কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তৃতীয় ওয়ানডেতে ১৪৭ রানের জয় ॥ সিরিজে এগিয়ে গেল পাকিস্তান

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ শারজায় তৃতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ১৪৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। এ জয়ের ফলে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-১-এ এগিয়ে গেল পাকিস্তান।

রবিবার শারজায় টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ৩৬৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে পাকিস্তান। উদ্বোধনী জুটিতে মোহাম্মদ হাফিজ ও আহমেদ শেহজাদ ৬৩ রান করেন। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে মোহাম্মদ ইউনূস ও শেহজাদ ৭০ রান যোগ করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে পাকিস্তান সংগ্রহ দাঁড়ায় সাত উইকেটে ৩৬৪ রান। পাকিস্তানের পক্ষে আহমেদ শেহজাদ সর্বোচ্চ ১১৩ রান করেন। এছাড়া শহীদ আফ্রিদি মাত্র ২৬ বল খেলে ৫৫ এবং হারিস সোহাইল ২৮ বলে করেন ৩৯ রান। নিউজিল্যান্ডের পক্ষে ম্যাট হেনরি নেন তিনটি উইকেট। এছাড়া কোরে এ্যান্ডারসন, ম্যাককালাম ও ম্যাকক্লিনাগান একটি করে উইকেট দখল করেন।

পাকিস্তানের দেয়া ৩৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় নিউজিল্যান্ড। দলীয় মাত্র ৫ রানে ডেভচিচকে হারায় দলটি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। একপর্যায়ে ২৯ ওভার শেষে নিউজিল্যান্ডের স্কোর গিয়ে দাঁড়ায় সাত উইকেটে ১৬২। অসম্ভব হয়ে পড়ে নিউজিল্যান্ডের জয়ের সম্ভাবনা। শেষ পর্যন্ত ২১৭ রানে থেমে যায় তাদের ইনিংস। পাকিস্তান জয় পায় ১৪৭ রানের। এ জয়ের ফলে পাকিস্তান পাঁচ সিরিজ ২-১-এ এগিয়ে গেল। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন কেন উইলিয়ামসন। এছাড়া রনচি ৪১ এবং লাথাম করেন ৩৪ রান। পাকিস্তানের পক্ষে শহীদ আফ্রিদি ও হারিস সোহাইল তিনটি করে উইকেট দখল করেন। এছাড়া মোহাম্মদ ইরফান দু’টি, শেহজাদ ও ওয়াহাব রিয়াজ একটি করে উইকেট নেন। পাকিস্তানের আহমেদ শেহজাদ ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৪

১৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: