আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দাউদকান্দিতে চাঁদার দাবিতে গুলিবর্ষণ ॥ নিহত ১, আহত ৬

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ১৪ ডিসেম্বর ॥ কুমিল্লার দাউদকান্দিতে রবিবার বিকাল সাড়ে ৫টায় পৌরসভার কৃষ্ণপুর গ্রামে ড্রেজার দিয়ে বালু ভরাট করার সময় গোলাগুলিতে একজন নিহত ও ৬ জন আহত হয়েছে। এলাকাবাসী সুত্রে জানা যায়, সকালে পৌরসভার কৃষ্ণপুর গ্রামের ড্রেজারের মালিক মোঃ রতনের কাছে দুর্বৃত্তরা মোটা অঙ্কের টাকা চাঁদা দাবি করে। রতন চাঁদা দিতে অস্বীকৃতি জানালে বিকালে দুর্বৃত্তরা হামলা করে।

শিক্ষার্থীদের ওপর হামলা বরিশালে চার পুলিশ সাসপেন্ড ॥ তিন কর্মকর্তাকে শোকজ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বরিশালে ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের বেধড়ক লাঠিচার্জের ঘটনায় ৪ পুলিশ কনস্টেবলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি কোতোয়ালি মডেল থানার ওসি সাখাওয়াত হোসেনসহ তিন কর্মকর্তাকে কৈফিয়ত তলব করা হয়েছে। রবিবার দুপুরে বরিশাল মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের ই-মেইল থেকে পাঠানো এক বার্তার মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ই-মেইল বার্তায় বরখাস্তকৃতদের বিরুদ্ধে বিভাগীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করার কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানা গেছে। বরখাস্তকারীরা হলেন, মহানগর পুলিশের কনস্টেবল মনোয়ার হোসেন, মোঃ খলিল, মোঃ রফিক ও মোঃ নুরে আলম। শোকজপ্রাপ্তরা হলেন- কোতোয়ালি মডেল থানার ওসি সাখাওয়াত হোসেন, মেট্রোপলিটন পুলিশের আরআই আবু জাফর ও ইনচার্জ মোঃ সরোয়ার হোসেন।

সিলেটে ভারপ্রাপ্ত মেয়র নিয়ে দায়ের করা রিট প্রত্যাহার

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন নিয়ে করা রিট পিটিশন প্রত্যাহার করে নিয়েছেন প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী। রবিবার সকালে বিচারপতি নাঈমা হায়দার ও জাহাঙ্গীর হোসেনের আদালতে আবেদন করে রিট পিটিশনটি প্রত্যাহার করে নেন লোদী। গত ২০ অক্টোবর কয়েস লোদীকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব না দিয়ে সিসিকের নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী চীন সফরে যাওয়ায় লোদী পরদিন হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন।

মেলে ধর নিজেকে কোকা-কোলা হ্যাপী আওয়ারে

কোকা-কোলা প্রথম পর্যায়ে দেশের শীর্ষ স্থানীয় সরকারী ও বেসরকারী ১২টি বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় ছাত্রছাত্রীদের প্রতিভা তুলে ধরতে এক ঘণ্টা করে রেডিও ফুর্তিতে লাইভ অনুষ্ঠানের আয়োজন করবে। কোকা-কোলার কান্ট্রি ম্যানেজার সাদাব খান শনিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ‘হ্যাপী আওয়ার’ উদ্যোগের উদ্বোধন করেন। ক্যাম্পাসের সেরা মেধাবীদের বাছাই করতে বিচারকের দায়িত্ব পালন করবেন কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার, নেমেসিস ব্র্যান্ডের জোহাদ ও রাফা। রেডিও ফুর্তির সঙ্গে যৌথ ঘোষণায় জানানো হয় আগামী ৩ জানুয়ারি থেকে লাইভ অনুষ্ঠান প্রচারিত হবে। কোকা-কোলা হ্যাপী আওয়ারে অংশ নেবে জগন্নাথ, জাহাঙ্গীরনগর, খুলনা, কুমিল্লা, বুয়েট, স্ট্যামফোর্ড, ইস্ট ওয়েস্ট, ব্র্যাক, ইউনাইটেড, লিবারেল আর্টস, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ও সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়। -বিজ্ঞপ্তি

রাজশাহীতে খেজুর গুড়ে মেশানো

হচ্ছে চিনি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চাহিদা বৃদ্ধি পাওয়ায় রাজশাহী অঞ্চলে খেজুর গুড়ে অধিক মুনাফার লোভে মেশানো হচ্ছে চিনি, হাইড্রোজ। জেলার দুর্গাপুর, পুঠিয়া, বাগমারা, চারঘাট ও বাঘার বাড়িতে বাড়িতে চলছে এখন ভেজাল গুড় তৈরির রমরমা কারবার। গুড়ের চেয়ে চিনির দাম কম হওয়ায় চিনি আর হাইড্রোস মেশানো ভেজাল খেজুর গুড়ে এখন সয়লাব রাজশাহীর হাটবাজার।

শুধু রাজশাহী নয়, এসব গুড় যাচ্ছে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায়।

অনুসন্ধানে জানা গেছে, গুড়ের চেয়ে চিনির দাম কম হওয়ায় খেজুর গুড়ে চিনি মেশাচ্ছে মুনাফালোভীরা। ভোরে গাছ থেকে খেজুর রস সংগ্রহ করে বাড়িতে নিয়ে এসে কড়াইয়ে জাল করে লালচে বর্ণের হলেই চিনি ঢেলে দেয়া হয়। তারপর একটু জাল দিলেই চিনি গুলে রসের সঙ্গে মিশে তৈরি হচ্ছে গুড়। এর মধ্যে মেশানো হচ্ছে মাত্রাতিরিক্ত হাইড্রোজ। জানা গেছে, বাজারে প্রতি কেজি চিনির দাম ৪১ টাকা আর গুড় বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকা দরে। গুড়ে চিনি মিশিয়ে চাষীরা প্রতি কেজিতে ২০ টাকা বেশি করে লাভ করছে।

শেরপুর সরকারী কলেজের ৫০ বছর পূর্তি উৎসব

শেরপুর সরকারী কলেজের ৫০ বছর পূর্তি উৎসবের রেজিস্ট্রেশন শুরু হয়েছে। রেজিস্ট্রেশন করা যাবে ৩১ ডিসেম্বর ২০১৪ পর্যন্ত। প্রাক্তন ছাত্রছাত্রীদের রেজিস্ট্রেশন করার জন্য শেরপুরে ০১৯৩৮-৪৭৭২৮৯ এবং ঢাকায় ০১৭১১-৩১৬৯০০ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন ৫০ বছর পূর্তি উৎসব কমিটির আহ্বায়ক আতিউর রহমান আতিক, এমপি (হুইপ, বাংলাদেশ জাতীয় সংসদ)। Ñবিজ্ঞপ্তি

মাদারীপুরে সাব

রেজিস্ট্রার অফিসে

চাঁদাবাজির অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৪ ডিসেম্বর ॥ শিবচর উপজেলার সাব-রেজিস্ট্রার অফিসে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। প্রতি ১ লাখ টাকার দলিলে রেজিস্ট্রি করার জন্য ২ হাজার টাকা করে চাঁদা দিতে হয়। চাঁদা না দিলে বিভিন্ন অজুহাতে জমির ক্রেতা বিক্রেতাকে নানা ধরনের হয়রানি করা হয়। কোন কোন ক্ষেত্রে মোটা অংকের টাকা দিলে ভুলভ্রান্তি কাগজপত্র এবং মিউটিশনে’ গোঁজামিল দিয়ে দলিল রেজিস্ট্রি করা হয়।

অফিস সূত্রে জানা যায়, অফিস সহকারী আঃ কুদ্দুস তালুকদারের ওপর চাঁদা উত্তোলনের দায়িত্ব দেয়া হয়েছে। পরে চাঁদার টাকা ভাগাভাগি করা হয়। দলিল লেখক সমিতির ক্যাশিয়ারের ঘরে বসে এই টাকা আদায় করছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রতিটি দলিল লেখককে লিখিত দলিলের বিপরীতে মোট অংকের ২% হারে চাঁদা দিতে হয়। এ ব্যাপারে কর্তৃপক্ষের কোন নজরদারি নেই।

অফিস সহকারী আঃ কুদ্দুস তালুকদার জানান, আমি কোন চাঁদার টাকা গ্রহণ করি না এবং চাঁদাবাজির ব্যাপারে আমি কিছুই জানি না।

সাব-রেজিস্ট্রার আলী আকবর মিয়া জানান, একটা চক্র সুবিধা না পেয়ে আমার নামে অপপ্রচার চালাচ্ছে। সাব-রেজিস্ট্রি অফিসে কোন চাঁদাবাজি হচ্ছে না। শুধু সরকারি ফি নিয়ে দলিল রেজিস্ট্রি করা হয়। ভুলভ্রান্তি মিউটেশন ও কাগজপত্রবিহীন কোন দলিল রেজিস্ট্রি করা হয় না।

দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে চাঁদাবাজি মামলা

কালকিনির ডাসার থানার ওসি মোঃ এমদাদুল হক ও এসআই আসাদুজ্জামান আসাদের বিরুদ্ধে চাঁদাবাজি মালমা দায়ের করা হয়েছে। রবিবার দুপুরে মাদারীপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করা হয়।

শেরপুরে ১২ পঙ্গু মুক্তিযোদ্ধা পেলেন হুইলচেয়ার

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৪ ডিসেম্বর ॥ মহান বিজয়ের মাসে শেরপুরে ১২ মুক্তিযোদ্ধার ভাগ্যে জুটেছে হুইলচেয়ার। রবিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ওই হুইলচেয়ার বিতরণ করেন হুইপ আতিউর রহমান আতিক এমপি। জেলা সমাজসেবা অধিদফতরের আওতায় ওই হুইলচেয়ার বিতরণ করা হয়। এ সময় হুইপ আতিক বলেন, শেখ হাসিনার সরকার দুস্থ মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের পুনর্বাসনে অঙ্গীকারাবদ্ধ। এজন্য সরকার মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ানোর পরিকল্পনা গ্রহণসহ কল্যাণকর সবরকম ব্যবস্থা নিচ্ছে। জেলা প্রশাসক মোহাম্মদ জাকীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে এসপি মেহেদুল করিম, অঞ্জন চন্দ্র পাল, হায়দার আলী, পৌর মেয়র হুমায়ুন কবীর রুমান, ছানুয়ার হোসেন ছানু, ডাঃ আনোয়ার হোসেন, নুরুল ইসলাম হীরু, ওয়াহিদুজ্জামান, রফিকুল ইসলাম আধার, প্রকাশ দত্ত, মতিউর রহমান উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৪

১৫/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: