আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

র‌্যাঙ্কিংয়ের শীর্ষে চোখ কেভিতোভার

প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৪
র‌্যাঙ্কিংয়ের শীর্ষে চোখ কেভিতোভার

স্পোর্টস রিপোর্টার ॥ গত কয়েক মৌসুম ধরেই পাদপ্রদীপের আলোয় পেত্রা কেভিতোভা। সুদীর্ঘ ক্যারিয়ারে দুটি গ্র্যান্ডসøাম জয়ের স্বাদ পেয়েছেন তিনি। তার দুটিই আবার উইম্বল্ডনে। ২০১১ সালে প্রথমবারের মতো স্বপ্নের এই শিরোপা জিতেন তিনি। এরপর চলতি মৌসুমে আবারও উইম্বল্ডন পুনরুদ্ধার করেন চেক প্রজাতন্ত্রের পেত্রা কেভিতোভা। উইম্বল্ডন জয়ের প্রথম বছরেই টেনিস র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে উঠে এসেছিলেন তিনি। কিন্তু চলতি মৌসুমে উইম্বল্ডন জিতলেও বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ে তার অবস্থান চতুর্থ। তবে নতুন মৌসুমে নতুন করে স্বপ্ন বুনছেন এই চেক সুন্দরী। তার দৃষ্টি এখন শুধুই টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখলের দিকে।

শুক্রবার পেত্রা কেভিতোভা ২০১৫ সালের মিশন সম্পর্কে কথা বলেন। তার অফিসিয়াল ব্লগে ২৪ বছর বয়সী এই টেনিস তারকা বলেন, ‘আমার মনে আগামী মৌসুমের জন্য সুনির্দিষ্ট কিছু লক্ষ্য রয়েছে। গ্র্যান্ডসøাম টুর্নামেন্টে আমি আরও ভাল ফলাফল আশা করছি এবং অবশ্যই একদিন টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করব আমি। ইতোমধ্যেই আমি তার কাছাকাছি চলে এসেছি। আমি সত্যিই আশা করি যে সেই দিনটিও একদিন আসবে।’

২০১৪ মৌসুমটা সাফল্য-ব্যর্থতা-দুইয়ের মধ্য দিয়েই কেটেছে পেত্রা কেভিতোভার। তবে উইম্বল্ডনে দ্বিতীয় শিরোপা জেতা কেভিতোভার বাকি তিনটি গ্র্যান্ডসøাম টুর্নামেন্টের পারফর্মেন্স ছিল একেবারেই নিষ্প্রভ। ফ্রেঞ্চ এবং ইউএস ওপেনের তৃতীয় পর্ব থেকেই বিদায় নেন তিনি। এছাড়া অস্ট্রেলিয়ান ওপেনে তো তার পারফর্মেন্স ছিল লজ্জাজনক। সেবার প্রথম পর্ব থেকেই বিদায় নেন পেত্রা কেভিতোভা। তবে অন্যান্য টুর্নামেন্টে নিজের নামের প্রতি সুবিচার করতে না পারলেও গ্র্যান্ডসøামের আলোতেই উজ্জ্বল এই চেক তারকা। এ বিষয়ে তিনি বলেন, ‘বছরের সেরা অর্জন ছিল আমার এই উইম্বল্ডনের শিরোপা জেতা। এ বছরই উইম্বল্ডনের দ্বিতীয় শিরোপা জিতি আমি। আর এতেই আমার বাবা-মার বাড়িতে উজ্জ্বল আলো ছড়ায়।’ নবেম্বরে চেক প্রজাতন্ত্রকে ফেড কাপের শিরোপা উপহার দেন পেত্রা কেভিতোভা। শক্তিশালী জার্মানিকে পরাজিত করে শিরোপা জয়ের উচ্ছ্বাসে মাতে তারা। পেত্রা কেভিতোভা ইতোমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছেন ফিটনেস কোচ এ্যালেক্স স্টোবারের সঙ্গে। যিনি আগে চীনের টেনিস তারকা লি নার দায়িত্বে ছিলেন। কিন্তু লিনা টেনিসকে বিদায় বলায় এখন পেত্রা কেভিতোভার ফিটনেস কোচ হিসেবে কাজ করবেন এ্যালেক্স স্টোবার। আর পেত্রা কেভিতোভার বিশ্বাস স্টোবার তার সাফল্য এবং আত্মবিশ্বাস বাড়াতে ব্যাপকভাবে সহায়তা করবেন। তবে প্রকৃতপক্ষে কোর্টে কী তা পারবেন? কেভিতোভার ভক্ত-অনুরাগীদের অপেক্ষা এখন সেটাই দেখার।

প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৪

১৩/১২/২০১৪ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: