মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ম্যানসিটিকে শীর্ষে উঠাতে চান পেলেগ্রিনি

প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৪

স্পোর্টস রিপোর্টার ॥ এক জয়েই চনমনে হয়ে উঠেছে ম্যানচেস্টার সিটি। গত বুধবার রোমাকে ২-০ গোলে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ ফুটবলের শেষ ষোলো নিশ্চিত করে ইংলিশ চ্যাম্পিয়নরা। শুরুটা বাজে হলেও শেষ দুই ম্যাচে বেয়ার্ন মিউনিখ ও রোমাকে হারিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে সিটি। এ কারণে আত্মবিশ্বাস বেড়েছে দলটির কোচ ম্যানুয়েল পেলেগ্রিনিরও। ইতালিয়ান এই কোচ এখন ম্যানসিটিকে ইংলিশ প্রিমিয়ার লীগের পয়েন্ট তালিকার শীর্ষে ওঠানোর স্বপ্ন দেখছেন।

এ লক্ষ্যে আজ শনিবার মাঠে নামছে সিটি। এ্যাওয়ে ম্যাচে ম্যানচেস্টার সিটিকে আতিথ্য দেবে স্বাগতিক লিচেস্টার সিটি। দুর্দান্ত ফর্মে থাকা চেলসি আগের ম্যাচে প্রথম হারের স্বাদ পেয়েছে। হার মানে আর্সেনালও। যে কারণে আজ দল দুটির জয়ে ফেরার মিশন। ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে চেলসির প্রতিপক্ষ হালসিটি। নিজেদের মাঠ লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে আর্সেনাল খেলবে নিউক্যাসল ইউনাইটেডের বিরুদ্ধে। আজকের অন্য ম্যাচে মুখোমুখি হচ্ছে বার্নলি-সাউদাম্পটন, ক্রিস্টাল্য প্যালেস-স্টোক সিটি, সান্ডারল্যান্ড-ওয়েস্টহ্যাম ইউনাইটেড ও ওয়েস্টব্রুমউইচ-এ্যাস্টন ভিলা।

আগের ম্যাচে হারের পরও পয়েন্ট তালিকার শীর্ষে আছে চেলসি। ১৫ ম্যাচে সর্বোচ্চ ৩৬ পয়েন্ট ভা-ারে তাদের। দ্বিতীয় স্থানে থাকা সিটির পয়েন্ট ৩৩। ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। রবিবার লীগের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল। শুরুর ব্যর্থতা কাটিয়ে টানা পাঁচ ম্যাচে জয় পাওয়া রেড ডেভিলসরা নিজেদের মাঠ ওল্ডট্রাফোর্ডে আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামছে। বিদায় নেয়ার শঙ্কায় থেকে চ্যাম্পিয়ন্স লীগের নকআউট পর্বে নাম লিখিয়েছে ম্যানসিটি। দারুণ উজ্জীবিত দলটির সামনে এবার ইপিএলের শীর্ষে ওঠার মিশন। সিটি কোচ পেলেগ্রিনি বলেন, আমাদের সামনে এখন গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে লা লিগায় ভাল করা। চ্যাম্পিয়ন্স লীগ মিশন আপাতত শেষ হয়েছে। ফেব্রুয়ারির আগ পর্যন্ত শুধু ইপিএল নিয়েই ভাবা যাবে। তিনি আরও বলেন, ডিসেম্বর মাসটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই সময় আমরা চারটি ম্যাচ খেলব। সুযোগ আছে চেলসিকে টপকে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছানোর। ইতালিয়ান কোচ বলেন, আমরা যদি পূর্ণ ১২ পয়েন্ট পেতে পারি তাহলে শীর্ষে পৌঁছানো সম্ভব। এ লক্ষ্যেই খেলবে দল।

মৌসুমের শুরু থেকেই অপ্রতিরোধ্য ছন্দে ছুটে চলা চেলসি অবশেষে হারের স্বাদ পেয়েছে। এর ফলে সত্যি হয়েছে দলটির কোচ জোশে মরিনহোর ভবিষ্যদ্বাণী! তিনি বার বারই বলে আসছেন, ইংলিশ প্রিমিয়ার লীগ কঠিন। এখানে অপরাজিত থাকা সম্ভব নয়। গত শনিবার নিউক্যাসল ইউনাইটেডের কাছে চেলসির ২-১ গোলে হারে মরিনহোর কথাই সত্যি হয়েছে। ম্যাচটির আগেও পর্তুগীজ লৌহমানব বলেছিলেন, আমরা রেকর্ড নিয়ে ভাবছি না। শিরোপাই একমাত্র লক্ষ্য। ম্যাচটির পর হারলেও আত্মবিশ্বাসে এতটুকু চিড় ধরেনি স্পেশাল ওয়ানের। তিনি আত্মবিশ্বাসের সুরে বলেছেন, ম্যাচটিতে হার আমাদের জন্য দুর্ভাগ্যের। তবে শিরোপা ছাড়া আমরা কিছুই ভাবছি না। নিউক্যাসেলের কাছে হারের ফলে চেলসির টানা ২৪ ম্যাচ অপরাজিত থাকার নতুন ক্লাব রেকর্ড আর হয়নি। হারের পর সাক্ষাতকারে মরিনহো বলেন, আমার দল যেভাবে হেরেছে তাতে আমি সন্তুষ্ট। ম্যাচে আমরা সবকিছুই করেছি, কিন্তু দুর্ভাগ্যবশত জিততে পারিনি। কোন একটি দলই দিনের শেষে জেতার সৌভাগ্য অর্জন করে। আমি কখনই রেকর্ড কিংবা পরিসংখ্যানের দিকে দৌড়াই না। এই ধরনের মানুষ আমি নই। আমি শুধু লীগ ম্যাচগুলো জিততে চাই।

আগের ম্যাচে অপ্রত্যাশিত হারলেও আজই জয়ে ফেরার প্রত্যয় ব্যক্ত করেছেন মরিনহো। সাবেক রিয়াল মাদ্রিদ কোচ বলেন, জয় ছাড়া বিকল্প ভাবনা নেই। আমাদের সামর্থ্য আছে হাল সিটিকে হারানোর।

প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৪

১৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: