মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মুন্সীগঞ্জে সালিশে সংঘর্ষ ॥ নিহত ১

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার সৈয়দপুরে শুক্রবার রাতে সম্পত্তি নিয়ে পারিবারিক সালিশ বৈঠকে ধস্তাধস্তিতে বাবুল খান (৪৮) নিহত হয়েছে। পুলিশ মোঃ শামীম হাসান (২৭), তার মা হাসিনা বেগম (৪৫) ও খালা হালিমা বেগমকে (৩২) গ্রেফতার করেছে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গ্রেফতারকৃত শামীম হাসানের সঙ্গে আপন মামা ফয়েজ খানের (৪৫) পারিবারিক বিরোধ চলছিল। এ নিয়ে শুক্রবার সন্ধ্যায় ফয়েজ খানের বাবা আমির খানের (৭০) ঘরে সালিশ বৈঠকে বসে। চলছে কাটাকাটি এক পর্যায়ে ধস্তাধস্তি হয়। প্রতিপক্ষের আক্রমণ ও কিল-ঘুষি খেয়ে ফয়েজ খানের শ্যালক বাবুল খান পড়ে যায়। তাৎক্ষণিক হাসপাতালে নিয়ে গেলে রাতে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

সরকারী গাছ কাটার প্রতিবাদ, মুয়াজ্জিনকে নির্যাতন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর চারঘাটে পূর্ব বিরোধের জের ধরে ৯০ বছর বয়সী মোয়াজ্জিনকে মসজিদ থেকে ধরে নিয়ে পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। এ সময় তাকে বাঁচাতে তার মেয়ে এগিয়ে এলে তাকেও শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। উপজেলার বালুদিয়াড় গ্রামে শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। ঘটনায় শনিবার থানায় একটি মামলা দায়ের করেছেন নির্যাতনের শিকার মোয়াজ্জিনের ছেলে নাজমুল হক। আহত মোয়াজ্জিন আবুল হোসেনকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

খুলনায় গণপিটুনিতে দুই ছিনতাইকারী নিহত

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার তেরখাদা উপজেলায় গণপিটুনিতে ২ ছিনতাইকারী নিহত হয়েছে। শনিবার চাল ব্যবসায়ীর ২ লাখ ১০ হাজার টাকা ছিনতাই করে পালানোর সময় মধুপুর ইউনিয়নের মোকামপুর বাজার এলাকায় জনতার হাতে ধরা পড়ে গণপিটুনির শিকার হয়ে তারা মারা যায়। জনতার প্রহারে আহত আরও ২ ছিনতাইকারী খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আশুলিয়ায় ব্যতিক্রমী নির্বাচনে শ্রমিক প্রতিনিধি

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৩ ডিসেম্বর ॥ শ্রমিকদের স্বার্থ সংরক্ষণে মালিক পক্ষ ও শ্রমিকদের মাঝে সুসম্পর্ক সৃষ্টির পাশাপাশি শিল্প প্রতিষ্ঠানে কাজের পরিবেশ বজায় রাখতে আশুলিয়ার কাঠগড়া এলাকার টেক্সটাউন ও অরনেট নিট গার্মেন্টস ইন্ডাট্রিজ লিমিটেডে অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমধর্মী শ্রমিক প্রতিনিধি নির্বাচন।

শনিবার সকাল ৯টা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে কঠোর নিরাপত্তায় আনন্দঘন পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়ে চলে দুপুর তিনটা পর্যন্ত।

ব্যতিক্রমধর্মী এ নির্বাচনে শিল্পপ্রতিষ্ঠানে কর্মরত তিন হাজার ১৯ শ্রমিক ভোট দিয়ে নির্বাচনে অংশ নেয়া ৩২ শ্রমিক থেকে ১২ শ্রমিক প্রতিনিধি নির্বাচিত করবেন। নির্বাচিত ওই ১২ জন প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের সুযোগ-সুবিধা নিয়ে মালিক পক্ষের সঙ্গে আলোপ-আলোচনা করবে বলে কর্তৃপক্ষ জানায়। নির্বাচনে মালিক পক্ষ থেকে বিনা ভোটে ১২ প্রতিনিধি নির্বাচিত হবে।

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

১৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: