মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

৫ জানুয়ারি ‘গণতন্ত্র রক্ষা দিবস’ পালন করা হবে ॥ নাসিম

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ ৫ জানুয়ারি বিএনপি’র গণতন্ত্র হত্যা দিবস পালনের কর্মসূচী ঘোষণার কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ৫ জানুয়ারি আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে দেশে ‘গণতন্ত্র রক্ষা দিবস’ পালিত হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে বিএনপি-জামায়াতের জ্বালাও-পোড়াও, হত্যা ও নৈরাজ্য মোকাবেলা করে ৫ জানুয়ারির নির্বাচন করেছেন বলেই দেশের গণতন্ত্র রক্ষা হয়েছে। এ নির্বাচন না হলে দেশে সামরিক শাসন হতো, গণতন্ত্র ও সংসদের মর্যাদা ভূলুণ্ঠিত হতো। বিএনপি-জামায়াত এ দিনটিকে সামনে রেখে দেশে নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা করছে। কিন্তু তাদের রাজনৈতিকভাবেই মোকাবেলা করা হবে। নৈরাজ্য সৃষ্টি করলে কোন ছাড় দেয়া হবে না। এদিন গণতন্ত্র হত্যাকারীদের মাঠে নামতে না দেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

তিনি শনিবার সকালে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতা দেন। বিকেলে তাঁর নির্বাচনী এলাকা কাজীপুরে পল্লী বিদ্যুতের সাবজোনাল অফিসের উদ্বোধন, চালিতাডাঙ্গায় ২৫০ গ্রাহকের বাড়িতে বিদ্যুত সংযোগ উদ্বোধন এবং মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেছেন।

সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, সাবেক পশুসম্পদমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, অধ্যাপক হাবিবে মিল্লাত মুন্না এমপি, হাসিবুর রহমান স্বপন এমপি, আব্দুল মজিদ ম-ল এমপি, সেলিনা বেগম স্বপ্না এমপি, আনোয়ার হোসেন রতু, সিরাজুল ইসলাম খান, আবু ইউসুফ সূর্য্য, গোলাম কিবরিয়া, জান্নাত আরা তালুকদার হেনরিসহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ।

১৪ দলের সমন্বয়ক নাসিম আরও বলেন, দেশের প্রতিটি নির্বাচনী এলাকায় সংসদ সদস্যের নেতৃত্বে আওয়ামী লীগ ও ১৪ দলের নেতাকর্মীরা দিনভর আনন্দ-উল্লাস করে মাঠে থাকবেন। তারা যেন আর নৈরাজ্য সৃষ্টির কোন সুযোগ না পায়। কারণ তারা এখনও চক্রান্ত, ষড়যন্ত্রে লিপ্ত। গত বছরের জাতীয় সংসদ নির্বাচনের সময় বিএনপি-জামায়াত প্রিসাইডিং অফিসার হত্যাসহ সারাদেশে পুলিশের ওপর যে আক্রমণ করেছিল তা জনগণের কাছে তুলে ধরার জন্যও তিনি নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, খালেদা জিয়া ৫ জানুয়ারির নির্বাচনে না গিয়ে রাজনৈতিকভাবে মারাত্মক ভুল করেছেন। এই ভুলের মাসুল বিএনপিকেই দিতে হবে। তৃণমূল জনগোষ্ঠীর উন্নয়ন ও কল্যাণে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন। উন্নয়ন ও জনস্বার্থবিরোধী কোন আন্দোলনের নামে কেউ হুমকি দিয়ে ফায়দা লুটতে পারবে না।

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

১৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: