রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিজয় দিবস ক্রিকেট দল চূড়ান্ত

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ বিজয় দিবস উপলক্ষে মঙ্গলবার একটি টি২০ ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে। বরাবরের মতোই শহীদ মুক্তাক একাদশ ও শহীদ জুয়েল একাদশের মধ্যকার ম্যাচ হবে। দুই দলই ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সকাল ১০টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হবে। এ ম্যাচে এবার আর বর্তমান ক্রিকেটাররা নন, খেলবেন সাবেক ক্রিকেটাররা।

শহীদ মুক্তাক একাদশে সুযোগ পেয়েছেন হাসানুজ্জামান, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, সাজ্জাদ আহমেদ শিপন, ফারুক আহমেদ, নাঈমুর রহমান দুর্জয়, নাসির আহমেদ নাজু, খন্দকার সাইদুল ইসলাম, হাসিবুল হোসেন শান্ত, আনোয়ার হোসেন, খালেদ মাহমুদ সুজন, হালিম শাহ, সাইফুল্লাহ জিম, এহসানুল হক সিজান, আব্দুল আতিক খান। দলটির ম্যানেজার তানভির আহমেদ (টিটো)। শহীদ জুয়েল একাদশে সুযোগ পেয়েছেন জাহাঙ্গীর আলম, জাভেদ ওমর বেলিম, হাবিবুল বাশার সুমন, মিনহাজুল আবেদীন নান্নু, আকরাম খান, সাজ্জাদ কবির, মোহাম্মদ রফিক, আলমগীর কবির, শফিউদ্দিন আহমেদ বাবু, সানোয়ার হোসেন, মাহমুদুল হাসান রানা, মোহাম্মদ আলী, এনামুল হক মনি, মাহবুবুর রহমান সেলিম। দলটির ম্যানেজার আতহার আলী খান।

ব্যথিত বুবকা

স্পোর্টস রিপোর্টার ॥ রাশিয়াসহ বিশ্বব্যাপী এ্যাথলেটদের মধ্যে মাদকাসক্তির প্রভাব ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে বলে জার্মান টিভির এক প্রামাণ্যচিত্রে উঠে আসে। আর এমন খবর শুনে হতাশ-ব্যথিত ইউক্রেনের কিংবদন্তি পোল ভল্টার সের্গেই বুবকা। সেইসঙ্গে ক্রীড়াজগতে এমন সব অবৈধ কার্যক্রম দূরীকরণে দ্রুতই কার্যকরী পদক্ষেপ নিতেও বদ্ধপরিকর তিনি। এ বিষয়ে তিনি বলেন, ‘এমন খবর শুনে আমি গভীরভাবে ব্যথিত। আর এটাও বুঝতে পারছি যে, এসব কার্যক্রম যত তাড়াতাড়ি সম্ভব ক্রীড়াজগত থেকে দূর করার জন্য সঠিক পদক্ষেপ নেয়া।’ ক্রীড়াজগতের জন্য এসবকে খেলাধুলায় মারাত্মক ক্ষতিকর বলেও মন্তব্য করেছেন সের্গেই বুবকা।

পোল ভল্টের সবচেয়ে বেশি উচ্চতা পেরোনোর রেকর্ডটা এখনও তাঁর দখলে। অলিম্পিক সোনাজয়ী পোল ভল্ট কিংবদন্তি সের্গেই বুবকা এখন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) প্রেসিডেন্ট হিসেবেও দায়িত্ব পালন করছেন। ৫১ বছর বয়সী বুবকা আইওসির নির্বাহী সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। এ্যাথলেটদের ডোপিংয়ের ব্যাপারে তিনি বিন্দুমাত্র ছাড় দিবেন না বলে আগে থেকেই হুঁশিয়ারী করে দিয়েছেন।

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

১৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: