মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ছিন্নমূলদের কাছে ঘরের চাবি হস্তান্তর

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

নিজস্ব সংবাদদাতা,লক্ষ্মীপুর, ১৩ডিসেম্বর ॥ লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বিচ্ছিন্ন দ্বীপাঞ্চল চরগজারিয়ায় এক শ’ ৮০টি পরিবারের মধ্যে আশ্রয়ণ প্রকল্পের পাকা ঘরের চাবি ছিন্নমূল ও নদী ভাঙ্গা মানুষকে বুঝিয়ে দেয়া হয়েছে। লক্ষ্মীপুর-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আবদুল্ল্যা আল মামুন শুক্রবার বিকেলে আনুষ্ঠানিকভাবে পৃথক নামে বরাদ্দকৃত আশ্রয়ণ প্রকল্পের তিন কক্ষবিশিষ্ট ইউনিটগুলোর চাবি বিভিন্ন পরিবারের মাঝে বুঝিয়ে দেন। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে বাংলাদেশ সেনাবাহিনী গত দু’বছরে চার কোটি ১২লাখ টাকা ব্যয়ে চর আব্দুল্যা ইউনিয়নের চরগজারিয়া দ্বীপে অবস্থিত চেয়াম্যান বাজার ও ইলিশা আশ্রয়ণ প্রকল্প নামে দু’টি প্রকল্প নির্মাণ করে। রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এ উপলক্ষে চরগজারিয়া চেয়ারম্যান বাজারে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেনÑরামগতি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আব্দুল ওয়াহেদ, সহকারী কমিশার (ভূমি) রবীন্দ্র চাকমা, জেলা আওয়ামী লীগ নেতা মেজাউদ্দিন মেজু, জাকির হোসেন লিটন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আমানুল্যা, যুবলীগ নেতা মোজাহিদুল ইসলাম দিদার।

বি’বাড়িয়ার আ’লীগের দুই গ্রুপের সম্মেলনে ১৪৪ ধারা জারি

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের একই সময় কর্মী সভা ডাকায় ১৪৪ ধারা জারি করেছে আশুগঞ্জ উপজেলা প্রশাসন। শনিবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত আশুগঞ্জ বাজার, রেলগেট, উপজেলা আওয়ামী লীগ কার্যালয় ও ঢাকা-সিলেট মহাসড়কের গোলচত্বর এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন। শুক্রবার রাত ১২টায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেই মাইকিং করে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে শহরের বিভিন্ন এলাকায় সকাল থেকেই বিপুলপরিমাণ পুলিশ, আর্ম পুলিশ ব্যাটেলিয়ন, র‌্যাব মোতায়েন করা হয়েছে।

অপহৃত কলেজছাত্রী ২০ দিন পর জামালপুরে উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১৩ ডিসেম্বর ॥ জেলার বকশীগঞ্জে অপহরণের ২০দিন পর এক কলেজছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকাল সাড়ে ৯টায় বকশীগঞ্জ মধ্যবাজার এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। বকশীগঞ্জ থানার উপ-পরিদর্শক জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বকশীগঞ্জ মধ্যবাজার এলাকা থেকে ওই ছাত্রীকে উদ্ধার করে জামালপুর সিজিএম আদালতে প্রেরণ করা হয়েছে। সে নবেম্বর মাসের ২৩ তারিখে কলেজ থেকে নিখোঁজ হয়।

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

১৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: