মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সিলেটে ক্রাশার মালিকদের হামলায় ইউএনওসহ আহত ২০

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ সিলেটের গোয়াইনঘাটে অবৈধ ক্রাশার মেশিনের বিরুদ্ধে অভিযান চালাতে গিয়ে ক্রাশার মালিক-শ্রমিকদের হামলায় ইউএনও, ওসি, এসিল্যান্ড পুলিশ-বিজিবির সদস্যসহ ২০ জন আহত হয়েছেন। শনিবার সকালে তামাবিল জাফলং এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, গোয়াইনঘাটের তামাবিল থেকে জাফলং পর্যন্ত বনবিভাগের জায়গা দখল ও পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ছাড়া বসানো ক্রাশার মেশিনের বিরুদ্ধে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল ইসলামের নেতৃতে সকাল ১০টায় থানার ওসি আব্দুল হাই, এসিল্যান্ড এসএম ফেরদৌস ইসলাম, পুলিশ-বিজিবির সদস্যসহ প্রায় ৬০-৭০ জনের একটি দল অভিযান চালায়। অভিযানে ৬০-৭০টি অবৈধ ক্রাশার মেশিন ভাঙার পর সংগ্রাম সীমান্ত এলাকার গুচ্ছগ্রামে অবৈধ ক্রাশার মেশিনের বিরুদ্ধে অভিযানকালে ক্রাশার মালিক-শ্রমিকরা হামলা চালায়।

সিরাজগঞ্জে সাড়ে তিন হাজার নারী-পুরুষের কর্মসংস্থান

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ অতিদরিদ্র মানুষের কর্মসংস্থানের জন্য সরকারের ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পের কাজ শুরু হয়েছে। শনিবার সকালে সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না তার নির্বাচনী এলাকা সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর এবং শিয়ালকোলে পৃথক তিনটি প্রকল্পের উদ্বোধন করে কর্মসূচীর শুভ সূচনা করেছেন। সিরাজগঞ্জ সদরে মোট ৪৫টি প্রকল্প নেয়া হয়েছে। এ প্রকল্পের মাধ্যমে নিবন্ধিত প্রায় সাড়ে তিন হাজার নারী ও পুরুষ শ্রমিকের কর্মসংস্থান হবে। আমন মৌসুমের শেষের এ সময়টা কৃষি শ্রমিকেরা বেকার জীবন কাটায়। মূলত তাদের কর্মসংস্থানের জন্যই সরকার এ ধরনের কর্মসূচী হাতে নিয়েছে।

দিনাজপুরে পালিত হচ্ছে না মুক্ত দিবস

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দেশের বিভিন্ন জেলায় মুক্ত দিবস পালিত হলেও দিনাজপুরে এর ব্যতিক্রম। বেশ কয়েক বছর ১৪ ডিসেম্বর মুক্ত দিবস পালিত হয়ে এলেও গত ৩ বছর ধরে ১৫ ডিসেম্বর দিনাজপুরমুক্ত দিবস পালিত হয়। দিনাজপুর মুক্ত দিবসের সঠিক দিন-তারিখ নিয়ে মুক্তিযোদ্ধাদের মধ্যে মতবিরোধ থাকায় এবারে পালিত হচ্ছে না জেলা মুক্ত দিবস। ডিসেম্বরের শুরুতেই মুক্তিযোদ্ধাদের হামলার মুখে পাকসেনারা কোণঠাসা হয়ে পড়ে। ৮ ডিসেম্বর চিরিরবন্দরে মুক্তিযোদ্ধারা ৫১ জন রাজাকারকে বন্দী করে। ১০ ডিসেম্বর মুক্তিযোদ্ধারা বিরলে পাক সেনাদের ঘাঁটির উপর হামলা চালায় এবং ১১ ডিসেম্বর বিরলে পাকসেনারা হামলা চালিয়ে বহু নিরীহ মানুষকে হত্যা করে চলে যায়। ১৩ ডিসেম্বর পাকসেনারা বিরলের ৪৩ জন নিরীহ মানুষকে হত্যা করে সৈয়দপুরের দিকে রওয়ানা হয়।

প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৪

১৪/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: