মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্র শ্রমিকসহ নিহত চার

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

জনকণ্ঠ ডেস্ক ॥ সাতক্ষীরায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে স্কুলছাত্র নিহত হয়েছে। এ ছাড়া ময়মনসিংহে বাস হোন্ডার সংঘর্ষে ছাত্রসমাজ নেতা, লালমনিরহাটে টলি হতে ছিটকে পড়ে এক শ্রমিক এবং ফটিকছড়িতে ট্রাক-অটোরিক্সার সংঘর্ষে এক যুবক নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতাদের পাঠানো।

সাতক্ষীরা ॥ জেলার কালিগঞ্জ মহাসাড়কের ভদ্রখালিতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আবু রায়হান (১০) নামে চতুর্থ শ্রেণীর স্কুলছাত্র নিহত হয়েছে। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে ভদ্রখালি মোড়ে ঘটনাটি ঘটে।

ময়মনসিংহ ॥ যাত্রীবাহী বাস ও হোন্ডার মুখোমুখি সংঘর্ষে শনিবার সকালে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের রামগোপালপুর নামকস্থানে মারা গেছেন ঈশ্বরগঞ্জ উপজেলার ইফতেখার আলম রোকন (৩০)। হোন্ডারোহী রোকন ঈশ্বরগঞ্জ থেকে ময়মনসিংহ আসার পথে কিশোরগঞ্জগামী বাসের মধ্যে এই সংঘর্ষ হয়।

লালমনিরহাট ॥ শনিবার সকাল ১০টায় লালমনিরহাটে ট্রাক্টরের টলি হতে ছিটকে পড়ে শ্রমিকের মর্মান্তিকভাবে মৃত্যু হয়েছে।

শনিবার সকাল ১০টায় জেলার আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের চৌধুরীপাড়া বালাটারি রাস্তার মোড়ে রাস্তার মোড় ঘুরাতে গিয়ে ট্রাক্টরের টলির ওপরে বসে থাকা শ্রমিক শফিকুল ইসলাম (১৭) মাটিতে ছিটকে পড়ে। এই অবস্থায় তার ওপর দিয়ে টলির চাকা যায়।

ফটিকছড়ি ॥ চট্টগ্রাম-নাজিরহাট সড়কের জামালুল কোনআন মাদ্রাসার গেট সংলগ্ন এলাকায় শুক্রবার সন্ধ্যায় ট্রাক অটোরিক্সার সংঘর্ষে সাদা মিয়া (৩৫) নামে এক যুবক নিহত ও অপর ৬ ছয়জন গুরুত্বর আহত হয়েছেন। আহতরা হচ্ছেন রুবেল (১৩), রোকন উদ্দীন (২৭), সেলিম (২৫), জুয়েল (১৮), ইসমাইল (১৩) ও ফিরোজা বেগম (৪৮) । ফটিকছড়ি থানা পুলিশ ঘাতক ট্রাক ও সিএনজি অটোরিক্সাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

মাগুরায় পাঁচ বধ্যভূমি ধ্বংসের পথে

নিজস্ব সংবাদদাতা, মাগুরা , ১৩ ডিসেম্বর ॥ মাগুরায় সংরক্ষণের অভাবে জেলার ৫টি বধ্যভূমি ধ্বংস হতে চলেছে । অথচ এগুলো রক্ষায় নেই কর্তৃপক্ষের কোন উদ্যোগ ।

জানা গেছে, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পাকবাহিনী ও তাদের দোসর রাজাকারা, আল বদর, আল শামসরা মাগুরা শহরে পিটিআই, ঢাকােেরাড ব্যারেজ ও পারনান্দুয়ালী ক্যানেলে শতশত মানুষকে হত্যা করে মাটিতে পুঁতে রাখত ও নদীতে ভাসিয়ে দিত । বধ্যভূমিগুলো সংরক্ষণের অভাবে ধ্বংস হতে চলেছে । শহরের মাগুরা-ঝিনাইদহ সড়কের পাশে অবস্থিত পিটিআইতে ছিল পাকবাহিনীর ক্যাম্প । এখানে জেলার বিভিন্নস্থান থেকে সাধারণ মানুষ ও মুক্তিযোদ্ধাকে ধরে এনে নির্মম নির্যাতনের পর হত্যা করে গণনকবর দেয়া হতো । গণকবরগুলো সংরক্ষণ করা হয়নি । এখানে নতুন নতুন ভবন নির্মাণ হওয়ায় গণকবরগুলো ধ্বংস হয়ে গেছে।এখানে পিটিআইয়ের প্রবেশপথে শুধুমাত্র একটি ফলক রয়েছে । শালিখার ছয়ঘরিয়া নামকস্থানে মাগুরা-যশোর সড়কের দুপাশে ১৩ শহীদ মুক্তিযোদ্ধার গণকবর রয়েছে । রাজাকাররা ফরিদপুরে যাওয়ার পথে এই ১৩ মুক্তিযোদ্ধাকে গুলি করে হত্যা করেছিল । পরে দুটি কবরে এদের গণকবর দেয় ।

ঠাকুরগাঁওয়ে শহীদ বুদ্ধিজীবীর সমাধি সংরক্ষণের দাবি

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও থেকে জানান, পীরগঞ্জের শহীদ বুদ্ধিজীবী অধ্যাপক গোলাম মোস্তফার রাষ্ট্রীয় স্বীকৃতি পাওয়া গেলেও স্বাধীনতার ৪২ বছরেও রাষ্ট্রীয়ভাবে তাঁর সমাধিস্থলটি সংরক্ষণের কোন ব্যবস্থা নেয়া হয়নি, সেই সঙ্গে শহীদ সন্তান হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি পায়নি তাঁর সন্তানরা। এতে কোন দুঃখ নেই তাদের। তবে শহীদের কবরটি রাষ্ট্রীয়ভাবে সংরক্ষণের ব্যবস্থা নেয়াসহ শহীদ সন্তান হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি আশা করছেন তাঁর স্বজনরা। এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একটি চিঠিতে (পত্র সংখ্যা নং ২০১০-১৫৫(১) মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়কে শহীদের কবরটি সংরক্ষণের নিদের্শনা দেয়া হলেও আজও তা বাস্তবায়ন হয়নি।

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

১৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: