মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দুর্গাপুরে ব্যক্তি উদ্যোগে ‘বঙ্গবন্ধু সেতু’ নির্মাণ কাজ শেষ পর্যায়ে

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

নিতাই সাহা, দুর্গাপুর, (নেত্রকোনা) ॥ দুর্গাপুরের শিবগঞ্জ বাজার থেকে সোহাগীপুর পর্যন্ত ৯ কিঃমিঃ রাস্তার মাঝে কাটুয়াকুড়ি বিলে ১২০ ফুট দৈর্ঘ্য ‘বঙ্গবন্ধু সেতু’ ও ‘শেখ হাসিনা সেতু’র নির্মাণ কাজ শেষের দিকে। কুল্লাগড়া ইউনিয়নের বর্তমান ইউপি সদস্য হাবিবুর রহমানের উদ্যোগে প্রায় ৩২ লাখ টাকা ব্যয়ে এ ব্রিজ নির্মাণ করা হচ্ছে। এ কাজ শুরুর সময় সেপ্টেম্বর ২০১৪-এর শেষের দিকে আনুষ্ঠানিক উদ্বোধন করেন হাবিবের পিতা কৃষক আব্দুল করিম।

নির্বাচনী ওয়াদার ফলশ্রুতিতে কৃষক আব্দুল করিম বলেন, বিগত ৪২ বছরে আমাদের বিল এলাকায় কোন জনপ্রতিনিধি উন্নয়ন কাজ করেনি। আমার ছেলে নিজের জমিজমা বিক্রি করে বিল এলাকার ১০ হাজার মানুষের সুবিধার্থে বঙ্গবন্ধু সেতু ও শেখ হাসিনা সেতু নির্মাণ কাজ করায় পিতা হিসেবে আমি গর্বিত। শুক্রবার এ নির্মাণ কাজ পরিদর্শনে স্থানীয় সাংবাদিকরা উপস্থিত হলে এ ব্রিজ এবং রাস্তার উপকারভোগীদের মাঝে রিয়াজুল করিম, সাবেক ইউপি চেয়ারম্যান হারুনুর রশীদ, মাওলানা মোঃ হাবিবুর রহমান, মোঃ উসমান গনি, হাসেম মেম্বারসহ আরো অনেক গ্রামবাসী সাংবাদিকদের বলেন, স্বাধীনতার ৪৩ বছরেও এমন উদ্যোগ কেউ নেয়নি, সরকারীভাবেও বিল এলাকা বলে কোন উদ্যোগ নেয়া হয়নি, এ এলাকার জনগণ একমাত্র যোগাযোগের কারণে অনেক পিছিয়ে আছে। যা বাস্তবে না গেলে বোঝার কোন উপায় নেই। স্থানীয়রা বলেন, এ রকম হাবিবুর বাংলার প্রতিটি গ্রামে সৃষ্টি হউক, বঙ্গবন্ধুর স্বপ্নের সত্যিকারের সোনার বাংলা বাস্তবায়িত হউক।

ফেরির ধাক্কায় পদ্মায় ট্রলারডুবি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটের লৌহজং টার্নিংয়ে ফেরির ধাক্কায় শনিবার সকালে পদ্মা সেতুর পাথরভর্তি বড় আকারের একটি ট্রলার ডুবে গেছে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতি নিশ্চিত করা যায়নি। পদ্মা সেতুর এ্যাপ্রোচের কাজের জন্য মোনায়েম কোম্পানির এই পাথর মাওয়া থেকে জাজিরা যাচ্ছিল। কাওড়াকান্দিগামী টানা ফেরি থোবালের ধাক্কায় এটি ডুবে যায়। স্থানীয়ভাবে উদ্ধার তৎপরতা শুরু হয়েছে। বিআইডব্লউটিসির শিমুলিয়া ঘাটের ম্যানেজার সিরাজুল হক জানান, টাগবোড বেলজিয়াম ফেরি থোবালকে টেনে নিচ্ছল। কম পানির চ্যানেলটিতে ফেরি চলাচলের সময় পানির টানে ট্রলারটি ফেরির সঙ্গে ধাক্কা খায়। এর পরই ডুবে যায়। ট্রলারের শ্রমিকরা তীরে উঠতে সক্ষম হয়েছে।

সাতক্ষীরায় ছাত্রলীগের দু’ গ্রুপের সংঘর্ষে আহত ২

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে কমপক্ষে ২জন আহত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১২টায় সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে এ ঘটনা ঘটে। সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এহসান হাবীব অয়ন জানান, জেলা ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি আলমগীর হোসেনের নেতৃত্বে একটি গ্রুপ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সকালে একটি মিছিল ও সমাবেশ করে। এ সময় তাদের সমাবেশে করতে বাধা দিলে আলমগীরসহ কয়েকজন বহিরাগত সন্ত্রাসী তাদের ওপর হামলা চালায়। এ ঘটনায় ৭নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি আব্দুল হালিম, মিঠুসহ ২জন গুরুতর আহত হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জেলা ছাত্রলীগের পক্ষ থেকে থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে।

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

১৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: