আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কিশোরগঞ্জে ওষুধ কোম্পানির ৩২ প্রতিনিধির জেল

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৪ ডিসেম্বর ॥ অবৈধভাবে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের জরুরী বিভাগে ঢুকে কোম্পানির ওষুধ লিখতে কর্তব্যরত ডাক্তারদের প্ররোচিত করার অভিযোগে বিভিন্ন ওষুধ কোম্পানির ৩২ মেডিক্যাল রিপ্রেজেন্টটেটিভকে আটক করেছে র‌্যাব। রবিবার দুপুর ১টায় র‌্যাব-১৪ তাদের আটক করে। এরপর আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোঃ সাঈদ তাদের প্রত্যেককে ১৫ দিনের জেল ও ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১০ দিনের কারাদণ্ডের নির্দেশ দেন।

নড়াইলে স্বাস্থ্যমেলা উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১৪ ডিসেম্বর ॥ নড়াইলে দুই দিনব্যাপী স্বাস্থ্যমেলার উদ্বোধন করা হয়েছে। রবিবার সকাল ১০টায় সদর হাসপাতাল চত্বরে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি সংসদ সদস্য এ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান। জেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে এবং ওয়েব ফাউন্ডেশনের সহযোগিতায় আয়োজিত মেলার উদ্বোধনী সভায় সিভিল সার্জন ডাঃ রশিদ আহমেদের সভাপতিত্বে বক্তৃতা করেন জেলা প্রশাসক আব্দুল গাফফার খান, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মুন্সী হাফিজুর রহমান, জেলা স্বাস্থ্যসেবা গ্রহীতা ফোরামের সভাপতি দিলারা বেগম, জেলা বিএমএ সভাপতি মনোয়ার হোসেন তাপস, সাধারণ সম্পাদক ডাঃ মোঃ আব্দুল কাদের, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ কলেজের অধ্যক্ষ মোঃ রওশন আলী, সদর উজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ওবায়দুল্লাহ, জেলা পরিবার পরিকল্পনা অধিদফতরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) এসএম জাফরী প্রমুখ।

ধামরাইয়ে বিক্ষোভ

ঠেকাতে কারখানা

ছুটি ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৪ ডিসেম্বর ॥ বকেয়া বেতনের দাবিতে ধামরাইয়ে একটি পোশাক কারখানায় শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটেছে। অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় কারখানাটি একদিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। রবিবার দুপুরে ধামরাই বিসিক শিল্পনগরীর ‘ক্যামেরিনা নিট গার্মেন্টস’ এ শ্রমিক বিক্ষোভের এ ঘটনা ঘটে।

জানা গেছে, ওই পোশাক কারখানার তিন শতাধিক শ্রমিক প্রতিদিনের মতো কারখানায় প্রবেশ করে নবেম্বর মাসের বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি পালন করে। পরে শ্রমিকরা কারখানার ভেতরে বিক্ষোভ করলে পরিস্থিতির অবনতির আশঙ্কায় দুপুর ১টার দিকে একদিনের জন্য কারখানা সাধারণ ছুটি ঘোষণা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

কচুয়ায় চাঁদা না দেয়ায় স্বাস্থ্যকর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ১৪ ডিসেম্বর ॥ কচুয়া উপজেলার বিতারা ইউনিয়নে রবিবার তেগুরিয়া কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোপাইডার (সিএইচসিপি) ও উপজেলা সিএইচসিপি এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ মিজানুর রহামনকে চাঁদা না দেয়ায় কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। জানা গেছে, একই ইউনিয়েনর চাঁংপুর গ্রামের কতিপয় দুর্বৃত্ত সকালে ক্লিনিক থেকে ডেকে নিয়ে তার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। সে চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে দুর্বৃত্তরা তাকে এলোপাতাড়ি দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে।

দৌলতপুরে তুলার মূল্য কম দেয়ার প্রতিবাদে

মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ১৪ ডিসেম্বর ॥ তুলার মূল্য কম দেয়ার প্রতিবাদে কুষ্টিয়ার দৌলতপুরে তুলা চাষীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুর ১২টায় উপজেলার প্রাগপুর বাজারে চাষীরা এ মানববন্ধন করে তুলার ন্যায্যমূল্য দাবি করেছে।

দুস্থদের মাঝে

শীতবস্ত্র

বিতরণ

স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘নিঃস্বার্থ’এর ব্যবস্থাপনায় গত শনিবার বরগুনা জেলার আমতলী উপজেলার দুস্থ, অসহায়দের মাঝে আমতলী এ.কে. মডেল পাইলট হাই স্কুল মাঠে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি ছিলেন আমতলী এ.কে. মডেল পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক আব্দুর রশীদ এবং বিশেষ অতিথি ছিলেন আমতলী প্রেসক্লাব সভাপতি রেজাউল করিম ও সহসভাপতি সাঈদ খোকন, আরও উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে নিঃস্বার্থর সার্বিক ব্যবস্থাপনায় ১৫০ পরিবারের মাঝে নতুন কম্বল এবং ২০০ পরিবারের মাঝে নতুন ও ব্যবহৃত মোট ৩০০ পিস শীতবস্ত্র বিতরণ করা হয়।-বিজ্ঞপ্তি

ঝিনাইদহে বখাটের ছুরিকাঘাতে

স্কুলছাত্রী

জখম

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১৪ ডিসেম্বর ॥ শহরে ৭ম শ্রেণীর এক ছাত্রীকে ছুরিকাঘাতে মারাত্মকভাবে জখম করেছে এক বখাটে। রবিবার সকালে স্কুলে যাওয়ার পথে শহরের কাঞ্চননগরে তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে ওই বখাটে পালিয়ে যায়। তাকে মারাত্মক জখম অবস্থায় উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে সদর উপজেলার ধোপাঘাটা-গোবিন্দপুর গ্রামের নজরুল ইসলামের মেয়ে। ফজর আলী উচ্চ বালিকা বিদ্যালয়ের ৭ম শ্রেণীতে পড়ে। জানা গেছে, আহত স্কুল ছাত্রী মৌ ও তার দুই বান্ধবী ফজর আলী গালর্স স্কুলে পরীক্ষা দিতে যাচ্ছিল। কাঞ্চননগরে পৌঁছলে এক বখাটে তাকে উত্ত্যক্ত করতে থাকে। সেসময় তারা প্রতিবাদ করলে ওই বখাটে তাকে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মকভাবে জখম করে পালিয়ে যায়।

ছাত্রদলের কমিটি

বাতিল দাবিতে

ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৪ ডিসেম্বর ॥ ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলা ছাত্রদলের নবগঠিত কমিটিকে পকেট কমিটি অখ্যায়িত করে সে কমিটি বাতিলের দাবি জানিয়ে রবিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রদলের একাংশের নেতাকর্মীরা।

সকালে রানীশংকৈল চৌরাস্তা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে গিয়ে শেষ হয়।

পরে সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য দেয়, রানীশংকৈল উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি শামীম সুমন, উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক সাদেকুল ইসলাম স্বপন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সদস্য কাইয়ুম সিদ্দিক, রুবেলসহ অনেকে।

সিরাজগঞ্জে দুই

হোটেলের

জরিমানা

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জের বগুড়া-ঢাকা মহাসড়কের পাশে অভিজাত দুটি খাবার হোটেলে রবিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। অভি হাইওয়ে ভিলা এবং ফুড গার্ডেন হোটেলে পচা-বাসি খাবার বিক্রি এবং অস্বাস্থ্যকর পরিবেশের কারণে ওই দুটি হোটেলের কর্তৃপক্ষের কাছ থেকে এক লাখ ১০ হাজার টাকার জরিমানা আদায় করা হয়েছে।

সিরাজগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডাঃ শরিফুল ইসলাম, সদর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক নূর মোহাম্মদ ভূইয়া এবং উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য পরিদর্শক এসএ বারি উপস্থিত ছিলেন।

রূপগঞ্জে চাঁদাবাজ

গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৪ ডিসেম্বর ॥ রূপগঞ্জ থেকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর এপিএস পরিচয়দানকারী ইসমাইল ভুইয়া ওরফে তুহিন (৩০) নামে এক চাঁদাবাজকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার সকালে উপজেলার তারাব পৌরসভার রূপসী এলাকার স্থানীয় সংসদ সদস্যের বাড়িতে চাঁদা আদায় করতে গেলে তাকে আটক করা হয়। এ ঘটনায় এমপির ব্যক্তিগত সহকারী কামরুজ্জামান হীরা বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। গ্রেফতারকৃত ইসমাইল ভুইয়া ওরফে তুহিন রাজধানীর ডেমরা থানার বাঁশেরপুল এলাকার মৃত ইমদাদুল হক ভুইয়ার ছেলে।

কক্সবাজারে সরকারী ওষুধ জব্দ,

দোকান সিলগালা

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার শহরের পান বাজার খান মার্কেটে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ওষুধের দোকান থেকে প্রায় ১৫ লাখ টাকার সরকারী ওষধু জব্দ ও বিক্রির অপরাধে কক্স মেডিকেল হোমের মালিক অমল দাশকে ৬ মাসের সশ্রম কারাদ- এবং দোকানটি সীলগালা করে দিয়েছে। এছাড়াও জয় মেডিকো ফার্মেসিতে অনুমোদনহীন ভারতীয় ওষুধ বিক্রির অভিযোগে শিভু প্রসাদ দত্তকে ১০ হাজার টাকা অর্থদ- দিয়েছে। শনিবার সন্ধ্যায় কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাদেকুর রহমান এ দ-াদেশ প্রদান করেন।

নীলফামারীতে পিচ্চি বাহিনীর প্রধান আটক

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ মাইক্রাবাস, ইজিবাইক, মোটরসাইকেল ও সোনার দোকান চুরির আন্তঃজেলার পিচ্চি বাহিনীর প্রধান শরিফুল ইসলাম পিচ্চিকে পুলিশ আটক করেছে। শনিবার রাতে নীলফামারীর নতুনবাজার এলাকা থেকে মোটরসাইকেল চুরি চেষ্টার সময় এলাকাবাসী তাকে হাতেনাতে আটকের পর গণধোলাই দিয়ে পুলিশের কাছে তুলে দেয়। পিচ্চি নীলফামারীর স্টাফ কোয়ার্টার মহল্লার আজিজারের পুত্র। সে নীলফামারীসহ রংপুর ও দিনাজপুর অঞ্চলের বিভিন্ন এলাকায় মাইক্রাবাস, ইজিবাইক, মোটরসাইকেল ও সোনার দোকানে চুরি করে আসছে।

খবর প্রকাশের পর মুক্তিযোদ্ধার

পাশে এমপি

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ১৪ ডিসেম্বর ॥ গত ৯ ডিসেম্বর দৈনিক জনকণ্ঠ পত্রিকার প্রথম পাতায় এক অসহায় বীর মুক্তিযোদ্ধার আকুতি শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর তা দেখে বীর মুক্তিযোদ্ধার পাশে দাঁড়ালেন গফরগাঁওয়ের এমপি ফাহ্মি গোলন্দাজ বাবেল। রবিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে অসহায় জহুর উদ্দিনকে ঘর তৈরি করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে দুই বান টিন, দুটি চেকে ৬ হাজার টাকা, কম্বল ও সোলার প্যানেল দেন। অনুষ্ঠানে ছিলেন আশরাফ উদ্দিন বাদল, সিদ্ধার্থ শংকর কুন্ডু, সাইফুল ইসলাম প্রমুখ।

রাজবাড়ীতে আগুনে

পুড়ে বৃদ্ধের

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ১৪ ডিসেম্বর ॥ রাজবাড়ীর কালুখালী উপজেলার ইউনিয়নের তফাদিয়া গ্রামে শনিবার রাতে আগুনে পুড়ে মোসলেম ম-ল (৬৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার পিতার নাম ঝন্টু ম-ল। মৃত ব্যক্তি বেশ কিছুদিন ধরে নানা রোগে আক্রান্ত হয়ে অচল অবস্থায় পড়ে ছিল। এলাকাবাসী সূত্রে দিয়ে আগুন নেভানোর পর মোসলেম শেখের পুড়ে যাওয়া দেহ পড়ে থাকতে দেখেন। কালুখালী থানার এসআই অপূর্ব কুমার জানান, ঘটনার সময় মোসলেম শেখের বাড়িতে কেউ ছিল না। পরিবারের সদস্যরা তার মেয়েরবাড়িতে অবস্থান করছিল। কুপির আগুন থেকে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

ইউনানী চিকিৎসা বিজ্ঞানে বিশেষ অবদান ॥ হামদর্দ পেল সম্মাননা

পদক

গত শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে জাতীয় সমন্বিত উন্নয়ন ফাউন্ডেশনের সম্মাননা পদক-২০১৪ পেয়েছে হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশ। ইউনানী চিকিৎসা বিজ্ঞানে বিশেষ অবদানের জন্য এ সম্মাননা দেয়া হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনের হাত থেকে পদক গ্রহণ করেন হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশের চীফ মোতওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক এবং হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মোঃ ইউসুফ হারুন ভূঁইয়া। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় সমন্বিত উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি খন্দকার আসাদুজ্জামান এমপি, বাংলাদেশ ব্যাংকের সাবেক গবর্নর ড. মোঃ ফরাসউদ্দিন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক অজয় রায় প্রমুখ।-বিজ্ঞপ্তি

সিলেটে উচ্ছেদ অভিযানে হামলার ঘটনায় মামলা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের গোয়াইনঘাট উপজেলায় সংরক্ষিত বন ও আশপাশ এলাকায় অবৈধ ক্রাশার মেশিন উচ্ছেদ অভিযানে ইউএনও, ওসি, এসিল্যান্ড, পুলিশ-বিজিবির সদস্যদের ওপর হামলা ও সরকারী গাড়ি ভাংচুরের ঘটনায় ৩৫ জনের নাম উল্লেখসহ ৪শ’ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন গোয়াইনঘাট উপজেলার এসিল্যান্ড এসএম ফেরদৌস ইসলাম। শনিবার সংগ্রামপুঞ্জিতে ওই অভিযানে ক্রাশার মেশিনের মালিক ও শ্রমিকরা হামলা চালালে রবিবার এ মামলা করা হয়।

টেকনাফে পুলিশের

অভিযান ॥ মিয়ানমার

নাগরিক আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে আবদুর রহমান বদি এমপির দুই সহোদর প্রশাসনের তালিকাভুক্ত ইয়াবা সম্রাট ফয়সাল ও শফিকের খোঁজে তাদের বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ। ও সময় ওই বাড়ি থেকে শামসুল আলম পুতিয়া নামে পুলিশ এক মিয়ানমার নাগরিককে আটক করেছে। সে আকিয়ার জেলার বুচিদং থানার রশিদ আহমদের পুত্র। বদি এমপির দুই সহোদর পুলিশের উপস্থিতি টের পেয়ে দেয়াল টপকে পালিয়ে যায়।

ঢাকা-মাওয়া মহাসড়ক

চার ঘণ্টা যানবাহন

চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া নতুন ফেরিঘাটে বাস কাউন্টার বসানোকে কেন্দ্র করে পরিবহন মালিক-শ্রমিকদের দু’গ্রুপের বিরোধে ফেরিঘাট থেকে রবিবার বেলা ১১টা পর্যন্ত ৪ ঘণ্টা বাস চলাচল বন্ধ ছিল। এতে যাত্রী দুর্ভোগ চরম আকার ধারণ করে। সকাল সাড়ে ৭টার দিকে জেলার লৌহজং উপজেলার শিমুলিয়া ফেরিঘাট এলাকায় ইলিশ পরিবহন, বিআইরটিসি ও ডিএম পরিবহনের কাউন্টার সরিয়ে আরাম পরিবহনের কাউন্টার বসানোকে কেন্দ্র করে প্রতিপক্ষ ১২টি পরিবহনের বাস মালিক-শ্রমিকরা সড়কে এলোপাতাড়ি বাস ফেলে ব্যারিকেড সৃষ্টি করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

আদমদীঘির বেলাল পেলেন জাতীয় কৃষি পদক

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ১৪ ডিসেম্বর ॥ মাছ চাষ করে জিরো থেকে হিরো হওয়া বেলাল হোসেন সরদার জাতীয় মৎস্য স্বর্ণপদক লাভের পর এবার পেলেন বঙ্গবন্ধু জাতীয় কৃষি (মৎস্য) ব্রোঞ্জ পদক। শনিবার ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে বিকেল ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে তিনি এই পদক গ্রহণ করেন। এর পূর্বে গত জুলাই মাসে তিনি সারা দেশের মধ্যে ব্যক্তি পর্যায়ে শ্রেষ্ঠ মৎস্যচাষী হিসাবে স্বর্ণপদক লাভ করেন। হেক্টর প্রতি রেকর্ড পরিমাণ প্রায় পৌনে ৯২ টন হারে পাঙ্গাস মাছ উৎপাদন করে মৎস্য সম্পদ উন্নয়নে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসাবে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৪-এর উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে ওই স্বর্ণপদক গ্রহণ করেছিলেন। একই বছরে পর পর দু’টি পদক লাভ করায়, মৎস্য ভা-ার হিসাবে খ্যাত আদমদীঘি হাজার হাজার মাছ চাষীসহ সাধারণ মানুষের মাঝে বইছে আনন্দধারা।

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৪

১৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: