কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রিয়ালের টানা কুড়ি জয়, রোনাল্ডোর জোড়া গোল

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪
রিয়ালের টানা কুড়ি জয়, রোনাল্ডোর জোড়া গোল

স্পোর্টস রিপোর্টার ॥ জয়ের ধারা অব্যাহত রেখেছে রিয়াল মাদ্রিদ। শুক্রবার দলের বিশ্বখ্যাত পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনল্ডোর দুই গোলে রিয়াল মাদ্রিদ ৪-১ গোলের বড় ব্যবধানে আলমেরিয়াকে হারায়। এস্তাদিও ডি লস জুগেস মেডিটেরেনেওসের এ্যাওয়ে ম্যাচে দারুণ জয়ের ফলে সব ধরনের প্রতিযোগিতামূলক ম্যাচে টানা ২০ ম্যাচে জয়ের ধারা অব্যাহত রেখেছে রিয়াল মাদ্রিদ।

চলতি বছরের স্প্যানিশ লা লিগার শেষ ম্যাচে জয়ের মাধ্যমে লস ব্লাঙ্কোসরা বার্সিলোনার সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধানও বাড়িয়ে নিল। রিয়াল মাদ্রিদের জয়ের একদিন পরই মাঠে নেমেছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সিলোনা। শনিবার তাদের প্রতিপক্ষ ছিল গেটাফে। বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ এবং বার্সিলোনা দুই দলের পয়েন্টের ব্যবধান মাত্র পাঁচ। আলমেরিয়ার বিপক্ষে প্রথমার্ধেই দুই গোল করেন ইসকো এবং গ্যারেথ বেল। তবে প্রথমে গোল করে রিয়াল এগিয়ে গেলেও মাঝে ভারজার দুর্দান্ত সমতায় আলমেরিয়া ম্যাচে ফিরে এসেছিল। কিন্তু ভারজার পেনাল্টির শট আটকে দিয়ে রিয়াল অধিনায়ক ইকার ক্যাসিয়াস প্রমাণ করেছেন এখনও ফুরিয়ে যাননি তিনি।

এরপর করিম বেনজেমা এবং ডানি কারভাজালের ক্রস থেকে পরপর দুই গোল করে রিয়াল মাদ্রিদের বড় জয় নিশ্চিত করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আলমেরিয়ার বিপক্ষে দুই গোল করে রোনাল্ডো আবারও প্রমাণ করলেন যে কেন তিনি দলের সেরা তারকা। আর জোড়া গোলের সৌজন্যে চলতি মৌসুমে স্প্যানিশ লা লিগায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোলসংখ্যা ২৫।

আলমেরিয়ার বিপক্ষে খেলোয়াড়দের পারফর্মেন্সে সন্তুষ্ট রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি। শুধু তাই নয়, প্রতিপক্ষের পারফর্মেন্সেও মুগ্ধ তিনি। এ বিষয়ে ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে রিয়াল বস কার্লো আনচেলত্তি বলেন, ‘আলমেরিয়া ভালই লড়াই করেছে। এই ম্যাচে বল পজিশনের দিক থেকে আমাদের বেশ কিছু সমস্যা হয়েছে। শুধু ম্যাচের শেষের দিকে আমরা বলের নিয়ন্ত্রণ পাই। যদিও শেষ পর্যন্ত জয়ের মাধ্যমে ম্যাচ শেষ করতে পেরে আমি সন্তুষ্ট। ক্যাসিয়াস পেনাল্টি রক্ষা করে আমাদের বাঁচিয়েছে। তারপর থেকেই ম্যাচটা আমাদের জন্য কিছুটা সহজ হয়ে যায়। চলতি বছরটা আমাদের দারুণ কেটেছে। বেশ কয়েকটি শিরোপা জিতেছি, বিশেষ করে লা ডেসিমা আমাদের অন্য এক উচ্চতায় নিয়ে গেছে। তাছাড়া লা লিগায় আমরা শীর্ষে আছি। এখন আমরা জয়ের মানসিকতা নিয়ে ক্লাব ওয়ার্ল্ড কাপ খেলতে যাচ্ছি।’

চলতি সপ্তাহেই দলের নিয়মিত কোচ ফ্রান্সিকো রড্রিগুয়েজের অপরসারণের পরে অস্থায়ী কোচ মিগুয়েল রিভেরার অধীনে স্বাগতিকরা মাঠে নেমেছিল শুক্রবার। ম্যাচের শুরটাও তারা দারুণ করেছিল। তিন মিনিটের মধ্যে ফার্নান্দো সোরিয়ানো এবং সেবাস্টিন ডুবারবিয়ারের দুটি প্রচেষ্টা পেপে এবং কারভাজাল না আটকালে আলমেরিয়া হয়ত তখনই এগিয়ে যেতে পারত। বল নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ার পরেও টনি ক্রুজ এবং বেনজেমার শট গোলের ঠিকানা খুঁজে পায়নি। ৩৩ মিনিটে অবশ্য আর ভুল করেননি ইসকো। বেনজেমার লম্বা ক্রস থেকে রোনাল্ডোর উদ্দেশে করে পাঠানো হলেও ইসকো বলের নিয়ন্ত্রণ নিজের করে নিয়ে কার্লিং শটের মাধ্যমে আলমেরিয়ার গোলরক্ষক রুবেন মার্টিনেজকে পরাস্ত করেন। এটা অবশ্য স্বাগতিক দলের মধ্যে ভালই প্রতিক্রিয়ার সৃষ্টি করে। দারুণ এক আক্রমণ থেকে ভারজা ম্যাচে সমতা ফেরান। যদিও আলমেরিয়ার এই উচ্ছ্বাস বেশিক্ষণ স্থায়ী হয়নি। তিন মিনিট পরেই বেলের হেড বিরতির আগে রিয়ালকে এগিয়ে দেয়।

দ্বিতীয়ার্ধ শুরুর প্রথম মিনিটেই বেল ব্যবধান দ্বিগুণ করার সুযোগ নষ্ট করেন। পরমুহূর্তেই রুবেন রোনাল্ডোর পূর্ণ শক্তির শট আটকে দিয়ে সি আর সেভেনকে হতাশ করেন। তবে ম্যাচের ৮১ ও ৮৮ মিনিটে পরপর দুই গোল করে রোনাল্ডো দলের জয় নিশ্চিত করেন। সেইসঙ্গে নিজেকে আরও একধাপ এগিয়ে নিলেন সি আর সেভেন।

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

১৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: