কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিজয় দিবস গণজাগরণ মঞ্চের দিনব্যাপী কর্মসূচী

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার ॥ মহান বিজয় দিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচী হাতে নিয়েছে গণজাগরণ মঞ্চ। এবার বিশ্বব্যাপী সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত গাওয়ার আয়োজন করা হবে। শনিবার বিজয় দিবস উদযাপন জাতীয় কমিটি আয়োজিত বিজয় দিবসের কর্মসূচী ও সংবাদ সম্মেলন থেকে বিস্তারিত তুলে ধরেন অধ্যাপক ড. আবুল বারকাত।

এবারের কর্মসূচী ॥ ১৬ ডিসেম্বর প্রজন্ম চত্বরে বিজয় দিবসের কর্মসূচী উদ্বোধন করবেন এ্যামিরিটাস অধ্যাপক আনিসুজ্জামান। দুপুর ১২টা থেকে ৪টা পর্যন্ত ‘আমাদের সংস্কৃতি’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিকেল ৪টা ৩১ মিনিটে বিশ্বব্যাপী সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হবে। ৪টা ৪৫মিনিটে ‘আগামীর বাংলাদেশের শপথ’ পাঠ করাবেন ‘বিজয় দিবস উদ্জাতীয় কমিটির প্রধান উপদেষ্টা সাংবাদিক আবদুল গাফ্চৌধুরী। ৪টা ৪৭ থেকে ৫টা ১৫ মিনিট পর্যন্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গায়ক-গায়িকাদের কন্ঠে পরিবেশিত হবে মুক্তিযুদ্ধের গান। ৫টা ২০ মিনিটে ‘বিজয় আতশ সজ্জা’। ৫টা ৪০ মিনিট থেকে রাত ১০টা পর্যন্ত বিজয় মঞ্চে তারকা ব্যান্ডদলের অংশগ্রহণে ‘সার্ট ফর ফ্রিডম’-এর আয়েজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিজয় দিবস উদ্জাতীয় কমিটির আয়োজনে এবারও ১৯৭১-এর ১৬ ডিসেম্বর বিকেল ৪ টা ৩১ মিনিটে যৌথ বাহিনীর কাছে পাক হানাদার বাহিনী যেখানে আত্মসমর্পণ করেছিল সেই ঐতিহাসিক রেসকোর্স ময়দান অর্থাৎ সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আমরা ঐতিহাসিক এই আয়োজনকে স্থায়ী রূপ দিতে চাই। আমরা এই আয়োজনকে উত্তরোত্তর শক্তিশালী করে পরবর্তী প্রজন্মের হাতে তুলে দিতে চাই।

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

১৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: