কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দিনাজপুরে মাদক বিরোধী অভিযানে হামলা, পুলিশসহ আহত দুই

প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ মাদকবিরোধী অভিযানে পুলিশের ওপর হামলা চালিয়েছে মাদক বিক্রেতারা। এ সময় পুলিশের এক উপপরিদর্শকসহ (এসআই) দুইজন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে দিনাজপুর শহরের বালুবাড়ি মহল্লার বিদ্যুত উন্নয়ন বোর্ড-২’র পেছনে লাইনপাড় বস্তিতে।

আহতরা হলো দিনাজপুর কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) বিদ্যুত কুমার মজুমদার (৩৭) ও পুলিশের সোর্স শহরের নিমনগর বালুবাড়ী এলাকার কাজী আমির হোসেনের ছেলে অরেঞ্জ (৪৫)। আহতদের মধ্যে অরেঞ্জ গুরুতর অবস্থায় দিনাজপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) খালেকুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশ মাদকবিরোধী অভিযান চালালে, মাদক বিক্রেতারা তাদের ওপর হামলা চালায়। এ সময় দুইজন আহত হয়েছে। হামলাকারীদের মধ্যে একজনকে আটক করা হয়েছে। বাকিদের আটক করতে অভিযান চালানো হচ্ছে।

চট্টগ্রামে অস্ত্রসহ দুই ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলিসহ দুই ডাকাতকে গ্রেফতার করেছে চান্দগাঁও থানা পুলিশ। নগরীর মোহরা কুলাপাড়া এলাকার একটি বাড়িতে বৃহস্পতিবার গভীর রাতে পুলিশ এ অভিযান চালায়। পুলিশ সূত্র জানায়, মধ্যরাতে কুলাপাড়ার ঐ বাড়িতে অভিযান চালিয়ে ছলিমা আক্তার (২২) ও মোঃ মাহবুবকে (৩২) গ্রেফতার করে।

বোয়ালমারীতে এক ডাকাত

সংবাদদাতা বোয়ালমারী থেকে জানান, ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চতুল গ্রামে বৃহস্পতিবার মধ্যরাতে এক ডাকাতকে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে জনতা। ডাকাত শেখর ইউনিয়নের তেলজুড়ি গ্রামের আবুল শেখের ছেলে আনিস শেখ। জানা যায়, বৃহস্পতিবার রাত ১২টার দিকে চতুল গ্রামের চাতাল ব্যবসায়ী হারুন শেখের বাড়িতে ডাকাতি করতে গেলে বাড়ির লোকজনের চিৎকারে এলাকাবাসী চিহ্নিত ডাকাত আনিসকে আটক করে গণধোলাই দেয়।

নরসিংদীতে চাঁদা না

দেয়ায় গুলিতে ব্যবসায়ী খুন

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ১২ ডিসেম্বর ॥ চাঁদা না দেয়ায় মিলন মিয়া নামে এক পরিবহন ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। পলাশ উপজেলার ঘোড়াশাল ফুলদিরটেক শুক্রবার ভোরে এ হত্যাকা-ের ঘটনা ঘটে। নিহতের স্বজনরা জানায়, কিছুদিন আগে ব্যবসায়ী মিলন মিয়া ঘোড়াশাল ফুলদিরটেক এলাকায় তার নিজ বাড়ির নির্মাণ কাজ করতে গেলে মহিউদ্দিন, সেলিম, আলমগীর, আরিফ ও সাইফুলসহ ৭/৮ সন্ত্রাসী মিলন মিয়ার নিকট মোটা অংকের চাঁদা দাবি করে। এতে অপারগতা জানালে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে শুক্রবার সকাল ৮টায় তার বসত বাড়িতে গিয়ে স্ত্রী জেসমিন বেগমের সামনে মিলন মিয়ার মাথায় গুলি করে চলে যায়। ফলে ঘটনাস্থলেই মিলন মিয়ার মৃত্যু হয়। পুলিশ জানায়, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

ভারতে পাচারের সময় দিনাজপুরে কিশোরী উদ্ধার, আটক ২

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের চিরিরবন্দরে পুলিশ বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে ভারতে পাচারের সময় মনিকা (১৪) নামে এক কিশোরীকে উদ্ধার করেছে। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ খোকন ঘাটোয়াল ও জয়দেব ঘাটোয়াল নামে ২ জনকে আটক করেছে।

জানা গেছে, ৬ ডিসেম্বর চিরিরবন্দর উপজেলার ১০নং পুনট্টি ইউনিয়নের আশ্রমপাড়ার সতিশ চন্দ্র রায়ের কিশোরী কন্যা গমিরাহাট উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী মনিকা রায়কে ওই গ্রামের মাহাদেব ঘাটোয়ালের পুত্র দুই সন্তানের জনক খোকন ঘাটোয়াল এবং তার চাচা মৃত জগেন ঘাটোয়লের পুত্র জয়দেব ঘাটোয়াল ভারতে পাচারের উদ্দেশে সুকৌশলে অপহরণ করে। তারা ভারতে পাচারের উদ্দেশে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বাড়াইহাট নামকস্থানে খোকনের ফুফু কামিনী রায়ের বাড়িতে মনিকাকে লুকিয়ে রাখে। মনিকার পরিবার বিভিন্ন জায়গায় খোঁজখবর করে না পেয়ে পুলিশের স্মরণাপন্ন হন।

রুমা হত্যার প্রতিবাদে

কেরানীগঞ্জে

বিক্ষোভ

কেরানীগঞ্জ সংবাদদাতা ॥ দক্ষিণ কেরানীগঞ্জের কদমতলী গোলচত্বরে অনামিকা আক্তার রুমা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে এলাকাবাসী ও নিহতের স্বজনরা। এ সময় ঢাকা-মাওয়া লিঙ্ক রোড ও কেরানীগঞ্জ-নবাবগঞ্জ সড়কে এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। বিক্ষোভকারীরা ঘাতক স্বামীসহ অন্য আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবি জানান।

দৌলতপুরে ব্যাংকে চুরির চেষ্টাকালে যুবক আটক

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ১২ ডিসেম্বর ॥ কুষ্টিয়ার দৌলতপুরে অগ্রণী ব্যাংক লিঃ-এর শাখায় তালা ভেঙ্গে চুরির চেষ্টাকালে ছোটন (২৬) নামে একজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে ব্যাংকের সিন্দুক কক্ষের দেয়াল ভাঙ্গার সময় তাকে আটক করা হয়। সে উপজেলার রিফায়েতপুর সরকারপাড়া গ্রামের ইউনুচ আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে চোর ছোটন উপজেলা সদরে অবস্থিত অগ্রণী ব্যাংক দৌলতপুর শাখায় চুরি করতে যায়। ব্যাংকের প্রধান গেটের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে সিন্দুক কক্ষের দেয়াল ভাঙ্গার সময় শব্দ শুনে বাজারের নৈশপ্রহরী সেখানে উপস্থিত হয়ে ছোটনকে আটক করে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ তাকে থানা হাজতে নেয়।

খুবির দুটি অনুষদে ভর্তির দ্বিতীয় অপেক্ষমাণ তালিকা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা এবং জীববিজ্ঞান স্কুলে (অনুষদ) ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ¯œাতক/¯œাতক (সম্মান) শ্রেণীতে মেধাতালিকা এবং ১ম অপেক্ষমাণ তালিকা থেকে ছাত্রছাত্রী ভর্তির পর আরও কিছু আসন খালি থাকায় দ্বিতীয় অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হয়েছে। ওই দুটি স্কুলের দ্বিতীয় অপেক্ষমাণ তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। খুবির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়েছে বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের অধীন ইউআরপি, গণিত, পদার্থবিজ্ঞান, রসায়ন বিজ্ঞান ও পরিসংখ্যান ডিসিপ্লিনের খালি আসনের দ্বিতীয় অপেক্ষমাণ তালিকা থেকে আগামী ২৪ ডিসেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত নিবন্ধন এবং নিবন্ধনকৃতদের মধ্য থেকে মেধাক্রম অনুযায়ী দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভর্তি করা হবে। অপরদিকে জীববিজ্ঞান স্কুলের দ্বিতীয় অপেক্ষমাণ তালিকা থেকে আগামী ১৮ তারিখ সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত নাম নিবন্ধন এবং ওইদিনই মেধাক্রম অনুযায়ী ভর্তি করা হবে।

প্রকাশিত সংবাদের

প্রতিবাদ

গত ৬ ডিসেম্বর দৈনিক জনকণ্ঠে “দিনাজপুরে বোমা তৈরির সালফার ও চকোলেট বোমা উদ্ধার” শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এক লিখিত পত্রে তারা জানিয়েছে, প্রকাশিত সংবাদটি সঠিক নয়।

প্রতিবেদকের বক্তব্য : দিনাজপুর বিজিবি অফিস থেকে সংবাদটি মোবাইল ফোনে দেয়া হয়েছিল। বিজিবি থেকে সংবাদটি দেয়া হয়েছিল বলেই শুধু জনকণ্ঠে নয়, দেশের বেশিরভাগ জাতীয় দৈনিকে সংবাদটি পরিবেশিত হয়।

প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৪

১৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: