কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চট্টগ্রাম প্রেসক্লাবের সুবর্ণজয়ন্তী উৎসব আজ

প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৪

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম প্রেস ক্লাব প্রতিষ্ঠার ৫২ বছর পূর্তি উপলক্ষে আজ শনিবার দিনব্যাপী বর্ণাঢ্য উৎসবের আয়োজন করা হয়েছে। বেলা ১১টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রে সুবর্ণজয়ন্তী উৎসবের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও ডেইলি অবজারভার-এর সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী। সুবর্ণজয়ন্তীতে গুণীজন, কৃতী সাংবাদিক ও মেধাবী শিক্ষার্থী সংবর্ধনা পর্বে এবার গুণীজন হিসেবে সম্মাননা দেয়া হচ্ছে বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক মিসেস রমা চৌধুরীকে। কৃতী সাংবাদিক হিসেবে এবার ৩ প্রবীণ সাংবাদিক সিদ্দিক আহমেদ, মোঃ ইসকান্দর আলী চৌধুরী এবং পংকজ কুমার দস্তিদারকে সংবর্ধনা দেয়া হবে। এছাড়া থাকছে সেরা রিপোর্টিং ও সেরা আলোকচিত্র পুরস্কার, মেধাবী শিক্ষার্থী, ক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের সম্মাননা অনুষ্ঠান। বিকেল পর্বে রয়েছে প্রেসক্লাব সদস্য পরিবারদের নিয়ে ফ্যামিলি নাইট উৎসব আয়োজন। এতে সদস্য/সদস্যা, তাদের সন্তান-সন্ততির সাংস্কৃতিক পর্বের পাশাপাশি থাকছে অতিথি শিল্পীদের পরিবেশনা। দিনব্যাপী জমজমাট আড্ডায় প্রেসক্লাব সদস্য ও তাদের পরিবার, আমন্ত্রিত অতিথিদের অনুষ্ঠান উপভোগ করার জন্য সভাপতি আলহাজ আলী আব্বাস ও সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী অনুরোধ জানিয়েছেন।

বগুড়ায় শিক্ষক

নিবন্ধন পরীক্ষায়

অসদুপায় ॥ ১৪ জনের জেল

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বেসরকারী শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে শুক্রবার বগুড়ায় ১৪ পরীক্ষার্থীকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মোবাইল ম্যাসেজের মাধ্যমে আসা উত্তর পরীক্ষা কেন্দ্রে লেখার সময় তাদের হাতেনাতে আটক ও ১৪টি মোবাইল ফোন জব্দ হয়। কারাদণ্ডাদেশপ্রাপ্ত পরীক্ষার্থীরা হলো- জহুরুল ইসলাম, জান্নাতুল ইসলাম, মোস্তাফিজার রহমান, খোকন মিয়া, শামীম প্রধান, মোস্তাফিজুর রহমান, রাফিউল রাফি, আক্কাছ আলী, আব্দুল হান্নান, কামরুল হাসান, শহিদুল ইসলাম, মামুনুর রশিদ, সন্তোষ কুমার ও দেবব্রত কুমার।

লালমনিরহাটে ইউপি চেয়ারম্যানকে

আসামি করে

মামলা

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১২ ডিসেম্বর ॥ জেলার কালীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী উত্তরবাংলা বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষক কর্মচারীকে বের করে মেইন গেট ও উপাধ্যাক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দেয়ার ঘটনায় বৃহস্পতিবার রাতে কালীগঞ্জ থানায় কাকিনা ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমানকে প্রধান আসামি করে মামলা দায়ের হয়েছে। মামলার দায়েরের পরপরই ইউপি চেয়ারম্যান গ্রেফতার আতঙ্কে গা ঢাকা দিয়েছে। জেলা কালীগঞ্জ উপজেলায় উত্তরবাংলা বিশ্ব বিদ্যালয় কলেজে গত ৮ ডিসেম্বর রাতে লাইব্রেরী ভবন হতে কয়েকটি কম্পিউটার, মনিটর, সিপিও, মাল্টিমিডিয়া প্রজেক্টরসহ আনুসঙ্গিক মূল্যবান শিক্ষা উপকরণ চুরি যায়। চুরির ঘটনায় জড়িত সন্দেহে তিন জনকে পুলিশ গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো কলেজ ছাত্র রায়হান, কাকিনা পালপাড়া গ্রামের নুরুল আমীনের ছেলে গোলাম রব্বানী ওরফে মোল্লা ও একই এলাকার সাইফুলের ছেলে গোলাম রব্বানী।

চট্টগ্রামে অসামাজিক

কার্যকলাপের দায়ে

৭১ নারী-পুরুষের কারাদ-

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ হোটেলে অসামাজিক কার্যকলাপে জড়িত থাকার দায়ে মহিলাসহ ৭১ জনকে এক মাসের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। নগরীর কর্নেলহাট এলাকার ডায়মন্ড হোটেলে দীর্ঘদিন ধরে নারী ব্যবসার অভিযোগে এলাকাবাসী অভিযোগ করে আসছিল। এর আগে একই অপরাধে এ হোটেলটি জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত সিলগালা করে দিয়েছিল।

অসামাজিক কার্যকলাপে অতিষ্ঠ হয়ে স্থানীয় সংসদ সদস্য দিদারুল আলমের হস্তক্ষেপ কামনা করলে বৃহস্পতিবার রাত ১০টায় অভিযান পরিচালনা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম স্থানীয় এমপির উপস্থিতিতে প্রায় সাত ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে নারী-পুরুষসহ ৭১ জনকে আটক করে।

বোয়ালমারীতে ২১ দিন

পর যুবকের

লাশ উদ্ধার

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ১২ ডিসেম্বর ॥ শুক্রবার দুপুরে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ঘোষপুর ইউনিয়নের গোহাইলবাড়ি গ্রাম থেকে নিখোঁজ যুবক বাবু মোল্লার (২০) নামের একটি লাশ উদ্ধার করেছে বোয়ালমারী থানা পুলিশ। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। বাবু মোল্লা ওই গ্রামের সোহরাব মোল্লার ছেলে ভ্যানচালক।

কক্সবাজারে আওয়ামী লীগ নেতা

গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজারের পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বখতিয়ার উদ্দিন চৌধুরীকে গুলি করেছে দুর্বৃত্তরা। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে উজানটিয়ায় তার নিজ বাসার সামনে এ ঘটনা ঘটে।

দুর্বৃত্ত রহিমকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। আহত বখতিয়ার কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গৌরীপুরে হামলায় বিএনপি নেতাসহ আহত পাঁচ

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ গৌরীপুরে বিএনপি নেতাকর্মীদের হামলায় উপজেলা বিএনপির আহ্বায়ক মকবুল হোসেন বকুলসহ ৫ জন আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর মকবুল হোসেনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়ন বিএনপির সম্মেলনে যাওয়ার পথে শুক্রবার বিকেলে এই হামলার ঘটনা ঘটেছে। অভিযোগ বিএনপি নেতা হীরন ও শহীদের নেতৃত্বে এই হামলা চালানো হয়। হামলাকারীরা মকবুলকে কুপিয়ে আহত করে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

তিনদিন পর অপহৃত স্কুলছাত্র গাইবান্ধা থেকে উদ্ধার

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ অপহরণের তিনদিনের মাথায় উদ্ধার হলো নীলফামারী শহরের কলেজপাড়ার অষ্টম শ্রেণীর ছাত্র শিশির। তাকে গাইবান্ধার পলাশবাড়ী থেকে পুলিশ উদ্ধার করে শুক্রবার সন্ধ্যায় নীলফামারী নিয়ে আসা হয়। এ সময় অপহরণের সঙ্গে জড়িত দুই ব্যক্তিতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো রংপুর জেলা সদরের কোতোয়ালি থানার ধাপ হাজীপাড়ার কফিল উদ্দিন আহমেদের ছেলে রকিবুল্লাহ ইবনে কফিল ওরফে লাবিদ ও একই এলাকার হাফিজার রহমানের ছেলে রায়হান।

শীতলক্ষ্যায় নৌকাডুবি ॥

নিহত ১

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, ১২ ডিসেম্বর ॥ সিদ্ধিরগঞ্জের ২ নং ঢাকেশ্বরী এলাকায় শীতলক্ষ্যা নদীতে বালুবাহী ট্রলারের ধাক্কায় নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এতে এ ঘটনায় নৌকার যাত্রী শাকিলের (১৮) সলিল সমাধি ঘটেছে। বিকালে ফায়ার সার্ভিসের ডুবুরি দল শাকিলের লাশ উদ্ধার করে। ঘটনাটি ঘটেছে শুক্রবার বেলা পৌনে ১১টায় ২নং ঢাকেশ্বরী খেয়াঘাট এলাকায়।

সুন্দরবন রক্ষার দাবিতে বরিশালে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সুন্দরবনের ভেতর দিয়ে বাণিজ্যিক ট্যাংকার জাহাজ চলাচল বন্ধ, সুন্দরবনে ছড়িয়ে পড়া তেল দ্রুত অপসারণ করার দাবিতে শুক্রবার সকালে নগরীতে মানববন্ধন করেছেন বরিশাল বিজ্ঞান আন্দোলন মঞ্চের শিক্ষার্থীরা। সকাল দশটায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সম্মুখে মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বিজ্ঞান আন্দোলন মঞ্চের সভাপতি রিয়াজুল হক সুমনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বরিশাল ছাত্র ফ্রন্টের সভাপতি মণিষা চক্রক্রর্তী, বিজ্ঞান আন্দোলন মঞ্চের সদস্য আল-আমিন শরীফ, সুমাইয়া, রিমন, ফয়সাল আহমেদ রানা, মেঘলা, প্রশান্ত দাস রনি প্রমুখ।

প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৪

১৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: