কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মার্তার হ্যাটট্রিকে ব্রাজিলের জয়

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও নিজের জাত চেনালেন মার্তা। রবিবার শক্তিশালী আমেরিকার বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক গড়লেন তিনি। আর তার হ্যাটট্রিকের সৌজন্যেই পিছিয়ে পড়েও ব্রাজিল ৩-২ গোলে হারিয়েছে আমেরিকাকে। এই জয়ের ফলে চার জাতির টুর্নামেন্ট ‘ইন্টারন্যাশনাল টুর্নামেন্ট অব ব্রাসিলিয়া’র ফাইনালে ওঠার গৌরব অর্জন করল ব্রাজিলের প্রমীলারা। শক্তিশালী ব্রাজিলের বিপক্ষে দুর্দান্ত শুরু করে আমেরিকা। ম্যাচের প্রথম ১০ মিনিটের মধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। প্রথমে কার্লি লায়ডের গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন আমেরিকার মেগান। তবে মার্তার চমকটা তখনও বাকি। প্রথমার্ধের ১৯ মিনিটে গোল করে দলকে কিছুটা স্বস্তি এনে দেন মার্তা। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে তার করা গোলেই সমতায় ফিরে ব্রাজিল। আর ৬৬ মিনিটে নিজের তৃতীয় গোল করে দলের দারুণ জয় নিশ্চিত করেন তিনি। আমেরিকার বিপক্ষে হ্যাটট্রিক করায় খুবই আনন্দিত মার্তা।

এ্যাটলেটিকোর হার

স্পোর্টস রিপোর্টার ॥ স্প্যানিশ লা লীগায় হারের স্বাদ পেয়েছে এ্যাটলেটিকো মাদ্রিদ। রবিবার আসরের বর্তমান চ্যাম্পিয়নদের ১-০ গোলে হারিয়েছে ভিয়ারিয়াল। নিজেদের মাঠ ভিসেন্টে ক্যালডেরন শেষ সময়ের গোলে হারের লজ্জা পায় দলটি। ঘরের মাঠে টানা ২৭ ম্যাচ অপরাজিত থাকার পর প্রথম হারের দেখা পেয়েছে দিয়াগো সিমিওনের দল। গত বছরের মে মাসে নিজেদের মাঠে সর্বশেষ হেরেছিল এ্যাটলেটিকো। বার্সিলোনার কাছে ওই হারের পর থেকে ক্যালডেরনে অপরাজেয় হয়ে উঠেছিল লা লীগার চ্যাম্পিয়নরা। অবশেষে তাদের মাটিতে নামিয়েছে ভিয়ারিয়াল। ম্যাচের ৮৪ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন ভিয়ারিয়ালের আর্জেন্টাইন ফরোয়ার্ড লুসিয়ানো ভিয়েট্টো। ম্যাচে ভিয়ারিয়ালের বিরুদ্ধে একতরফা প্রাধান্য বিস্তার করে খেলেও মিসের মহড়ার কারণে গোল পায়নি স্বাগতিকরা।

এই হারে ১৫ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরেই আছে এ্যাটলেটিকো। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। ৩৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বার্সিলোনা।

মুন্সীগঞ্জ গোল্ডকাপ ফুটবল

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ গোল্ডকাপ ফুটবলে মিরকাদিম গোপপাড়া একাদশ চ্যাম্পিয়ন হয়েছে। মিরকাদিম গ্রীন ওয়েল ফেয়ার সেন্টার মাঠে অনুষ্ঠিত ফাইনালে তারা ১-০ গোলে আব্দুল্লাপুর একাদশকে হারিয়ে এই গৌরব অর্জন করে। একমাত্র গোলটি করেন বিজয়ী দলের নাইজিরিয়ান খেলোয়াড় অলি। ফাইনালে নাইজিরিয়া, চিলি ও দক্ষিণ আফ্রিকার ১৮ বিদেশী খেলোয়াড় অংশ নেয়। নীল ঘোড়া বয়েজ ক্লাব আয়োজিত মাসব্যাপী তৃতীয় গোল্ডকাপ ফুটবলে স্থানীয় ৩২টি দল অংশ নেয়। খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। শীতের বিকেলে মফস্বল ফুটবলের এই ফাইনালে প্রায় ৫ হাজার দর্শক সমাগম হয়।

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৪

১৬/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: