমাণ বরিশালগামী যাত্রী ব্যবসায়ী রফিকুজ্জামান রফিক। ঢাকায় ব্যবসার কাজ সেরে সোমবার সকাল ৯টার দিকে তিনি শিমুলিয়া ঘাটে পৌঁছে তার স্ত্রীকে নিজের অবস্থান সম্পর্কে জানাতে মোবাইল ফোনে কথা বলতে চাচ্ছিলেন। কিন্তু নেটওয়ার্ক সমস্যার কারণে তা আর সম্ভব হয়নি। দক্ষিণাঞ্চলের এখানকার প্রবেশদ্বার মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়ার নতুন ফেরিঘাটে মোবাইল ফোনের নেটওয়ার্ক বিড়ম্বনা চরম আকার ধারণ করেছে। এতে করে লাখো মানুষ ঘাটে এসে ব্যবসায়িক কাজ-কর্মসহ প্রিয়জনের সঙ্গে মোবাইলে যোগাযোগ করলেও কল বিভ্রাটের কারণে ঠিকমতো কথা বলতে পারছেন না। গণাধ্যমকর্মীরাও নেটওয়ার্ক সমস্যায় পড়ে সংবাদ আদান প্রদানের ভোগান্তির মধ্যে পড়ছেন। গত ২৭ নবেম্বর মাওয়া ঘাট প্রায় ২ কি.মি. পূর্বে শিমুলিয়ায় সরিয়ে আনা হয়। কিন্তু কাছাকাছি মোবাইল ফোনের কোন কোম্পানির টাওয়ার না থাকায় এ ঘাটে নেটওয়ার্ক সমস্যায় পড়ে কথা বলতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে হাজার হাজার যাত্রী, বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি কর্মকর্তা-কর্মচারী, পরিবহন শ্রমিক, পুলিশ প্রশাসনিক কর্মকর্তাসহ গণমাধ্যম কর্মীদের। দেশের সব ক’টি মোবাইল ফোন কোম্পানিরই এখানে নেটওয়ার্ক সমস্যার কারণে প্রতিদিন হাজার হাজার মানুষ বিড়ম্বনার শিকার হচ্ছেন। মাওয়া ঘাটে থ্রি-জি নেটওয়ার্ক পাওয়া গেলেও শিমুলিয়া ঘাটে তা একে বারেই নেই। লৌহজং উপজেলার ইউএনও মোঃ খালেকুজ্জামান জানান, নতুন ঘাটে নেটওয়ার্ক সমস্যা হচ্ছে। তবে মোবাইল কোম্পানিগুলো এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেবেন বলে আমরা আশা করছি।

ছয় বাড়ি ও দুই ব্যবসা প্রতিষ্ঠানে ডাকাতি

জনকণ্ঠ ডেস্ক ॥ সাতক্ষীরার আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যানের বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে। এছাড়া নারায়ণগঞ্জে চার বাড়িতে ডাকাতি, নাটোরে দুটি ব্যবসা প্রতিষ্ঠানে এবং রায়পুর এক ব্যবসায়ীর বড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও সংবাদদাতাদের পাঠানো-

সাতক্ষীরা ॥ শহরের কাটিয়া সরকার পাড়া এলাকায় সরকারী কলেজ রোডের একটি বাড়িতে রবিবার গভীর রাতে এক দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। সশস্ত্র ডাকাত দল অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে নগদ ১ লাখ ৬৫ হাজার টাকা, ১৫ ভরি স্বর্ণের অলঙ্কার ও একটি মোবাইল সেটসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।

নারায়ণগঞ্জ ॥ জেলার আড়াইহাজার উপজেলায় এক রাতে ৪টি বসতবাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। জানা গেছে, রবিবার গভীররাতে উপজেলার ছোট ফাউসা এলাকার জাহাঙ্গীর মোক্তারের বাড়িতে হানা দিয়ে দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৫৬ হাজার টাকা, ২০ ভরি ওজনের স্বর্ণালঙ্কারসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়। একই রাতে উপজেলার কুমারবাগ এলাকার মোবারক মিয়ার বাড়িতে হানা দিয়ে ডাকাতরা বাড়ির দরজা ভেঙ্গে প্রবেশ করে গৃহকর্তা মোবারককে কুপিয়ে আহত করে নগদ ২৫ হাজার টাকা, ৩ ভরি ওজনের স্বর্ণালঙ্কার ও মোবাইলসেটসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়। একই রাত ১২টার দিকে উপজেলার গোপালদী পৌরসভাধীন সদাসদী পশ্চিমপাড়া এলাকার বাসচালক ননী দে’র বাড়িতে একদল ডাকাত হানা দেয়।

নাটোর ॥ নাটোর শহরে ট্রাক ভিড়িয়ে দুটি ব্যবসা প্রতিষ্ঠানে ডাকাতির ঘটনা ঘটেছে। পুলিশ ও ক্ষতিগ্রস্তরা জানায়, রবিবার রাত দেড়টার দিকে শহরের বড়গাছা এলাকার আবুল কাশেমের সততা রাইস এজেন্সির গোডাউনের তালা কেটে সেখান থেকে সাড়ে ৬ হাজার কেজি সুগন্ধি বাঁশমতি চাল ট্রাকে তুলে নিয়ে যায় দুর্বৃত্তরা।

রায়পুর ॥ জেলার রায়পুরে হাফিজ উল্যা ভূঁইয়া নামের এক ব্যবসায়ীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। ওই সময় ডাকাতদের হামলায় ওই ব্যবসায়ী ও তার স্ত্রী শাখি বেগম গুরুতর জখম হয়। রবিবার গভীর রাতে উপজেলার দক্ষিণ কেরোয়া মোল্লারহাট এলাকার কাজিম উদ্দিন মিজি বাড়িতে এ ঘটনা ঘটে।

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

১৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: