আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শেখ জামাল-লিজেন্ডস অব রূপগঞ্জ মুখোমুখি আজ

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের লীগ পর্বের খেলার আর মাত্র একটি রাউন্ড আছে। আজ তিনটি ম্যাচ ও সোমবার আরও তিনটি ম্যাচ হওয়া দিয়েই শেষ হবে লীগ পর্বের খেলা। সেই সঙ্গে সুপারলীগে ওঠার মেষ সুযোগও। শেষে এসে জমজমাট একটি ম্যাচের দেখাই মিলবে আজ। শেখ জামাল ধানম-ি ক্লাবের বিপক্ষে লড়াই করবে সুপার লীগে ওঠার আশা জিইয়ে রাখা লিজেন্ডস অব রূপগঞ্জ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। একইদিনে ফতুল্লায় মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড ও কলাবাগান ক্রীড়া চক্র এবং বিকেএসপিতে প্রাইম দোলেশ্বর ও পারটেক্স মুখোমুখি হবে।

ঢাকা লীগের নিয়ম অনুযায়ী পয়েন্ট তালিকায় সেরা ছয় দল সুপারলীগে খেলবে। ১২ দলের মধ্যকার এ লীগের পরের তিনটি দল আগামী মৌসুমে লীগ খেলার যোগ্যতা অর্জন করে রাখবে। পয়েন্ট তালিকার শেষের তিনটি দল খেলবে রেলিগেশন লীগ। যে দুটি দল তখন পয়েন্ট তালিকায় উপরে থাকবে, তারাও আগামী মৌসুমে লীগ খেলার যোগ্যতা পাবে। আর সবার নিচে থাকা দলটি প্রথম বিভাগে খেলার জন্য রেলিগেটেড হয়ে যাবে।

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব (১৮ পয়েন্ট), আবাহনী লিমিটেড (১৬ পয়েন্ট), কলাবাগান ক্রিকেট একাডেমি (১৪) যে সুপারলীগে খেলবে তা নিশ্চিত হয়ে গেছে। ১২ পয়েন্ট করে পাওয়া প্রাইম দোলেশ্বর, লিজেন্ডস অব রূপগঞ্জ, মোহামেডান স্পোর্টিং ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব এই চারদলের মধ্যে এখন বাকি আর তিনটি দলের সুপারলীগ খেলা নিশ্চিত হবে। এই চারদলের মধ্যে একটি দল যারা সুপারলীগ খেলতে পারবে না, তারা আগামী মৌসুমে খেলার যোগ্যতা অর্জন করে রাখবে। এর সঙ্গে শেখ জামাল ও ব্রাদার্সও লীগ খেলার জন্য মনোনীত হয়ে থাকবে। রেলিগেশন লীগ খেলতে হবে ৪ পয়েন্ট করে পাওয়া কলাবাগান ক্রীড়া চক্র, পারটেক্স স্পোর্টিং ক্লাব ও এখন পর্যন্ত কোন পয়েন্ট না পাওয়া ওল্ডডিওএইচএস।

শেষদিকে এসে ঢাকা লীগ অনেক বেশি জমে উঠেছে। লিজেন্ডস অব রূপগঞ্জ যদি আজ হারে তাদের সুপারলীগে খেলা অনিশ্চিত হয়ে পড়বে। সেই তুলনায় মোহামেডান বলতে গেলে সুপারলীগে খেলা নিশ্চিতই করে রেখেছে। দলটির প্রতিপক্ষ যে দুর্বল কলাবাগান ক্রীড়া চক্র। কলাবাগান ক্রীড়া চক্র আহামরি কোন খেলা দেখাতে না পারলে জয়ও নিশ্চিতই বলা যায়। প্রাইম দোলেশ্বরেরও সুপারলীগে খেলা অনেকটাই নিশ্চিত। এ দলটির প্রতিপক্ষও দুর্বল পারটেক্স। বাকি থাকল ভিক্টোরিয়া। এ দলটির প্রতিপক্ষ সোমবার কলাবাগান ক্রিকেট একাডেমি। কলাবাগান ক্রিকেট একাডেমি শক্তিশালী দল হওয়ায় ভিক্টোরিয়ার সুপারলীগে ওঠার অনিশ্চিতই বলা চলে। অর্থাৎ প্রাইম ব্যাংক, আবাহনী, কলাবাগান ক্রিকেট একাডেমি, প্রাইম দোলেশ্বর, মোহামেডানের সুপারলীগে খেলা নিশ্চিত। এখন বাকি আরেকটি দল। সেটি লিজেন্ডস অব রূপগঞ্জ না ভিক্টোরিয়া, সেটিই দেখার বিষয়। তবে মোহামেডান, লিজেন্ডস অব রূপগঞ্জ, প্রাইম দোলেশ্বর, ভিক্টোরিয়া এ চারটি দলই যদি জয় পায় সেক্ষেত্রে পয়েন্ট সবারই সমান হয়ে যাবে। তখন সবার আগে সুবিধা ভোগ করবে মোহামেডান।

লীগের সুপারলীগে ওঠার নিয়ম আরেকটি আছে। পয়েন্ট সমান হয়ে গেলে পয়েন্ট সমান হওয়া দলগুলোর মধ্যে যে দলটি বেশি জয় পেয়েছে, সেই দলটিরই পরের ধাপে ওঠার ক্ষেত্রে এগিয়ে থাকবে। সেই হিসেবে মোহামেডান দলটি ভিক্টোরিয়া ও লিজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়ে এগিয়ে রয়েছে। আবার লিজেন্ডস অব রূপগঞ্জও এ হিসেবে সুপারলীগ ওঠার ক্ষেত্রে এগিয়ে থাকবে। দলটি ভিক্টোরিয়া ও প্রাইম দোলেশ্বরকে হারিয়েছে। এখন দেখার বিষয়, প্রাইম ব্যাংক, আবাহনী, কলাবাগান ক্রিকেট একাডেমির পর কোন তিনটি দল সুপারলীগে খেলার যোগ্যতা অর্জন করতে পারে।

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

১৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: