কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রেলওয়ের সাড়ে পাঁচ হাজার বাসভবন অবৈধ দখলে

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

তৌহিদ আক্তার পান্না, ঈশ্বরদী ॥ পশ্চিমাঞ্চল রেলের পাকশী ও লালমনিরহাট বিভাগের কর্মকর্তাদের বাংলোসহ বিভিন্ন শ্রেণীর ১১ হাজার ৩শ’ ৮৩টি বাসার মধ্যে দীর্ঘদিন থেকে ১৮শ’ ৭৫টি ড্যামেজ বাসা ও ৫ হাজার ১শ’ ৫৭টি বাসা অবৈধ দখলে রয়েছে। রহস্যজনক কারণে ও সিদ্ধান্তহীনতায় টেন্ডারের মাধ্যমে বিক্রি করে রাজস্ব আয় ও অবৈধ দখলদারিদের উচ্ছেদ করা হচ্ছে না। এতে বিভিন্ন সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীসহ অবৈধ কাজের সঙ্গে জড়িত ব্যক্তিদের প্রভাব ক্রমেই বৃদ্ধি পাচ্ছে এবং রেলের ভাবমূর্তি ক্ষুণœ হচ্ছে। পশ্চিমাঞ্চল রেলের বিভিন্ন বিভাগের দায়িত্বশীল সূত্রের দেয়া অভিযোগে এসব তথ্য জানা গেছে।

সূত্রমতে, এলাকার গুরুত্ব অনুযায়ী অত্যাধিক বাসা ভাড়া বেতন থেকে কেটে নেয়ায় রেলওয়ে কর্মকর্তা কর্মচারীরা ক্রমান্বয়ে বাসা ছেড়ে পাবলিক বাসা ভাড়া করে থাকতে শুরু করে। এ কারণে পর্যায় ক্রমে পশ্চিমাঞ্চল রেলের পাকশী বিভাগের ১০ হাজার ১শ’ ২৩টি বাসার মধ্যে ৫ হাজার ১শ’ ৫৭টি বাসা অবৈধ দখলে চলে গেছে। ১৩শ’ ১৮টি বাসা খালি ও ড্যামেজ হয়ে পড়ে আছে। একইভাবে লালমনিরহাট বিভাগের ১২শ’ ৬০টি বাসার মধ্যে ৫শ’ ৫৭টি বাসা ড্যামেজ হয়েছে এবং ৮০টি বাসা খালি পড়ে রয়েছে।

দুই নারীসহ আট মাদক বিক্রেতা আটক

জনকণ্ঠ ডেস্ক ॥ কক্সবাজারে চোলাই মদ বিয়ারসহ চার মাদক বিক্রেতাকে আটক করা হয়েছে। এছাড়া বরিশালে ইয়াবাসহ এক যুবক, দৌলতপুরে ৩৯৯ বোতল ফেনসিডিল উদ্ধার, ফরিদপুরে ইয়াবাসহ এক ব্যক্তি এবং রায়পুর ও চৌদ্দগ্রামে দুই মহিলা মাদক বিক্রেতাকে আটক করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানোÑ

কক্সবাজার ॥ জেলার টেকনাফে শীর্ষ ইয়াবা ব্যবসায়ী প্রশাসনের তালিকাভুক্ত ইয়াবা সম্রাট মমৌ সি রাখাইনসহ চার মাদক বিক্রেতাকে আটক করেছে পুলিশ। শনিবার সকালে লামার বাজার ও ইসলামবাদ এলাকায় টেকনাফ পুলিশ পৃথক এ অভিযান চালিয়ে এমপি বদির খালাত ভাই লামার বাজার এলাকার মমৌ সি, নাইট্যংপাড়ার সৈয়দ, আলম ও নাজিরপাড়ার আবুল কালামকে আটক করে।

বরিশাল ॥ জেলার হিজলা থানা পুলিশ ইয়াবাসহ জাকির হাওলাদার নামের এক যুবককে শনিবার সকালে ৬৮ পিস ইয়াবাসহ আটক করেছে। আটক জাকির পার্শ্ববর্তী মুলাদী উপজেলা সদরের বাসিন্দা আলাউদ্দিন হাওলাদারের পুত্র।

দৌলতপুর ॥ কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি অভিযান চালিয়ে ৩৯৯ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। শুক্রবার রাত ১০টার দিকে বিলগাথুয়া বিওপির বিজিবি সদস্যরা ময়রামপুর সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে বস্তা ভর্তি ফেনসিডিল উদ্ধার করে।

ফরিদপুর ॥ জেলার মধুখালী উপজেলার মরিচ বাজার জামে মসজিদ সংলগ্ন রাস্তার পশ্চিম পাশে বটগাছের নিচে হতে শনিবার বেলা ১টার সময় ৫০ পিস ইয়াবা ট্যাবলেট ও ইয়াবা বিক্রিত ৩ হাজার টাকাসহ এক মাদক বিক্রেতাকে র‌্যাব-৮ এর সদস্যরা গ্রেফতার করেছে। আটককৃত মাদক বিক্রেতার নাম শোহজাহান মোল্যা, সে মধুখালী উপজেলার-বেলেশ্বর গ্রামের বাসিন্দা শহিদুল ইসলামের পুত্র।

রায়পুর ॥ লক্ষ্মীপুরের রায়পুরে ৪২ বোতল ফেনসিডিলসহ আমেনা বেগম নামের এক নারী মাদক বিক্রেতাকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাত ৯টার দিকে উপজেলার বামনী ইউনিয়নের চৌধুরী বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

চৌদ্দগ্রাম ॥ কুমিল্লার চৌদ্দগ্রামে শনিবার সকালে বিশ বোতল ফেনসিডিলসহ সাজেদা বেগম নামের এক মহিলাকে আটক করেছে পুলিশ। তিনি কুমিল্লার ব্রাক্ষণপাড়া উপজেলার উত্তর বেতাভূমি গ্রামের মৃত শাহ আলমের স্ত্রী।

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

১৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: